1. altafbabu1@gmail.com : news :
  2. altafbabu1@gmail.com : Satkhira Times : Satkhira Times
September 28, 2021, 11:44 pm
Title :
কলারোয়ায় শিক্ষকদের ওয়াশ কার্যক্রম ও ফান্ড বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত প্রধামন্ত্রীর জন্মদিনে খুলনা জেলায় করোনা ভ্যাকসিনের প্রথম ডোজ নিয়েছেন ৯২ হাজার পাঁচশত ৪০ জন খুলনা জেলা পরিষদের আয়োজনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ৭৫ তম জন্মদিন উদযাপন শেখ হাসিনা বাঙালির আস্থা ও বিশ্বাসের ঠিকানা – চট্টগ্রাম সিটি কর্পোরেশন মেয়র সাতক্ষীরা জেলা স্বেচ্ছাসেবক লীগের আয়োজনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ৭৫ তম জন্মদিন উদযাপন আন্তর্জাতিক তথ্য অধিকার দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত খুলনায় ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের সেমিনার অনুষ্ঠিত কলারোয়ায় আ’লীগের উদ্যোগে ’বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা’র ৭৫তম জন্মদিনে কেক কাটা ও আলোচনা সভা পাটকেলঘাটায় এড মোহাম্মদ হোসেনের উদ্যোগে প্রধানমন্ত্রীর জন্মদিন পালন পৌর ৭নং ওয়ার্ড আওয়ামী লীগের আয়োজনে প্রধানমন্ত্রী’র ৭৫ তম জন্মদিন উদযাপন

উপসচিব পদে পদন্নতি পেলেন সাতক্ষীরার সাবেক নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু নাসার উদ্দিন

  • আপডেট সময় Sunday, March 14, 2021

আলতাফ হোসেন বাবু : গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের উপসচিব পদে পদোন্নতি পয়েছেন আবু নাসার উদ্দিন। আবু নাসার উদ্দিন সর্বশেষ গাজীপুর জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) হিসেবে দায়িত্বে ছিলেন। আবু নাসার উদ্দিন ২৭তম বিসিএস নিয়োগ প্রাপ্ত হন। তিনি ২০০৮-২০১১ সাল পর্যন্ত সাতক্ষীরা জেলা কালেক্টরেট এ নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে দায়িত্ব পালন করেছেন। সাতক্ষীরাতে এন ডি সি, ডি আর আরও, জেএম/ আর এম/ সাধারণ শাখা, পাসপোর্ট শাখা, ট্রেজারী অফিসার, এছাড়াও তিনি কার্যকরী মোবাইল কোর্ট পরিচালনা করেছেন, যাতে সাতক্ষীরাবাসী উপকৃত হয়েছে। মোবাইন কোর্ট পরিচালনা করে তিনি বেতনা নদীতে অবৈধ নেট-পাটা অপসারণ, অবৈধ ভারতীয় মালামাল আটক, মাদক, চোরাচালান, আবাসিক হোটেলে অসামাজিক কার্যক্রম বন্ধ করেছেন। তার পরিচালিত অভিযান সাতক্ষীরাবাসী আজও কৃতজ্ঞচিত্তে স্মরণ করে।

পরে সহকারী কমিশনার (ভুমি) হিসেবে ময়মনসিং দায়িত্ব পালন করেন। এরপর তিনি বিভাগীয় কমিশনার রংপুর এর একান্ত সচিব হিবেসে দায়িত্ব পালন করেন। উপজেলা নির্বাহী অফিসার হিসেবে পদন্নতি পেয়ে গোয়ালন্দ ও কালিহাতি উপজেলায় সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেন। এবং নির্বাহী অফিসার হিসেবে সুনাম অর্জন করেন। আবু নাসার উদ্দিন পদন্নতি পেয়ে গাজীপুর জেলা প্রশসানের অতিরিক্ত জেলা প্রশাসক আইসিটি এবং অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) হিসেবে দায়িত্ব পালন করেন। গত ৭মার্চ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের জনপ্রশাসন মন্ত্রালয়ের এক প্রজ্ঞাপনে আবু নাসার উদ্দিন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের উপসচিব পদে পদোন্নতি পয়েছেন। উপসচিব পদে পদোন্নতি পাওয়ার পর গত ৯ মার্চ আবু নাসার উদ্দিন, শাহীদুল হক ও আসমা শাহীন উপসচিব হিসেবে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ে যোগদান করেন। এসময় পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সচিব জিয়াউল হাসান এনডিসি উপসচিব আবু নাসার উদ্দিন, উপসচিব শাহীদুল হক পাটুয়ারী ও উপসচিব আসমা শাহীন কে ফুল দিয়ে বরণ করে নেন।

উপসচিব আবু নাসার উদ্দিন গোপালগঞ্জ টুঙ্গিপাড়ায় স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর মাজারে পুষ্পার্ঘ অর্পনের মধ্যদিয়ে বঙ্গবন্ধু মুজিবের প্রতি বিনম্র শ্রদ্ধা নিবেদন করেন। এসময় উপসচিব পদে পদন্নতি প্রাপ্ত অন্যান্য কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।
উপসচিব আবু নাসার উদ্দিন পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় এর উপমন্ত্রীর একান্ত সচিব হিসেবে যোগদান করেছেন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 satkhiratimes24.com
Theme Customized By BreakingNews