1. altafbabu1@gmail.com : news :
  2. altafbabu1@gmail.com : Satkhira Times : Satkhira Times
January 17, 2022, 1:58 am
Title :
বাংলাদেশকে একটি উন্নত ও সমৃদ্ধশালী দেশে রুপান্তর করাই আমাদের লক্ষ্য–প্রধানমন্ত্রী তীব্র শীতে অসহায় শীতার্তদের মাঝে নূরনগর মানবতার কল্যাণ ফাউন্ডেশনের কম্বল বিতরণ দেবহাটায় বাল্যবিবাহ বন্ধে সমন্বিত উদ্যোগের উদ্বোধন দেবহাটায় গৃহহীনকে ঘর বানিয়ে দিচ্ছে পুলিশ মরহুমা রোকেয়া খাতুনের রুহের মাগফেরাত কামনায় দোয়া শ্যামনগরে ক্ষতিগ্রস্থ উপকূলবাসীর জন্য ফ্রি মাতৃস্বাস্থ্য সেবা ক্যাম্প হিলফুল সামাজিক উন্নয়ন সংগঠনের পক্ষ থেকে আর্থিক সহায়তা প্রদান খুলনা জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত সাতক্ষীরার কালিগঞ্জে গভীর রাতে হতদরিদ্র ঋষি পল্লীতে শীতবস্ত্র বিতরন করলেন ইউএনও “বীর নিবাস” নির্মাণ কাজ উদ্বোধন করলেন সদর উপজেলা চেয়ারম্যান আসাদুজ্জামান বাবু

কলারোয়ায় জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপনে নানান কর্মসূচি গ্রহন

  • আপডেট সময় Monday, March 15, 2021

দীপক শেঠ, কলারোয়া : সাতক্ষীরার কলারোয়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২১’ উৎযাপন উপলক্ষে নানান কর্মসূচি গ্রহন করা হয়েছে। উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, ১৭মার্চ বুধবার সূর্যোদ্বয়ের সাথে সাথে থানা চত্বরে তোপধ্বনির মাধ্যমে দিবসের শুভ সূচনা শেষে সরকারি, আধা সরকারি, স্বায়ত্বশাসিত, শিক্ষা প্রতিষ্ঠানসহ অন্যান্য প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করা হবে।

সকাল ৮টায় উপজেলা পরিষদ চত্বরে নির্মিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন। ৮-১৫ টায় শিশুদের নিয়ে বেলুন, পায়রা উড্ডয়ন ও কেক কাটা শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে শিশু স্বাস্থ্য সচেতনতা, পুষ্টি ও খাদ্য সম্পর্কে আলোচনা সভা। দুপুরে উপজেলার ৩০টি পুনর্বাসিত গৃহহীন ও ভূমিহীন পরিবারসহ পৌরসভাধীনস্থ দু:স্থদের মাঝে এবং হাসপাতাল ও এতিমখানায় মিষ্টিসহ উন্নতমানের খাবার বিতরণ।

এ ছাড়া সুবিধাজনক সময়ে সকল মসজিদ, মন্দির, গীর্জায় ও অন্যান্য উপসানালয়ে বিশেষ দোয়া মাহফিল ও বিশেষ প্রার্থনা করা। বিকাল ৫ টায় স্বাধীনতা ও বঙ্গবন্ধুর উপর স্বল্পদৈর্ঘ চলচিত্র, তথ্য চিত্র প্রদর্শণ। দিবসটি উপলক্ষে ড্রপডাউন ব্যানার, ফেস্টুনসহ স্থানীয়ভাবে সৌন্দর্যবর্ধন, সাজসজ্জা, আলোক সজ্জা ও পরিস্কার পরিচ্ছন্ন রাখার সাথে সাথে শিক্ষা প্রতিষ্ঠান সমূহে নিজস্বভাবে আলোচনা সভা, রচনা প্রতিযোগীতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান এবং মুজিব স্মরণিকা ও দেওয়াল পত্রিকা প্রকাশের সিদ্ধান্ত গ্রহন করা হয়েছে।

সন্ধ্যায় উপজেলা পরিষদ চত্বরে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। রাত ৯ টায় উপজেলা পরিষদ চত্বরে বর্ণিল আতশবাজি প্রদর্শণ করা হবে। দিবসকে সামনে রেখে ১৬ মার্চ মঙ্গলবার সকাল ১০টায় উপজেলা পরিষদ মিলনায়তনে শিশুদের চিত্রাংকন, রচনা, ক্যুইজ ও বঙ্গবন্ধুর ভাষণ প্রতিযোগীতা অনুষ্ঠিত হবে বলে জানা যায়।

যথাযোগ্য মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনকে সফল ও সার্থক করতে নবাগত উপজেলা নির্বাহী অফিসার জুবায়ের হোসেন চৌধুরী মুক্তিযুদ্ধের স্বপক্ষের মানুষ ও বিভিন্ন শ্রেণী-পেশার ব্যক্তিসহ সকল বয়সের উপজেলাবাসিকে গৃহীত কর্মসূচিতে অংশগ্রহনের জন্য আহবান জানান।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 satkhiratimes24.com
Theme Customized By BreakingNews