1. altafbabu1@gmail.com : news :
  2. altafbabu1@gmail.com : Satkhira Times : Satkhira Times
October 6, 2022, 2:10 pm
Title :
কলারোয়ার কৃতি সন্তান সাফ মহিলা চ্যাম্পিয়নশীপের খেলোয়াড় মাছুরা কে সংবর্ধনা দেবহাটায় কার্পেটিং রাস্তা ও স্কুলের নির্মান কাজ উদ্বোধণ করলেন এমপি রুহুল হক ধর্মকে ব্যবহার করে কেউ যাতে জনগণকে বিভ্রান্ত করতে না পারে সেজন্য সকলকে সজাগ থাকার আহ্বান রাষ্ট্রপতির দেখা হলো তবে কথা হলো না… আগামীকাল সংবাদ সম্মেলন করবেন প্রধানমন্ত্রী আশাশুনির কুল্যায় নৌকা বাইচ প্রতিযোগিতা বিশ্ব শিক্ষক দিবসে সকল শিক্ষকের প্রতি তথ্যমন্ত্রীর শ্রদ্ধা তালায় প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হলো দুর্গা পূজা ইছামতিতে বাংলাদেশ-ভারত সীমারেখায় প্রতিমা বিসর্জন, দু’পাড়ে হাজার হাজার ভক্তের ভিড় কাঠমিস্ত্রী সাইফুল ইসলামের মৃত্যুতে সদর উপজেলা ফার্ণিচার ও রং শ্রমিক ইউনিয়নের শোক প্রকাশ

ওসি বিপ্লব সাহার প্রচেষ্টায় শান্তি ফিরল নোড়ারচকে, নিষ্পত্তি হল মসজিদ ইস্যু

  • আপডেট সময় Saturday, May 29, 2021

মাহমুদুল হাসান শাওন, দেবহাটা : দেবহাটা থানার ওসি বিপ্লব কুমার সাহার প্রচেষ্টায় আবারো শান্তি ফিরেছে আধিপত্য বিস্তার কেন্দ্রিক দু’গ্রুপের মুখোমুখি অবস্থানে উত্তপ্ত ভূমিহীন জনপদ নোড়ারচক এবং মসজিদের নামকরণ নিয়ে উত্তপ্ত চর রহিমপুর ও চর শ্রীপুরের বাসিন্দাদের মধ্যে।

শনিবার সকালে ওসি বিপ্লব সাহার উপস্থিতিতে দেবহাটা থানায় পৃথক দুটি শালিসের মাধ্যমে আলোচিত এ দুটি ইস্যুর শান্তিপূর্ন মিমাংসা করে দেন পুলিশ সদস্যরা। গেল কিছুদিন যাবৎ ভূমিহীন জনপদ নোড়ারচক-চারকুনি এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ইসমাইল হোসেন ও সাইফুল ইসলামের নেতৃত্বাধীন ভূমিহীন সদস্যদের মধ্যে উত্তেজনা বিরাজ করছিল। এনিয়ে সম্প্রতি হামলা পাল্টা হামলার ঘটনা ঘটে।

এতে করে ফের উত্তপ্ত হয়ে ওঠে ভূমিহীন জনপদ। একপর্যায়ে ওই ভূমিহীন জনপদে শান্তি প্রতিষ্ঠার জন্য শনিবার সকালে ভুমিহীন সংগ্রাম কমিটির নেতৃবৃন্দ, জনপ্রতিনিধি, সুশীল সমাজের প্রতিনিধি ও গন্যমান্য ব্যাক্তিদের নিয়ে শালিসে বসে পুলিশ।

বিস্তর আলোচনা শেষে উভয় পক্ষই শান্তি শৃঙ্খলা বজায় রাখতে সম্মতি পোষন করলে বিষয়টি আপোষ মিমাংসার মাধ্যমে নিষ্পত্তি করা হয়।

অপরদিকে মসজিদের নামকরণ নিয়ে চর রহিমপুর ও চর শ্রীপুর গ্রামের বাসিন্দাদের মধ্যে শুক্রবার সংঘর্ষে কমপক্ষে ২০জন আহত হলে শনিবার সকালে শান্তি শৃঙ্খলা রক্ষার্থে উভয় পক্ষ ও জনপ্রতিনিধি ও গন্যমান্য ব্যাক্তিদের নিয়ে শালিসে বসে পুলিশ।

শালিসে দুই গ্রামেরই নাম বাদ রেখে কেবলমাত্র চর মসজিদ হিসেবে ওই মসজিদটি পরিচালনার সিদ্ধান্তে উভয়পক্ষ সম্মত হলে বিষয়টি শান্তিপূর্নভাবে নিষ্পত্তি করে দেয় পুলিশ।

এব্যপারে ওসি বিপ্লব কুমার সাহা বলেন, সাম্প্রতিক সময়ে ভূমিহীন জনপদ নোড়ারচকে আধিপত্য কেন্দ্রিক দ্বন্দ এবং চর রহিমপুর ও চরশ্রীপুর গ্রামবাসির মধ্যে মসজিদের নামকরণ নিয়ে ব্যাপক উত্তেজনা বিরাজ করছিল। দুটি বিষয়েই মারপিটে জড়িয়ে পড়ছিল এলাকাবাসী। কঠোর আইন প্রয়োগের পরিবর্তে শালিসের মাধ্যমে বিষয় দুটি শান্তিপূর্ন সমাধান করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 satkhiratimes24.com
Theme Customized By BreakingNews