1. altafbabu1@gmail.com : news :
  2. altafbabu1@gmail.com : Satkhira Times : Satkhira Times
October 7, 2022, 9:35 am
Title :
কালিগঞ্জের পল্লীতে স্কুল ছাত্রীর রহস্যজনক মৃত্যু তালায় জন্ম-মৃত্যু নিবন্ধন দিবস উপলক্ষ্যে র‌্যালী ও আলোচনা সভা কলারোয়ায় সহকারী প্রধান শিক্ষকদের জরুরি সভা বাংলাদেশের অর্থনীতি বেশ শক্তিশালী অবস্থানে থাকায় উদ্বিগ্ন হওয়ার কিছু নেই : প্রধানমন্ত্রী পাটকেলঘাটায় জাতীয় শ্রমিক লীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালনে প্রস্তুতি সভা কালিগঞ্জ ডিআরএম আইডিয়াল কলেজের প্রতিষ্ঠাতা শাহাবুদ্দিন আর নেই তালা-কলারোয়ার বিভিন্ন পূজামন্ডব পরিদর্শন করেন যুবলীগের প্রেসিডিয়াম সদস্য রফিকুল ইসলাম জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস উপলক্ষ্যে আলোচনা সভা সদর ও পৌর সভায় সকল নির্বাচিত জনপ্রতিনিধিদের সাথে নজরুল ইসলামের নির্বাচনী মতবিনিময় কলারোয়ার কৃতি সন্তান সাফ মহিলা চ্যাম্পিয়নশীপের খেলোয়াড় মাছুরা কে সংবর্ধনা

আশাশুনি বেইলি ব্রিজ ভেঙ্গে ইটভর্তি ট্রাক নদীর চরে : যানবাহন চলাচল বন্ধ

  • আপডেট সময় Monday, May 24, 2021

এমএম সাহেব আলী : নিষেধাজ্ঞা অমান্য করে অতিরিক্ত ইটবোঝাই ট্রাক দুর্বল ব্রীজ পার হতে গিয়ে ব্রীজের পাত ভেঙ্গে ট্রাক নদীর চরে পড়ে ব্রীজে ঝুলছে। আশাশুনির মরিচ্চাপ বেউলী ব্রীজে সোমবার (২৪ মে) বেলা সাড়ে ১০টার দিকে এ দুর্ঘটনা ঘটে। ফলে ব্রীজ ব্যবহার সম্ভব না হওয়ায় সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে।

মরিচ্চাপ বেউলী ব্রীজটি দূর্ঘদিন যাবৎ খুবই নাজুক হয়ে পড়েছে। সড়ক ও জনপথ বিভাগ মাঝে মধ্যে পট্টিদিয়ে ব্রীজ চালু রাখার কসরত করে আসছে। ব্রীজটি এতটা দুর্বল হয়ে পড়েছে যে, সর্বোচ্চ ১০ টনের অধিক মালামাল নিয়ে ব্রীজে উঠা নিষেধাজ্ঞা জারী করে কর্তৃপক্ষ নোটিশ টানিয়ে দিয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সেতু কর্তৃপক্ষ ক্ষতিগ্রস্ত ব্রীজে ১০ টনের বেশী মালামাল বহনে নিষেধাজ্ঞা জারী করেছেন। কিন্তু নিষেধাজ্ঞা অমান্য করে মাঝে মধ্যে ট্রাক চালকরা অতিরিক্ত মালামাল নিয়ে ব্রীজ পারাপার হয়ে থাকে। ঘটনার সময় সদরের শ্রীকলসে “এমএমবি” ইটভাটার মালিক আব্দুস সামাদের ৩টি ট্রাক ভাটা থেকে ৬ হাজার (প্রায় ১৮ টন ওজন) করে ইট লোড নিয়ে ব্রীজ পার হওয়ার জন্য আসে। তখন শ্রমিকরা ওভার লোডের ট্রাক পার করতে নিষেধ করেন।

কিন্তু নিষেধ তুয়াক্তা না করে ১ম ট্রাক চালক দেদারছে ব্রীজ পার হয়ে চলে যায়। ২য় ট্রাক (যশোর-ট-১১-১৭৬৫) তার পিছু নিয়ে ব্রীজে ওঠে এবং ব্রীজের প্রায় মাঝখানে পৌছলে ব্রীজের শীড পাটাতন (পাত) ভেঙ্গে ইটসহ ট্রাকের পিছনের অর্ধেকাংশ নীচে পড়ে গিয়ে নদীর চরে আটকে যায়।

ট্রাকের সামনের অংশ উর্ধমূখী হয়ে রয়েছে। ফলে যানবাহন চলাচল সম্পূর্ণভাবে বন্ধ হয়ে গেছে। পথচারীদের কেউ কেউ ঝুকি নিয়ে ব্রীজের ছোট বীটের উপর দিয়ে পারাপার হচ্ছে। যানবাহনগুলো বর্তমানে ১০/১২ কিঃমিঃ পথ ঘুরে শোভনালী ব্রীজ এবং মানিকখালী-তেতুলিয়া-গুনাকরকাটি ব্রীজ দিয়ে যাতয়াত করতে বাধ্য হচ্ছে।

উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি এবিএম মোস্তাকিম, উপজেলা নির্বাহী অফিসার নাজমুল হুসেইন খাঁন ঘটনাস্থান পরিদর্শন করেছেন। উপজেলা চেয়ারম্যান সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, এমএমবি বীক্সের ট্রাক অতিরিক্ত ইট নিয়ে বেআইনী ভাবে ব্রীজ পার হতে গিয়ে বীজ ভেঙ্গে ফেলেছে। ফলে জনভোগিান্তি চরম আকার ধারণ করেছে।

ব্রীজ দ্রুত মেরামতের ব্যাপারে সওজ এর নির্বাহী প্রকৌশলী ব্যবস্থা নেবের বলে জানিয়েছেন উল্লেখ করে তিনি বলেন, ঢালাই ব্রিজের কাজ না হওয়া পর্যন্ত এই ব্রীজে অতিরিক্ত মালামাল বোঝাই ট্রাক না ওঠে সে ব্যপারে ব্যবস্থা নিতে সওজ কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন। সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী ঘটনাস্থান পরিদর্শন করেছেন। তিনি ভাটা ও ট্রাক মালিকের সাথে কথা বলেছেন, ব্রীজের ভাঙ্গন স্থান সংস্কার করে দ্রুত চালু করার জন্য তিনি যথাযথ ব্যবস্থা নেবেন বলে আশ্বস্থ করেন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 satkhiratimes24.com
Theme Customized By BreakingNews