1. altafbabu1@gmail.com : news :
  2. altafbabu1@gmail.com : Satkhira Times : Satkhira Times
June 18, 2021, 9:37 am
Title :
আশাশুনিতে মোবাইল কোর্টে ৩ জনকে জরিমানা কলারোয়ায় বিভিন্ন ধরনের ফলদ বৃক্ষের চারা ও সবজি বীজ বিতরণ বিশ্বমানের শিক্ষাদানের সাথে উন্নত মানুষ তৈরি করবে বিশ্ববিদ্যালয় — তথ্যমন্ত্রী কলারোয়ায় আবারও ৭ জনের করোনা পজিটিভ দেবহাটায় দৈনিক কালের চিত্র’র প্রতিষ্ঠা বার্ষিকী পালিত কলারোয়ার ১৯ মাদক ও অস্ত্র মামলার আসামি চামড়া মনির কে ইয়াবাসহ আটক আশ্রয়ণ প্রকল্পে আগামী ২০ জুন আরো ৫৩ হাজার পরিবারকে ঘর দেবেন প্রধানমন্ত্রী রোহিঙ্গাদের ফেরত পাঠাতে স্পষ্ট রোডম্যাপের প্রয়োজন -পররাষ্ট্রমন্ত্রী করোনাকালীন বর্জ্য আমাদের জন্য স্বাস্থ্যগত ও পরিবেশগত বিপর্যয় ঘটাতে পারে দেবহাটায় করোনায় যুবকের মৃত্যু, একদিনে আক্রান্ত-১১

আশাশুনি উপজেলা সড়কে দুরাবস্থা দেখার কেউ নেই!

  • আপডেট সময় Sunday, May 16, 2021

এম এম সাহেব আলী : আশাশুনি উপজেলা সদরে উপজেলা সড়কের দুরাবস্থায় নিয়মিত দুর্ঘটনা ঘটে চললেও দেখার কেউ নেই। ব্যস্ততম সড়কে দুরাবস্থার ফাঁদে পড়ে ভোগান্তির শিকার পথচারী ও যানবাহন চালকরা নিয়মিত নাজেহাল হচ্ছে।

আশাশুনি বাজারের মধ্যে উপজেলা গামী প্রধান সড়কে থানার গেট পেরিয়ে জনতা ব্যাংক মোড়ে আশাশুনি সরকারী হাইস্কুলের গেটের ঠিক সামনেই সড়কের দুর্গতি। সড়কটি সংস্কারের নামে দীর্ঘদিন খুড়ে ও সামান্য কাজ করে ফেলে রাখায় দুর্গতি বড় হয়ে উঠেছে।

ব্রীজ থেকে নেমে আসা যানবাহন যেগুলো বাজারের ভিতর দিয়ে ঐ মোড়ে পৌছায় তারা ঠিক স্কুল মোড়ে গিয়ে দুরাবস্থাগ্রস্ত পয়ঃ নিস্কাশন ড্রেনের উচু স্থান অতিক্রম করতে হয়।

অপরদিকে ইউনিয়ন পরিষদ হয়ে থানার সামনে দিয়ে ঐ একই মোড়ে দিয়ে উপজেলায় গমন করে। ব্যস্ততম এই মোড়ে সেকেন্ড সেকেন্ডে বহু যানবাহনের ক্রসিং, ওভার টেকিং, রাস্তা পরিবর্তনের মত সমস্যাসংকুল কাজটি হয়ে থাকে। স্কুলের শত শত শিক্ষার্থীও এই মোড়ে সাইকেলে ও পায়ে হেটে বা ভ্যানে চেপে মোড়টি অতিক্রম করে থাকে।

এহেন ব্যস্ততম রাস্তটির পুরো একটি রাস্তা অতিক্রম করেছে পয়ঃ নিস্কাশন ড্রেন। ড্রেনের স্লোব ২ থেকে ৪ ইঞ্চি ভেঙে যাওয়ায় সেখান থেকে প্রতিদিন অসংখ্য ভ্যান, ইঞ্জিন ভ্যান, ইজিবাইক, সাইকেল, মোটরসাইকেল উঠানামা করতে গিয়ে চাকা/হাইড্রোলিকে অস্বাভাবিক ধাক্কা পেয়ে বিপত্তিকর পরিস্থিতির সৃষ্টি করে থাকে। অনেক ক্ষেত্রে দুর্ঘটনার কারণ হয়ে থাকে।

তাছাড়া মোড়টি সংকীর্ণতা দু’পাশের যানবাহনের উপস্থিতি দেখতে না পারায় দুর্ঘটনা ও বিপত্তিকর পরিস্থিতি সহজেই ঘটতে সহায়তা করে। মাত্র কয়েক ফুট খোয়া, বালি ও সিমেন্ট দিয়েই জনগণকে এই চরম দুর্ভোগ থেকে সহজেই রেহাই দেওয়া যায়। একাজটি করার সাথে সাথে মোড়ের সমস্যা নিরসনে উদ্যোগ গ্রহন এবং সড়কের বন্দ হয়ে যাওয়া কাজ দ্রুত শুরু করার জন্য উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসনসহ উর্দ্ধতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন এলাকাবাসী।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 satkhiratimes24.com
Theme Customized By BreakingNews