1. altafbabu1@gmail.com : news :
  2. altafbabu1@gmail.com : Satkhira Times : Satkhira Times
May 17, 2022, 5:02 pm
Title :
স্বাধীনতা শিক্ষক পরিষদ জেলা শাখার বিশেষ সাধারন সভা অনুষ্ঠিত দেবীশহর কো-অপারেটিভ সোসাইটির ৬৫ তম বার্ষিক সভা দেবহাটায় সম্পত্তির লোভে গর্ভধারিনী মাকে ভিটেছাড়া করতে মরিয়া ৫ ছেলে! অদম্য ইচ্ছা শক্তিতে কলারোয়ার মেয়ে আসমা আক্তার মিতা হলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট সাতক্ষীরা সদর খাদ্য গুদামে অভ্যন্তরীণ বোরো ধান ও চাল সংগ্রহ ২০২২ আনুষ্ঠানিক উদ্বোধন খুলনা জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত কালিগঞ্জে দু’সন্তানের জননীকে নির্যাতনের পর শ্বাসরোধ করে হত্যার অভিযোগ যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামিকে খুঁজে বের করল র‌্যাব সাতক্ষীরায় এএফসি গ্রাসরুটস্ ফুটবল ডে পালিত করারোয়ায় ভ্রাম্যমান আদালতে দুই হোটেল ব্যবসায়ীকে ২৫ হাজার টাকা জরিমানা

করোনাভাইরাসে দেশে একদিনে আরও ৬০ জনের মৃত্যু, রোগী শনাক্ত ১৪৫২ জন

  • আপডেট সময় Saturday, May 1, 2021

অনলাইন ডেস্ক : করোনাভাইরাসে দেশে একদিনে আরও ৬০ জনের মৃত্যু হয়েছে। এসময় রোগী শনাক্ত হয়েছে ১৪৫২ জন। শনিবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তির তথ্য মতে, ২৪ ঘণ্টায় ১৪ হাজার ৮২১ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষা করা হয়েছে ১৫ হাজার ১১৭টি। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৫৪ লাখ ৮৪ হাজার ৮২১টি। মোট পরীক্ষার তুলনায় রোগী শনাক্ত হয়েছে ৭ লাখ ৬০ হাজার ৫৮৪ জন। এদের মধ্যে ১১ হাজার ৫১০ জনের মৃত্যু হয়েছে।

এছাড়া নতুন করে করোনামুক্ত হয়েছেন ৩ হাজার ২৪৫ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৬ লাখ ৮৪ হাজার ৬৭১ জন। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ৯ দশমিক ৬১ শতাংশ। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৩ দশমিক ৮৭ শতাংশ।

নতুন মৃত্যু ৬০ জনের মধ্যে ৩৭ জন পুরুষ এবং ২৩ জন নারী। এদের মধ্যে ঢাকা বিভাগের ৩৭, চট্টগ্রামে ১৯, রাজশাহীতে ৫, খুলনায় ৫, বরিশালে ১ এবং রংপুরে ২ জন মারা গেছেন। এ পর্যন্ত ভাইরাসটিতে মোট মারা যাওয়া ১১ হাজার ৫১০ জনের মধ্যে পুরুষ ৮ হাজার ৩৯০ জন এবং নারী ৩ হাজার ১২০ জন।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ৩৭ জনেরই বয়স ৬০ বছরের বেশি। এছাড়া ৫১ থেকে ৬০ বছরের ১০, ৪১ থেকে ৫০ বছরের ৭, ৩১ থেকে ৪০ বছরের ২ এবং ২১ থেকে ৩০ বছরের ৩ এবং ১১ থেকে ২০ বছরের ১ জন রয়েছেন।

প্রসঙ্গত, ২০২০ সালের ৮ মার্চ দেশে করোনা ভাইরাসের প্রথম রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় প্রথম একজনের মৃত্যু হয়।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 satkhiratimes24.com
Theme Customized By BreakingNews