1. altafbabu1@gmail.com : news :
  2. altafbabu1@gmail.com : Satkhira Times : Satkhira Times
September 26, 2022, 11:40 am
Title :
বাংলাদেশ বিরোধী অপপ্রচারের সমুচিত জবাব দিন : প্রধানমন্ত্রী থানচিতে পুলিশের হাইল্যান্ডার্স পার্ক অ্যান্ড রিসোর্ট উদ্বোধন করলেন আইজিপি আশাশুনিতে জেলা পরিষদ চেয়ারম্যান প্রার্থী নজরুল ইসলামের নির্বাচনী সভা শ্যামনগর উপকূলে সুপেয় পানির সংকট নিরসনের দাবিতে খালি কলসি মিছিল প্রাইভেট হাসপাতাল ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক ওনার্স অ্যাসোসিয়েশন কমিটি ঘোষণা মুক্তিযোদ্ধাদের প্রতি সম্মান প্রদর্শন করা আমাদের সকলের দায়িত্ব -মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী মহালয়ার চন্ডীপাঠের পবিত্র শব্দে মুখরিত হলো সাতক্ষীরা তালায় স্টেকহোল্ডারদের সাথে উপজেলা প্রশাসনের মতবিনিময় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রীকে সাতক্ষীরা জেলা মৎস্যজীবী লীগ নেতৃবৃন্দের শুভেচ্ছা কলারোয়ায় ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রমে দায়িত্বপ্রাপ্তদের সাথে মতবিনিময়

কালিগঞ্জে মাষ্টার মোহর আলী (৯০) আর নেই!

  • আপডেট সময় Friday, July 9, 2021

হাফিজুর রহমান শিমুল : মহামারী করোনাকালে মৃত্যুর মিছিল বড় হচ্ছে। প্রতিদিন সকাল সন্ধ্যায় কারও না কারও মৃত্যুর খবর আসছেই। মৃত্যু প্রত্যেকের জীবনের একটি অবধারিত এবং অলঙ্ঘনীয় ঘটনা। কিন্তু কোনো কোনো মৃত্যুভাগ্য সময়ের ও পরিবেশের প্রেক্ষাপটে বড় কঠিন, নির্মম ও অনির্বচনীয় হয়ে ওঠে।

করোনা কালে যারা মৃত্যুর কোলে ঢলে পড়ছেন, করোনার কারণে তাদের মৃত্যু না হলেও, করোনারই পরিণতি পরিচয়ের আবর্তে তাদের দাফন-কাফন হচ্ছে। তাদের জানাজায় সবাই শামিল হতে পারছে না, পারছে না শোকসন্তপ্ত পরিবারের পাশে দাঁড়াতে, একটু সহানুভূতিও জানাতে। এমন এক কঠিন কর্কশ সময়ে আমরা হারাচ্ছি প্রিয়জন, আপনজনদের। ঠিক এমনই একসময়ে একজন আদর্শ শিক্ষকের মৃত্যু হয়েছে।

কালিগঞ্জ উপজেলার বিষ্ণুপুর ইউনিয়নের মুকুন্দপুর গ্রামের মৃত দাউদ আলী গাজীর পুত্র সকলের পরম শ্রদ্ধেয় শিক্ষাগুরু মাষ্টার মোহর আলী গাজী(৯০)। বার্ধক্য ও কিডনীসহ দুরারোগ্য ব্যাধির কারণে শুক্রবার (৯ জুলাই) বেলা ১২ টা ১৫ মিনিটে মৃত্যুবরণ করেন।( ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহী রাজিউন)।

মৃত্যুকালে তিনি স্ত্রী, পুত্র, কন্যাসহ অসংখ্য আত্মিয় সজন ও গুনগ্রাহী রেখে গেছেন। শিক্ষাগুরু মাষ্টার মোহর আলী গাজীর নিজ বাড়ির আঙ্গিনায় শুক্রবার বিকাল সাড়ে পাঁচটায় জানাজার নামাজ শেষে পারিবারিক কবরস্থানে দাফন সম্পন্ন হয়েছে। জানাজায় আত্মীয়-স্বজন, প্রতিবেশি, ছাত্র ছাত্রী, সহকর্মীবৃন্দসহ শতশত সুধীবৃন্দ অংশগ্রহন করেন। তার মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

তিনি কালিগঞ্জ উপজেলার মুকুন্দপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছিলেন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটির সভাপতি ও সদস্য ছিলেন। গত ৫ জুলাই-২০২১ তারিখে এই শিক্ষাগুরুর প্রথম সহধর্মিনী সকলকে কাঁদিয়ে না ফেরার দেশে চলে গিয়েছিলেন।

শুক্রবার মসজিদে মসজিদে ছিল তার আত্মার মাগফেরাত কামনায় দোয়া অনুষ্ঠানের আয়োজন। সেই মসজিদে মসজিদে এলার্ন দেওয়ায় হয়েছে শিক্ষাগুরু মাষ্টার মোহর আলী শুক্রবার বেলা ১২ টা ১৫ মিনিটে নিজ বাসগৃহে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 satkhiratimes24.com
Theme Customized By BreakingNews