1. altafbabu1@gmail.com : news :
  2. altafbabu1@gmail.com : Satkhira Times : Satkhira Times
June 28, 2022, 1:58 am
Title :
বন্যায় ক্ষতিগ্রস্তদের সাহায্যার্থে বিভিন্ন প্রতিষ্ঠান কতৃর্ক প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে অনুদান প্রদান সাতক্ষীরা সদরের ব্রক্ষ্মরাজপুর বাজারে দিনে দুপুরে দুর্ধর্ষ চুরি কলারোয়ায় মানব পাচাররোধে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত আশাশুনিতে হতদরিদ্র নারীদের মাঝে সেলাই মেশিন বিতরণ আশাশুনিতে চোরাই ও রেজিস্ট্রেশন বিহীন মোটরসাইকেল আটকে থানা পুলিশের বিশেষ অভিযান কলারোয়া বেত্রবতী হাইস্কুলে আন্তর্জাতিক মাদক বিরোধী সচেতনতামূলক সভা ভোমরা বন্দরে লাগেজ নিয়ে থমকে গেলো দু’ গ্রুপের দালালদের কোটি টাকার অর্থ বাণিজ্য ‘বস্তিবাসীর মান উন্নয়নে করণীয়’ শীর্ষক নাগরিক সংলাপ তথ্য প্রযুক্তিতে প্রতিবন্ধী ব্যক্তিদের সক্ষমতা উন্নয়নে আইসিটি বিভাগ শীর্ষক সেমিনার টেকসই বেড়িবাঁধ ও সুপেয় পানির দাবীতে আশাশুনিতে মানববন্ধন

অদম্য ইচ্ছা শক্তিতে কলারোয়ার মেয়ে আসমা আক্তার মিতা হলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট

  • আপডেট সময় Monday, May 16, 2022

দীপক শেঠ, কলারোায়া : কলারোয়ার বাউল শিল্পীর কন্যা আসমা আক্তার মিতা অদম্য ইচ্ছাশক্তিকে কাজে লাগিয়ে অসম্ভবকে সম্ভব করে ৪০তম বিসিএস প্রশাসন ক্যাডারে প্রকাশিত ফলাফলে নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসাবে সুপারিশপ্রাপ্ত হযেছেন। আসমার বাবা মোতাহার হোসেন মন্ডল ফকিরী মতের একজন আধ্যাত্মিক বাউল সুর সাধক।

বাদ্য, বাজনা, সুর-লহরীর তালে কাটে তাঁর এক একটি দিন। দারিদ্রভরা সংসার। কিন্তু তাতে দমে যাননি মেধাবী ছাত্রী আসমা আক্তার মিতা। ছিলো লেখাপড়া চালিয়ে যাবার ক্ষেত্রে নানা প্রতিকূলতা। সে টিউশনের টাকায় বই কিনে দিনে পড়ালেখা করেছেন ১৬ ঘণ্টা পর্যন্ত। দুর্দান্ত ইচ্ছাশক্তির জোরেই বাউল সুর সাধধের মেয়ে আসমা আক্তার মিতা হয়েছেন বিসিএস ক্যাডার। হয়েছেন ম্যাজিস্ট্রেট।

জানা গেছে, কলারোয়া উপজেলার কেরালকাতা ইউনিয়নের প্রত্যন্ত গ্রাম কিসমত ইলিশপুরের বাসিন্দা আসমা আক্তার মিতা। অভাবের সংসারের মাঝেও আসমা আক্তার মিতা নিজেকে আলোকিত করেছেন শুধু তাই নয়, ছোট্ট গ্রাম কিসমত ইলিশপুরকেও আলোকিত করেছেন তিনি। গত ৩০ মার্চ ৪০তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি) তাতে মিতা ম্যাজিস্ট্রেট হিসেবে প্রশাসন ক্যাডার থেকে সুপারিশপ্রাপ্ত হয়েছেন।

আসমা আক্তার মিতা সাংবাদিকদের জানান, তিন ভাই-বোনের মধ্যে তিনি সবার ছোট। একমাত্র ভাই ফয়সাল হোসেন রিকো দশম শ্রেণি পর্যন্ত পড়াশোনা করলেও এসএসসি পরীক্ষা দেননি। বড় বোন রেশমা আক্তার লতা ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগ থেকে ২০১৫ সালে মাস্টার্স শেষ করেন। জানা যায়, আসমা আক্তার মিতা কলারোয়ার কে.কে.ই.পি সম্মিলিত মাধ্যমিক বিদ্যালয় থেকে ২০১০ সালে এস.এস.সি পরীক্ষা দেন।

এরপর কাজিরহাট ড্রিগ্রি কলেজ থেকে ২০১২ সালে এইচ.এস.সিতে কৃতিত্বের সাথে পাস করে ভর্তি হন ঢাকা বিশ্ববিদ্যালয়ে। তারপর আর পিছনে ফিরে তাকাতে হয়নি তাঁর। তার সাফল্যে পিতা,মাতা সহ শিক্ষাজীবনের সকল শিক্ষক ও শুভাকাঙ্খীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। আসমার গর্বিত বাবা মোতাহার হোসেন তার কন্যার জন্য সবার কাছে দোয়া প্রার্থনা করেছেন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 satkhiratimes24.com
Theme Customized By BreakingNews