1. altafbabu1@gmail.com : news :
  2. altafbabu1@gmail.com : Satkhira Times : Satkhira Times
June 17, 2024, 6:26 am
Title :
খুলনা সার্কিট হাউজ মাঠে ইদজামাত আয়োজনের প্রস্তুতি পরিদর্শন করলেন সিটি মেয়র সাতক্ষীরা জেলা পরিষদের উদ্যোগে ২৪১ জনের মাঝে ১৭ লাখ টাকার অনুদানের চেক বিতরণ ঈদে সড়কে শৃংখলা ও সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সাতক্ষীরায় মোটরযানের উপর মোবাইল কোর্ট সাতক্ষীরায় দুঃস্থ-প্রতিবন্ধী শিশুদের মাঝে ঈদ সহায়তা সামগ্রী বিতরণ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে কলারোয়ায় প্রস্তুতিমূলক সভা সাতক্ষীরার উন্নয়নে একযোগে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার অঙ্গিকার শ্যামনগরে অসহায় মানুষকে পূঁজি করে লিডার্সের মোহনের বিরুদ্ধে প্রকল্পের টাকা নয় ছয়ের অভিযোগ শিশুদের জন্য সুন্দর ও সহনশীল আচরণ বিষয়ে সুশীলনের অবহিতকরণ সভা সাতক্ষীরা কমিউনিটি গ্রুপের সেলিব্রেশন এবং বাৎসরিক ফটো কনটেস্টের পুরস্কার বিতরণ শ্যামনগরে ইকো-সিস্টেম ব্যবস্থপনা, জেন্ডার ন্যায্যতা ও জলবায়ু পরিবর্তনে গণ-শুনানী

এআইবিডি লিডারস ওয়েবসামিটে তথ্যমন্ত্রী : করোনার মধ্যেও এগিয়ে চলেছে বাংলাদেশ, অকুতোভয় গণমাধ্যমকর্মীরা

  • আপডেট সময় Wednesday, June 2, 2021

ঢাকা : ‘করোনার মধ্যেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে চলেছে বাংলাদেশ, গণমাধ্যমকর্মীরাও এ সময় অকুতোভয়ে কাজ করছেন’ বলেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

মঙ্গলবার সচিবালয়ে নিজ দপ্তর থেকে অনলাইনে মালয়েশিয়ার কুয়ালালামপুরে অবস্থিত এশিয়া-প্যাসিফিক ইনস্টিটিউট ফর ব্রডকাস্টিং ডেভেলপমেন্ট-এআইবিডি আয়োজিত ২-৩ জুন দু’দিনব্যাপী লিডারস ওয়েবসামিটে মন্ত্রী পর্যায়ের উদ্বোধনী আলোচনায় বাংলাদেশের প্রতিনিধিত্বকালে মন্ত্রী একথা বলেন।

ড. হাছান মাহমুদ তাঁর বক্তৃতায় বলেন, বাংলাদেশ পৃথিবীর একটি সর্বোচ্চ ঘনবসতির দেশ। এ সত্ত্বেও বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর দূরদর্শী নেতৃত্বে দেশে যেমন করোনা সংক্রমণকে নিয়ন্ত্রণে রাখতে সক্ষম হয়েছেন তেমনি দেশের মানুষের খাদ্য ও কাজেরও কোনো সংকট হতে দেননি। শুধু তাই নয়, গত এক বছরে দেশের মানুষের মাথাপিছু আয় ভারতকে ছাড়িয়ে ২ হাজার ২২৭ মার্কিন ডলারে উন্নীত হয়েছে, বিশ্বের হাতেগোনা ধনাত্মক জিডিপি প্রবৃদ্ধির ২০টি দেশের মধ্যে বাংলাদেশ তৃতীয় স্থান অর্জন করেছে।

করোনাকালে দেশের গণমাধ্যমের ভূমিকার ভূয়সী প্রশংসা করে তথ্য ও সম্প্রচারমন্ত্রী বলেন, মানুষকে করোনা বিষয়ে ঠিক তথ্য দেয়া, স্বাস্থ্য সচেতনতাবার্তা প্রচার এবং গুজব রটনা প্রতিহত করতে দেশের মূলধারার গণমাধ্যম বিশাল ভূমিকা রেখে চলেছে এবং সাংবাদিকরা অকুতোভয়ে কাজ করে চলেছেন। শত শত গণমাধ্যমকর্মী করোনায় আক্রান্ত হয়েছেন, মৃত্যুকেও বরণ করেছেন অনেকে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকল গণমাধ্যমকর্মীর জন্য বিশেষ সহায়তা চালু রেখেছেন।

এআইবিডি পরিচালক ফিলোমেনা নানাপ্রাগাসাম (Philomena Gnanapragasam) এর সভাপতিত্বে মহামারির তথ্য প্রদানে গণমাধ্যমের ভূমিকা (Media’s role in Dissemination of Information on the Pandemic) শীর্ষক আলোচনায় মালয়েশিয়ার কমিউনিকেশন্স এন্ড মাল্টিমিডিয়া মন্ত্রী দাতো সাইফুদ্দিন আব্দুল্লাহ (Dato’ Saifuddin Abdullah), নাইজেরিয়ার তথ্য ও সংস্কৃতি মন্ত্রী আলহাজি লাই মোহাম্মদ (Alhaji Lai Mohammed), ফিলিপাইনের তথ্যমন্ত্রী জোসে রুপার্টো মার্টিন আন্দানার (Jose Ruperto Martin Andanar) এবং কম্বোডিয়ার তথ্য উপমন্ত্রী ড. সক প্রাসিথ (Dr. Sok Prasith) অনলাইন বৈঠকে অংশ নেন।

তথ্য মন্ত্রণালয়ে সচিব খাজা মিয়ার বিদায়ী সভা-

এদিন বিকেলে মন্ত্রণালয়ের সভাকক্ষে সচিব খাজা মিয়ার বদলিজনিত এবং অতিরিক্ত সচিব জাহানারা পারভীনের অবসরজনিত বিদায় উপলক্ষে আয়োজিত অনাড়ম্বর সভায় প্রধান অতিথির বক্তৃতায় তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ সচিব খাজা মিয়ার পরবর্তী কর্মস্থল মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়েও তার দক্ষতা ও সাফল্য কামনা করেন। একইসাথে জাহানারা পারভীনের কাজ ও মেধার প্রশংসা করে তার অবসরোত্তর শান্তিময় জীবন কামনা করেন মন্ত্রী।

বিশেষ অতিথি হিসেবে প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান তাঁর বক্তব্যে বিদায়ী সচিব ও অতিরিক্ত সচিবের সাথে তাঁর কাজের অভিজ্ঞতার কথা তুলে ধরেন ও শুভকামনা জানান। সচিব খাজা মিয়া এবং অতিরিক্ত সচিব জাহানারা পারভীনের বক্তব্যে সভাটি আবেগঘন রূপ নেয়।

অতিরিক্ত সচিব মিজান-উল-আলমের সঞ্চালনায় প্রধান তথ্য অফিসার সুরথ কুমার সরকার, জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের মহাপরিচালক শাহিন ইসলাম, বিটিভি’র মহাপরিচালক সোহরাব হোসেন, বিএফডিসি’র ব্যবস্থাপনা পরিচালক নুজহাত ইয়াসমিন, চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তরের মহাপরিচালক স. ম. গোলাম কিবরিয়া সভায় সকলের পক্ষে তাদের অনুভূতি ব্যক্ত করেন।

মন্ত্রী, প্রতিমন্ত্রী, মন্ত্রণালয়ের সকল কর্মকর্তা-কর্মচারীর ফুলেল শুভেচ্ছায় সিক্ত হন বিদায়ী সচিব খাজা মিয়া এবং অতিরিক্ত সচিব জাহানারা পারভীন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 satkhiratimes24.com
Theme Customized By BreakingNews