1. altafbabu1@gmail.com : news :
  2. altafbabu1@gmail.com : Satkhira Times : Satkhira Times
September 20, 2021, 10:30 am
Title :
রাজনীতির অতিথি পাখিদেরকে ভোট না দিয়ে ত্যাগী নেতাদেরকে ভোট দেয়ার আহ্বান তথ্য ও সম্প্রচারমন্ত্রীর সাতক্ষীরা জেলা ভূমিহীন সমিতির জরুরি সভা : দেবহাটা উপজেলা ভূমিহীন সমিতির কমিটি বিলুপ্তি সাতক্ষীরা জেলা ছাত্র মৈত্রীর উদ্যোগে শহীদ রিমু’র ২৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত কলারোয়া উপজেলায় ১০ ইউপি নির্বাচনে ৯১টি কেন্দ্রই গুরুত্বপূর্ণ ! মুক্তিযোদ্ধারা চিরঞ্জীব হয়ে থাকবে-মেয়র দৃষ্টিপাত সম্পাদকের স্ত্রীর মৃত্যুতে দেবহাটা প্রেসক্লাবের শোক দেবহাটা ইজিবাইক মালিক ও চালক সমিতির শুভেচ্ছা বিনিময় কলারোয়ায় ১০ ইউপি নির্বাচনে আইন শৃঙ্খলা বিষয়ক ব্রিফিং ও নির্বাচনী সামগ্রী প্রদান খুলনা জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত রাত পেরুলেই সাতক্ষীরার তালা ও কলারোয়ায় ইউপি নির্বাচন : ভোট হবে উৎসবমুখর

অগ্রগতি সংস্থায় উদ্যোক্তা ও পিয়ার লিডারদের ওরিয়েন্টশন

  • আপডেট সময় Tuesday, August 24, 2021

স্টাফ রিপোর্টার : মুম্বাই স্মাইলস এর সহযোগিতায় এবং অগ্রগতি সংস্থার বাস্তবায়নে সাতক্ষীরা জেলার সাতক্ষীরা সদর ও কালিগঞ্জ উপজেলায় শপথ নামে একটি প্রকল্প বাস্তবায়িত হচ্ছে।

এই প্রকল্পের মূল লক্ষ্যই হচ্ছে মানব পাচারের ঝুঁকিতে থাকা ও পাচারের শিকার ব্যক্তিদের দক্ষতা উন্নয়ন, সরকারী-বেসরকারী বিভিন্ন সেবায় অর্ন্তভুক্তি এবং কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে পাচার প্রতিরোধ ও নিরসন করা।

এই প্রকল্পের আওতায় আজ মঙ্গলবার অগ্রগতি সংস্থার ট্রেনিং সেন্টার পিটিআরসি‘তে সাতক্ষীরা সদর উপজেলার ৩টি ইউনিয়ন ও পৌরসভা ডিজিটাল সেন্টারের উদ্যোক্তাদের এবং প্রকল্পের ২০ জন পিয়ার লিডারদের ওরিয়েন্টশন করা হয়।

ওরিয়েন্টশনে উদ্বোধনী বক্তব্য প্রদান করেন অগ্রগতি সংস্থার নির্বাহী পরিচালক আব্দুস সবুর বিশ্বাস। তিনি উপস্থিত সবার উদ্দেশ্যে বলেন অগ্রগতি সংস্থা সবসময় দুঃস্থ, অসহায় এবং পিছিয়ে পড়া মানুষদের নিয়ে কাজ করে এবং অত্র সংস্থার কাজ সবসময় স্বচ্ছ।

তিনি আরও বলেন, মানব পাচার প্রতিরোধ ইস্যুতে অগ্রগতি সংস্থা প্রায় ১৯ বছর কাজ করছে, আর এজন্য স্প্যানিশ এই দাতা সংস্থা বাংলাদেশে আমাদের সাথে কাজ শুরু করেছে। আমি আশা করবো আপানারা এই প্রকল্পের লক্ষ্য উদ্দেশ্য বাস্তবায়নে সবাই আন্তরিকভাবে কাজ করবেন।

এরপর শপথ প্রকল্পের লক্ষ্য, উদ্দেশ্য ও কার্যক্রম সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন প্রকল্প সমন্বয়কারী মাসুম বিল্লাহ সোহাগ।

এছাড়া এই ওরিয়েন্টেশনে আরও যে বিষয়গুলো নিয়ে আলোচনা করা হয় সেগুলো হচ্ছে- ১. মানব পাচার কি ও কিভাবে মানুষ পাচারের শিকার হয়? ২. মানব পাচার সম্পর্কিত জাতীয় ও আর্ন্তজাতিক আইনসমুহ এবং শাস্তি, ৩. কমিউনিটি পর্যায়ে মানব পাচারের বিরুদ্ধে কাজ করার জন্য যোগাযোগ, উপস্থাপনা, এ্যাডভোকেসি এবং মনো-সামাজিক সেবা সম্পর্কে ধারনা প্রদান ৪. সাতক্ষীরা জেলায় সরকারী-বেসরকারী সেবা প্রদানকারী সংস্থা কর্তৃক প্রদেয় সেবাসমুহ ও সেগুলো পাওয়ার প্রক্রিয়া ৫. পাচারের ঝুঁকিতে থাকা ও পাচারের শিকার ব্যক্তিদের চিহ্নিত করার উপায় প্রভৃতি।

ওরিয়েন্টেশনে অন্যান্য সেশনগুলো পরিচালনা করেন অগ্রগতি সংস্থার আশ্বাস প্রকল্পের কাউন্সেলর সিরাজুম মনিরা, সোশ্যাল মোবিলাইজার ধনঞ্জয় পরমান্য ও শপথ প্রকল্পের প্রোগ্রাম অফিসার গোপাল সরকার।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 satkhiratimes24.com
Theme Customized By BreakingNews