1. altafbabu1@gmail.com : news :
  2. altafbabu1@gmail.com : Satkhira Times : Satkhira Times
September 20, 2021, 12:44 pm
Title :
রাজনীতির অতিথি পাখিদেরকে ভোট না দিয়ে ত্যাগী নেতাদেরকে ভোট দেয়ার আহ্বান তথ্য ও সম্প্রচারমন্ত্রীর সাতক্ষীরা জেলা ভূমিহীন সমিতির জরুরি সভা : দেবহাটা উপজেলা ভূমিহীন সমিতির কমিটি বিলুপ্তি সাতক্ষীরা জেলা ছাত্র মৈত্রীর উদ্যোগে শহীদ রিমু’র ২৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত কলারোয়া উপজেলায় ১০ ইউপি নির্বাচনে ৯১টি কেন্দ্রই গুরুত্বপূর্ণ ! মুক্তিযোদ্ধারা চিরঞ্জীব হয়ে থাকবে-মেয়র দৃষ্টিপাত সম্পাদকের স্ত্রীর মৃত্যুতে দেবহাটা প্রেসক্লাবের শোক দেবহাটা ইজিবাইক মালিক ও চালক সমিতির শুভেচ্ছা বিনিময় কলারোয়ায় ১০ ইউপি নির্বাচনে আইন শৃঙ্খলা বিষয়ক ব্রিফিং ও নির্বাচনী সামগ্রী প্রদান খুলনা জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত রাত পেরুলেই সাতক্ষীরার তালা ও কলারোয়ায় ইউপি নির্বাচন : ভোট হবে উৎসবমুখর

আফগানিস্তানে বোমা বিস্ফোরণে নিহত হয়েছে ১৫ শিশু

  • আপডেট সময় Saturday, December 19, 2020

আন্তর্জাতিক ডেস্ক : আফগানিস্তানের পূর্বাঞ্চলীয় প্রদেশ গজনীর গিলান জেলায় ভয়াবহ বোমা বিস্ফোরণে ১৫ শিশু নিহত হয়েছে।

স্থানীয় প্রশাসন বলছে, ধর্মীয় অনুষ্ঠান চলাকালে বিস্ফোরকবাহী মোটরসাইকেল নিয়ে হামলা চালানো হয়েছে।

তবে স্থানীয়রা বলছেন ভিন্ন কথা। তারা বলছেন, রিকশায় পেতে রাখা দুর্বৃত্তদের বোমার বিস্ফোরণে এ হতাহতের ঘটনা ঘটে।

অন্যদিকে, বিবিসির খবরে এসেছে, শিশুরা পরিত্যক্ত একটি বোমা কুড়িয়ে এক বিক্রেতার কাছে নেয়ার সময় শক্তিশালী বিস্ফোরণে কেঁপে উঠে আশপাশ। এতে ঘটনাস্থলেই ১৫ শিশু প্রাণ হারায়। আশপাশে থাকা আরো ২০ জন আহত হন।

তালেবান মুখপাত্র জাবিহুল্লাহ মুজাহিদ গণমাধ্যমকে একটি বার্তা পাঠিয়ে দাবি করেন, ওই অঞ্চলে একটি অপরিশোধিত বোমা থেকেই বিস্ফোরণ ঘটে। শিশুরা বিক্রেতার কাছে বোমাটি নেয়ার পথেই দুর্ঘটনা ঘটে বলে জানান এই মুখপাত্র।

প্রশাসনের কর্মকর্তারা জানিয়েছেন, সেখানে কোরআন তিলাওয়াত অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। ওই অনুষ্ঠানেই বিস্ফোরণ ঘটে।

এখন পর্যন্ত প্রকৃত কারণ বের করতে পারেনি নিরাপত্তা বাহিনী। চারদিকে তল্লাশি চালানো হচ্ছে। হতাহতের ঘটনায় গভীর শোক জানিয়েছে প্রাদেশিক গভর্নরের মুখপাত্র ওয়াহেদুল্লাহ জুমাযাদা।

জাতিসংঘের তথ্য অনুযায়ী, চলতি বছরের সেপ্টেম্বর পর্যন্ত বিভিন্ন হামলায় আফগানিস্তানে দুই হাজারের বেশি বেসামরিক নাগরিক নিহত হয়েছেন, আহত হয়েছেন প্রায় ৪ হাজার।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 satkhiratimes24.com
Theme Customized By BreakingNews