1. altafbabu1@gmail.com : news :
  2. altafbabu1@gmail.com : Satkhira Times : Satkhira Times
September 28, 2021, 11:36 pm
Title :
কলারোয়ায় শিক্ষকদের ওয়াশ কার্যক্রম ও ফান্ড বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত প্রধামন্ত্রীর জন্মদিনে খুলনা জেলায় করোনা ভ্যাকসিনের প্রথম ডোজ নিয়েছেন ৯২ হাজার পাঁচশত ৪০ জন খুলনা জেলা পরিষদের আয়োজনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ৭৫ তম জন্মদিন উদযাপন শেখ হাসিনা বাঙালির আস্থা ও বিশ্বাসের ঠিকানা – চট্টগ্রাম সিটি কর্পোরেশন মেয়র সাতক্ষীরা জেলা স্বেচ্ছাসেবক লীগের আয়োজনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ৭৫ তম জন্মদিন উদযাপন আন্তর্জাতিক তথ্য অধিকার দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত খুলনায় ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের সেমিনার অনুষ্ঠিত কলারোয়ায় আ’লীগের উদ্যোগে ’বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা’র ৭৫তম জন্মদিনে কেক কাটা ও আলোচনা সভা পাটকেলঘাটায় এড মোহাম্মদ হোসেনের উদ্যোগে প্রধানমন্ত্রীর জন্মদিন পালন পৌর ৭নং ওয়ার্ড আওয়ামী লীগের আয়োজনে প্রধানমন্ত্রী’র ৭৫ তম জন্মদিন উদযাপন

“আন্তর্জাতিক নারী দিবস-২০২১” উপলক্ষে স্টার্টআপদের নিয়ে আইসিটি বিভাগের iDEA এর বিশেষ সেমিনার

  • আপডেট সময় Monday, March 8, 2021

“International Women’s Day” অর্থাৎ “আন্তর্জাতিক নারী দিবস-২০২১” উপলক্ষে সোমবার, ৮ মার্চ ২০২১ তারিখ রাজধানীর আগারগাঁও আইসিটি টাওয়ারে অনুষ্ঠিত হয় একটি বিশেষ সেমিনার। “উদ্যোক্তা উন্নয়নে নারীর ভূমিকা- প্রতিবন্ধকতা ও সম্ভাবনা” শীর্ষক সেমিনারটি আয়োজন করে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের আওতায় বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের অধীনে “উদ্ভাবন ও উদ্যোক্তা উন্নয়ন একাডেমী প্রতিষ্ঠাকরণ প্রকল্প (iDEA)।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম পিএএ। সেমিনারটিতে অন্যান্য অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক (সচিব) হোসনে আরা বেগম এনডিসি, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি) এর নির্বাহী পরিচালক

(অতিরিক্ত সচিব) পার্থপ্রতিম দেব, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অতিরিক্ত সচিব (আইসিটি অনুবিভাগ) রীনা পারভীন ও অতিরিক্ত সচিব (অর্গানাইজেশনাল সাপোর্ট এন্ড ইনোভেশন অনুবিভাগ) সানজিদা সোবহান এনডিসি, ঢাকা বিশ্ববিদ্যালয়ের রোবটিকস অ্যান্ড মেকাট্রনিকস প্রকৌশল বিভাগের অধ্যাপক লাফিফা জামাল এবং ওমেন অ্যান্ড ই-কমার্স ফোরাম-উই এর সভাপতি নাসিমা আক্তার নিশা।

উক্ত অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন iDEA প্রকল্পের পরিচালক (অতিরিক্ত সচিব) সৈয়দ মজিবুল হক। আলোচনায় স্বাগত বক্তব্য রাখার পাশাপাশি কি-নোট উপস্থাপন করেন iDEA প্রকল্পের উপ-পরিচালক ও সরকারের উপসচিব কাজী হোসনে আরা। এছাড়া, অনুষ্ঠানটিতে ই-ক্যাব, ওমেন অ্যান্ড ই-কমার্স ফোরাম-উই, উইমেন অন্ট্রপ্রিনিয়রস অফ বাংলাদেশ-উইবিডি, iDEA এর স্টার্টআপগণসহ শতাধিক নারী উদ্যোক্তারা অংশ নেয়।

বাংলাদেশে একটি স্টার্টআপ ইকোসিস্টেম তৈরির জন্য নারী-পুরুষ সকলকে সমানভাবে কাজ করতে হবে। প্রায় প্রতিটি সেক্টরে নারীরা এগিয়ে যাচ্ছে। নারী বান্ধব পরিবেশ ও পলিসি তৈরিতে বাংলাদেশ সরকার কাজ করছে। সমাজের একটি বিশেষ অংশই হল নারী। দেশে প্রফেশনাল নারী নেতৃত্ব তৈরি হয়েছে এবং হচ্ছে। প্রাইভেট ও পাবলিক উভয়ই সেক্টরে নারীরা অনেক ভালো করছে। তবে নারীদের নিরাপত্তায় আরো সচেতনতা বৃদ্ধি প্রয়োজন বলেই মনে করছেন নারী নেতৃত্বদানকারিগণ। নারী জাগরণ শুধু মুখে নয়, কর্মক্ষেত্রেও প্রমাণ করতে হবে এমনটাই মত প্রকাশ করেন সেমিনারের আলোচকগণ।

 

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 satkhiratimes24.com
Theme Customized By BreakingNews