1. altafbabu1@gmail.com : news :
  2. altafbabu1@gmail.com : Satkhira Times : Satkhira Times
September 24, 2021, 12:35 am
Title :
‘অতি জরুরি’ ভিত্তিতে রোহিঙ্গা প্রত্যাবাসন জোরদারের দাবি প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র সাংবাদিকরা দেশের উন্নয়ন অগ্রগতির সহায়ক শক্তি-তথ্য ও সম্প্রচারমন্ত্রী কলারোয়ায় ভ্রাম্যমান আদালতে বাল্যবিবাহের অপরাধে কনের বাবাকে আর্থিক জরিমানা কলারোয়ায় পানিকাউরিয়া মাধ্য. বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোমিনুর রহমান মন্টু’র ইন্তেকাল কলারোয়ায় হোমিওপ্যাথিক কলেজে প্রয়াত ডা: আনিছুর রহমানের আত্মার মাগফেরাত কামনায় দোয়া সাতক্ষীরা জেলা পরিষদের উদ্যোগে বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্পের চেক বিতরণ বাংলাদেশ সম্ভাবনা ও সুযোগে পরিপূর্ণ দেশ – জেনেভায় ভূমিমন্ত্রী খানবাহাদুর আহছানউল্লা’র মাজার জিয়ারতের মধ্য দিয়ে সাহেব আলীর নির্বাচনী প্রচারণা শুরু সাতক্ষীরা সদর উপজেলার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে নাবী পাট বীজ ও রাসায়নিক সার বিতরণ কলারোয়া থানা মসজিদে অজুখানা উন্নয়নে সাতক্ষীরা জেলা পরিষদের বরাদ্দের অনুলিপি প্রদান

কালিগঞ্জের শিব পদর স্ত্রী ও সন্তানদের নামে বেনামে হিসাব বহির্ভুত সম্পত্তি, রাজস্ব হারাচ্ছে সরকার

  • আপডেট সময় Thursday, August 26, 2021

কালিগঞ্জ প্রতিনিধি : কালিগঞ্জে নামে-বেনামে ভোগ দখলে থাকা সম্পত্তির তথ্য গোপনের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় অভিযোগের প্রেক্ষিতে কালিগঞ্জ সহকারী কমিশনার ভূমি কার্যালয়ে বিচারাধীন আছে। ঘটনাটি উপজেলার দক্ষিণ শ্রীপুর ইউনিয়নের টোনা গ্রামে শিবপদ সরকার ঘটিয়েছে।

সম্পত্তির তথ্য গোপন ও হিসাব বিবরণী বহির্ভূত হওয়ায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ভূমি মন্ত্রণালয়ের নির্দেশনা অনুসারে ব্যবস্থা গ্রহণের দাবিতে আবেদন করেছেন ইউনুস আলী মোড়ল। তিনি উপজেলার বিষ্ণুপুর ইউনিয়নের হোগলা গ্রামের মৃত ইউসুফ আলী মোড়লের পুত্র।

তার স্বাক্ষরিত অভিযোগে জানা গেছে, দক্ষিণ শ্রীপুর ইউনিয়নের টোনা গ্রামের মৃত মাদার চন্দ্র সরকারের পুত্র শিবপদ সরকার, তার স্ত্রী বিশাখা সরকার, তার নাবালক সন্তান মিনতি সরকার, মিরা সরকার, মিনাক্ষী সরকার ও পুত্র মিঠুন সরকারের নামে বেনামে পৃথক ৫টি মৌজায় ৩৯. ১৮৬১ একর জমি আছে।

এরমধ্যে চান্দুলিয়া মৌজায় ১৯.১৯.৪৩১৯ একর, বাশদহা মৌজায় ৭৭০০ একর, টোনা মৌজায় ৯৪৪২ একর, তেতুলিয়া মৌজায় ৭৮০০ একর ও কালিকাপুর (বড়) মৌজায় ৭.৩৫০০ একর জমি আছে।

এরমধ্যে কালিকাপুর মৌজায় জমি বিক্রেতাদের হিসাব বিবরণী বহির্ভূত বিক্রেতার জন্মের পূর্বেই খরিদা সম্পত্তি। এমনিভাবে তথ্য গোপন ও হিসাব বিবরণীতে দাখিল না করে বে-আইনীভাবে সম্মত্তি ভোগদখলে থাকায় সরকার প্রকৃতপক্ষে রাজস্ব থেকে বঞ্চিত হচ্ছে।

একারণেই শীবপদ সরকার সহ তার স্ত্রী, কন্যা ও পুত্রের বাবাদী করে কালিগঞ্জ সহকারী কমিশনার (ভূমি) বরাবর ১৫/০৩/২০২০ তারিখে আবেদন করেন ইউনুস আলী মোড়ল। এদিকে আবেদনের প্রক্ষিতে ইউনিয়ন ভূমি অফিস থেকে যথাযথ প্রতিবেদন দাখিল করেন। ঠিক এমন সময়ে ধুরন্ধর মিঠুন সরকার দুটি মিস কেসের মাধ্যমে পৃথক করার পায়তারা চালাচ্ছে। বাদী ইউনুস আলী মোড়লের দাবী চুড়ান্ত শুনানী এবং রায় না হওয়া পর্যন্ত মিঠুন সরকারের মিস কেস যেনো বন্ধ থাকে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 satkhiratimes24.com
Theme Customized By BreakingNews