1. altafbabu1@gmail.com : news :
  2. altafbabu1@gmail.com : Satkhira Times : Satkhira Times
May 19, 2022, 9:06 pm
Title :
‘কক্সবাজারকে বিশ্বের অন্যতম প্রধান পর্যটন কেন্দ্রে পরিণত করা হবে-প্রধানমন্ত্রী সুন্দরবনের পর্যটনের ইতিহাসে যুক্ত হলো নতুন নাম ‘হানি ট্যুরিজম’ কলারোয়ায় কেঁড়াগাছি ইউপি’তে অস্বচ্ছল শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল বিতরণ কলারোয়ায় বঙ্গবন্ধু ফুটবল টুর্নামেন্টে কুশোডাঙ্গা ও কেঁড়াগাছি ইউপি একাদশ ফাইনালে দেবহাটায় অভ্যন্তরীণ বোরো ধান-চাল সংগ্রহের উদ্বোধন কলারোয়ার সোনাবাড়িয়ায় ধান ঝাড়া মেশিনে বিদ্যুতায়িত হয়ে কৃষকের মৃত্যু নির্বাচন কমিশনারের খুলনায় সফরসূচি জনগণের মুখে হাসি ফোটাতে দেশে ফিরেছিলাম : প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফিরেছিলেন বলেই বাংলাদেশ এগিয়েছে : ড. কাজী এরতেজা হাসান সাতক্ষীরায় স্বাস্থ্য সচেতনতা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

করোনাভাইরাসে দেশে একদিনে আরও ৩৮ জনের মৃত্যু

  • আপডেট সময় Monday, May 10, 2021

অনলাইন ডেস্ক : করোনাভাইরাসে দেশে একদিনে আরও ৩৮ জনের মৃত্যু হয়েছে। এসময় রোগী শনাক্ত হয়েছে ১৫১৪ জন। সোমবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তির তথ্য মতে, ২৪ ঘণ্টায় ১৬ হাজার ৯৬৩ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষা করা হয়েছে ১৬ হাজার ৮৪৮টি। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৫৬ লাখ ৪৭ হাজার ৭৪২টি। মোট পরীক্ষার তুলনায় রোগী শনাক্ত হয়েছে ৭ লাখ ৭৫ হাজার ২৭ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ১১ হাজার ৯৭২ জনের।

এছাড়া নতুন করে করোনামুক্ত হয়েছেন ২ হাজার ১১৫ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৭ লাখ ১২ হাজার ২৭৭ জন। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ৮ দশমিক ৯৯ শতাংশ। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৩ দশমিক ৭২ শতাংশ।

নতুন মৃত্যু ৩৮ জনের মধ্যে ২৫ জন পুরুষ এবং ১৩ জন নারী। এদেরমধ্যে ঢাকা বিভাগের ১৫, চট্টগ্রামে ১১, রাজশাহীতে ৬, বরিশালে ২, সিলেটে ৩ এবং রংপুরে ১ জন মারা গেছেন। এ পর্যন্ত ভাইরাসটিতে মোট মারা যাওয়া ১১ হাজার ৯৭২ জনের মধ্যে পুরুষ ৮ হাজার ৬৭৮ জন এবং নারী ৩ হাজার ২৯৪ জন।

বিশ্লেষণে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ২৫ জনেরই বয়স ৬০ বছরের বেশি। এছাড়া ৫১ থেকে ৬০ বছরের ৭, ৪১ থেকে ৫০ বছরের ৫ এবং ২১ থেকে ৩০ বছরের ১ জন রয়েছেন।

প্রসঙ্গত, ২০২০ সালের ৮ মার্চ দেশে করোনা ভাইরাসের প্রথম রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় প্রথম একজনের মৃত্যু হয়।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 satkhiratimes24.com
Theme Customized By BreakingNews