1. altafbabu1@gmail.com : news :
  2. altafbabu1@gmail.com : Satkhira Times : Satkhira Times
July 17, 2024, 2:46 am
Title :
সাতক্ষীরায় সংখ্যালঘু-সংখ্যাগুরু বলতে কিছু নেই, সকলেই সমান: এমপি আশু আন্দোলনের নামে মুক্তিযুদ্ধ অবমাননাকারীদের আইনের আওতায় এনে শাস্তির দাবি সন্তান কমান্ডের বাল্যবিবাহ প্রতিরোধে ডিবি গার্লস হাইস্কুলে বিশেষ সভা সর্বজনীন পেনশন স্কিম বিষয়ে অবহিতকরণ সভা অনুষ্ঠিত দেবহাটায় আরইআরএমপি প্রকল্পের নারীদের সঞ্চিত অর্থের চেক ও সনদপত্র বিতরণ দেবহাটায় সুদমুক্ত ঋনের চেক, হুইল চেয়ার ও শিক্ষা উপকরণ বিতরণ খুলনায় বৃক্ষমেলা শুরু তালা বাজার বণিক সমিতির সহ-সভাপতি রানাকে সাময়িক বহিষ্কার সাতক্ষীরার তালায় ডাকাত রিয়াজুল গ্রুপের প্রধান রিয়াজুল ইসলাম গ্রেপ্তার বসন্তপুর নদীবন্দর পরিদর্শন করলেন বিআইডব্লিউটি ও ভূ মন্ত্রণালয়ের কর্মকর্তারা

কলারোয়ায় গ্রামীণ জনপদের অবকাঠামো উন্নয়নে এমপি এ্যাড: মুস্তফা লুৎফুল্লাহ প্রশংসিত

  • আপডেট সময় Friday, August 26, 2022

দীপক শেঠ, কলারোয়া : সরকারি বরাদ্দে কলারোয়ায় গ্রামীণ জনপদে সড়ক, শিক্ষা প্রতিষ্ঠান, স্বাস্থ্য ব্যবস্থা সহ বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে অবকাঠামোগত উন্নয়নে পাল্টে যাচ্ছে গ্রামের চিত্র। শহরের সকল সুবিধা
গ্রামে পোঁছে যাওয়ায় বদলে গেছে গ্রামীণ জীবন ব্যবস্থা।

সরকারের স্থায়িত্বে গ্রামের রাস্তাঘাট, স্কুল, কলেজ, মাদ্রাসা, মসজিদ, মন্দির, গীর্জা সহ সকল সামাজিক অবকাঠামোগত উন্নয়নের সুফল প্রান্তিক পর্যায়ে পোঁছে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় সাতক্ষীরা-১ (তালা-কলারোয়া) সংসদীয় আসনের সংসদ সদস্য এ্যাড. মুস্তফা লুৎফুল্লাহ’র ঐকান্তিক প্রচেষ্টায় গ্রামীন জনপদের সকল উন্নয়নের ছোঁয়ায় কলারোয়ার মানুষের কাছে প্রশংসা কুড়িয়েছেন।

সরকারি বরাদ্দের পাশাপাশি নিজস্ব অর্থায়নে সামাজিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন এ্যাড: মুস্তফা লুৎফুল্লাহ এমপি। সরকার গৃহীত নানা প্রকল্পের কারনে গ্রামীণ অর্থনীতিতে পরিবর্তন এসেছে। আর এই পরিবর্তনের সুফল আজ কলারোয়ার গ্রামীণ জনপদের মানুষ ভোগ করছেন।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা অফিস সূত্রে জানা যায়, ইতোমধ্যে ২০২১-২২’ অর্থ বছরে উপজেলাধীন (টিআর-কাবিখা) ৪ (চার) কিস্তিতে সর্বমোট ১ কোটি ৩১ লক্ষ ৮৫ হাজার ১৫২ টাকা, ৯৩,৯৪৪৪ মে: টন চাল ও ৬৯.৯৪৪ মে: টন গম’র বরাদ্দকৃত কাজের উপহার  জনগণ ভোগ করছেন।

এর মধ্যে মসজিদ, কবরস্থান ও ঈদগাহ উন্নয়নে ২৬টি প্রকল্প,মন্দির ও শ্মশান উন্নয়নে ১২টি প্রকল্প, রাস্তা মাটি দ্বারা সংস্কার ও সোলিংকরণ ৫৩ টি প্রকল্প, রাস্তা মাটি দ্বারা সংস্কার ১২টি প্রকল্প, শিক্ষা প্রতিষ্ঠান সংস্কার ও উন্নয়নে ১২ টি প্রকল্প, উপজেলা নির্বাহী অফিসারের আবেদনে মুজিব বর্ষের ঘর পুন: নির্মাণ ৩টি প্রকল্প, কলারোয়া থানা ভবন সংস্কার, ইউনিয়ন পরিষদ সংস্কার ও উন্নয়ন ১টি প্রকল্প, সাংবাদিক সংস্থা ও ডিবেটিং ক্লাব সংস্কার ২টি প্রকল্প, শিল্পকলা একাডেমি উন্নয়ন, কলারোয়া ডায়াবেটিকস হাসপাতাল উন্নয়ন, এতিম খানা উন্নয়ন, খেলার মাঠ উন্নয়ন ১টি প্রকল্প, উপজেলা ডরমেটরি সংস্কার ও মাটি ভরাট ও খাল সংস্কার ১টি প্রকল্পের কাজে মানুষ উপকৃত হয়েছেন।

এ ছাড়া, ২০২১-২২ অর্থ বছরে সংসদ সদস্যের সুপারিশে কলারোয়া উপজেলায় শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের অনুকুলে বিভিন্ন শিক্ষা
প্রতিষ্ঠানের ভবন নির্মাণ, মেরামত ও সংস্কারের বরাদ্দকৃত টাকা ও
প্রতিষ্ঠান হলো-যথাক্রমে হেলাতলা টেকনিক্যাল কলেজে নতুন ভবন, কামারালী আলিয়া মাদ্রাসা নতুন ভবন, শিশু ল্যাবরেটরী নিম্ন মাধ্যমিক বিদ্যালয় ১৫ লাখ, কে,সি,জি ইউনাইটেড মাধ্যমিক বিদ্যালয় ১৫ লাখ, রামকৃষ্ণপুর সৈয়দ কামাল বখত মাধ্যমিক বিদ্যালয় ১৫ লাখ, ফতেমা বেগম বালিকা মাধ্যমিক বিদ্যালয় ১৫ লাখ, লাঙ্গলঝাড়া আদর্শ দাখিল মাদ্রাসা ১৫ লাখ ও রায়টা আমিনিয়া দাখিল মাদ্রাসা ১৫ লাখ টাকার বরাদ্দের তালিকায় রয়েছে।

এ সকল মানবসম্পদ উন্নয়নসহ গ্রামীণ অবকাঠামোর অগ্রগতিতে অগ্রণী ভূমিকা রাখায় স্থানীয় সংসদ সদস্য ও সরকারি হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য এ্যাড: মুস্তফা লুৎফুল্লাহ শিক্ষক সমাজ, শিক্ষার্থীসহ এলাকার সর্বস্তরের সচেতন মহলের কাছে প্রশংসিত হয়েছেন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 satkhiratimes24.com
Theme Customized By BreakingNews