1. altafbabu1@gmail.com : news :
  2. altafbabu1@gmail.com : Satkhira Times : Satkhira Times
September 28, 2021, 11:44 pm
Title :
কলারোয়ায় শিক্ষকদের ওয়াশ কার্যক্রম ও ফান্ড বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত প্রধামন্ত্রীর জন্মদিনে খুলনা জেলায় করোনা ভ্যাকসিনের প্রথম ডোজ নিয়েছেন ৯২ হাজার পাঁচশত ৪০ জন খুলনা জেলা পরিষদের আয়োজনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ৭৫ তম জন্মদিন উদযাপন শেখ হাসিনা বাঙালির আস্থা ও বিশ্বাসের ঠিকানা – চট্টগ্রাম সিটি কর্পোরেশন মেয়র সাতক্ষীরা জেলা স্বেচ্ছাসেবক লীগের আয়োজনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ৭৫ তম জন্মদিন উদযাপন আন্তর্জাতিক তথ্য অধিকার দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত খুলনায় ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের সেমিনার অনুষ্ঠিত কলারোয়ায় আ’লীগের উদ্যোগে ’বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা’র ৭৫তম জন্মদিনে কেক কাটা ও আলোচনা সভা পাটকেলঘাটায় এড মোহাম্মদ হোসেনের উদ্যোগে প্রধানমন্ত্রীর জন্মদিন পালন পৌর ৭নং ওয়ার্ড আওয়ামী লীগের আয়োজনে প্রধানমন্ত্রী’র ৭৫ তম জন্মদিন উদযাপন

অগ্নিসংযোগের শিকার হওয়া ঝাউডাঙ্গার রাধাগোবিন্দ মন্দিরের হাল ফেরাতে সহযোগিতা কামনা

  • আপডেট সময় Tuesday, March 9, 2021

স্টাফ রিপোর্টার : প্রায় তিন বছর আগে অগ্নি সংযোগের শিকার হওয়া সাতক্ষীরা সদর উপজেলার ঝাউডাঙ্গা’র ওয়ারিয়া গ্রামে অবস্থিত শ্রী শ্রী রাধা গোবিন্দ মন্দিরের হাল ফেরাতে সবার সহযোগিতা কামনা করেছেন। শ্রী শ্রী রাধাগোবিন্দ মন্দিরের পুুুুরোহিত অবারিত দাস বাবাজী বলেন, ২০১৮ সালের ২৮ সেপ্টম্বর অজ্ঞাতনামা দুস্কৃতিকারীরা ঝাউডাঙ্গা’র ওয়ারিয়া গ্রামে অবস্থিত শ্রী শ্রী রাধা গোবিন্দ মন্দিরের তালা ভেঙে ভেতরে ঢুকে অগ্নিসংযোগ করে ব্যাপকভাবে ক্ষতি করে পালিয়ে যায়।

মন্দিরের দুইশত বছরের পুরাতন ঐতিহ্যবাহী গোপাল বিষ্ণু’র রাধা গোবিন্দের মুর্তি পুড়ে বিবর্ণ হয়ে
যায়। যা প্রাচীন জমিদার আমলে স্থাপিত বলে সর্বজন স্বীকৃত। মন্দিরটি’র মূল্যবান মুর্তির পাশাপাশি চারপাশের দেয়ালেও ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। অজ্ঞাতনামা দুস্কৃতিকারীদের দ্বারা ক্ষতিগ্রস্থ হওয়ার পর সেসময় তৎকালীন পুলিশ সুপার সাজ্জাদুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করেন এবং উপস্থিত পুরোহিতসহ সবাইকে বলেন ‘আমরা দ্রুত দোষীদের খুঁজে বের করে আইনানুযায়ী ব্যবস্থা গ্রহণ করবো’। দুই বছর পেরিয়ে গেলেও দোষীরা শনাক্ত হয়নি।

মন্দিরটিরও ক্ষতি পুষিয়ে ওঠা যায় নি। অবারিত দাস জানান, জেলা পরিষদ থেকে একলাখ ও উপজেলা পরিষদ থেকে ৪৫ হাজার টাকা মন্দিরের জন্য অনুদান পাওয়া যায়। তা দিয়ে এবং নিজেদের অর্থ দিয়ে নতুন ভবন নির্মাণের কাজে হাত দেয়া হয়। কিন্তু এখন অর্থাভাবে সেকাজও বন্ধ হয়ে আছে। এ মুহুর্তে সরকার বিশেষ দৃষ্টি দিলে মন্দিরটির ভবন নির্মাণের কাজ সম্পন্ন করা সম্ভব। এছাড়াও তিনি সমাজের বিত্তশালীদেরও সহয়োগিতা কামনা করেন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 satkhiratimes24.com
Theme Customized By BreakingNews