1. altafbabu1@gmail.com : news :
  2. altafbabu1@gmail.com : Satkhira Times : Satkhira Times
September 28, 2022, 7:08 am
Title :
হাফেজ তাকরীমের গৌরবময় অর্জন বাংলাদেশের জন্য সুনাম বয়ে এনেছে : ধর্ম প্রতিমন্ত্রী সফল রাষ্ট্রনায়ক শেখ হাসিনার ৭৬তম জন্মদিন আজ দুর্গা উৎসবকে ঘিরে যদি কোন মহল ষড়যন্ত্রে লিপ্ত হয় তাদেরকে কঠোর হস্তে দমন করা হবে : জগলুল হায়দার এমপি কমিউনিটি স্যোশাল ল্যাবের ফেইজ আউট কর্মশালা শার্শা সীমান্তে ১০ পিস স্বর্ণের বারসহ পাচারকারী আটক সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করতে যারা চেষ্টাকরবে তাদের বিন্দুমাত্র ছাড় নেই-জেলা প্রশাসক সাতক্ষীরা -খুলনা মহাসড়কে অবৈধ স্থাপনা উচ্ছেদ শুরু চট্টগ্রামে ‘হাসিনা: এ ডটার’স টেল’-এর বিশেষ প্রদর্শনী কলারোয়ায় বিশ্ব পর্যটন দিবসে র‌্যালি ও আলোচনা সভা প্রিমিয়ার ছাত্র সংঘের উদ্যোগে সনাতন ধর্মালম্বীদের মাঝে শারদীয় দুর্গা পূজায় খাদ্য সামগ্রী বিতরণ

আশাশুনিতে বিদ্যুতের ঘন ঘন লোডশেডিং-এ পবিত্র রমজানে এলাকাবাসী অতিষ্ঠ

  • আপডেট সময় Saturday, April 24, 2021

এম,এম সাহেব আলী, আশাশুনি থেকে : পবিত্র মাহে রামাজানে কষ্টকাতর মানুষেরা যখন ঠান্ডা আবহাওয়া, আলোবাতাস প্রত্যাশী ও স্থিরমনে ইবাদত করতে অধিক আশাবাদী, তখন আশাশুনি বাসী বিদ্যুতের ঘনঘন প্রস্থানে অতিষ্ঠ হয়ে উঠেছে মুসুল্লিরা।

প্রচন্ড খরা, রোদের প্রখর উত্তাপ, দখিণা বাতাসের স্বল্পতার মধ্যে দীর্ঘ সময়ের দিনের মধ্যে পবিত্র রমজানে মুসলমানরা সিয়াম পালন করছেন। করোনার ২য় ঢেউয়ের কারনে লকডাউন থাকায় কিছুটা বন্দিদশার মধ্যে রয়েছেন এলাকার অনেকে। এসময় বিদ্যুতের প্রয়োজন অনস্বীকার্য।

কৃষি কাজে বিশেষ করে ইরিগেশনে সেচ বন্ধ থাকায় সেখানে বিদ্যুতের চাহিদা নেই, অফিস, কল-কারখানা, দোকান পাট, লেদসহ আশাশুনির সকল ছোটখাট প্রতিষ্ঠান বন্ধ বললেও ভুল হবেনা। যা দু’একটি খুলছে তা সীমিত সময়ের জন্য এবং বিদ্যুতের ব্যবহার খুবই কম হচ্ছে সেখানে।

তারপরও আশাশুনিতে প্রতিদিন সকাল, দুপুর, বিকাল, সন্ধ্যা, রাত এমনকি গভীর রাতেও বিদ্যুতের লোডসেডিং হচ্ছে। ২/১০ মিনিটের জন্য নয়, কখনো কখনো ২/৪ ঘন্টারও লোডসেডিং দেখতে হচ্ছে আশাশুনির মানুষকে। মসজিদে দিনের বেলার যোহর, আছরে সালাতরত মুসল্লিরা যেমন ঘর্মাক্তবস্থায় পেরেশানিতে কাবু হচ্ছে, তেমনি মাগরিব, ঈশা-তারাবির সালাতেও বিপর্যস্ত হচ্ছেন মুসল্লিরা।

পল্লী বিদ্যুত সমিতির জনবল, প্রত্যন্ত অঞ্চলে দ্রুত শ্রমিক/কর্মী পৌছানোর ব্যবস্থা থাকা, বিদ্যুতের উৎপাদন রেকর্ড পরিমাণ কিংবা প্রয়োজনীয় বিদ্যুতের সরবরাহ থাকার পরও কেন এমনটি হচ্ছে? এমন প্রশ্ন ছুড়ে ভুক্তভোগি গ্রাহকরা কর্তৃপক্ষের সুনজর ও যথাযথ ব্যবস্থা গ্রহনের জন্য জোর দাবি জানিয়েছেন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 satkhiratimes24.com
Theme Customized By BreakingNews