1. altafbabu1@gmail.com : news :
  2. altafbabu1@gmail.com : Satkhira Times : Satkhira Times
September 23, 2021, 11:56 pm
Title :
‘অতি জরুরি’ ভিত্তিতে রোহিঙ্গা প্রত্যাবাসন জোরদারের দাবি প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র সাংবাদিকরা দেশের উন্নয়ন অগ্রগতির সহায়ক শক্তি-তথ্য ও সম্প্রচারমন্ত্রী কলারোয়ায় ভ্রাম্যমান আদালতে বাল্যবিবাহের অপরাধে কনের বাবাকে আর্থিক জরিমানা কলারোয়ায় পানিকাউরিয়া মাধ্য. বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোমিনুর রহমান মন্টু’র ইন্তেকাল কলারোয়ায় হোমিওপ্যাথিক কলেজে প্রয়াত ডা: আনিছুর রহমানের আত্মার মাগফেরাত কামনায় দোয়া সাতক্ষীরা জেলা পরিষদের উদ্যোগে বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্পের চেক বিতরণ বাংলাদেশ সম্ভাবনা ও সুযোগে পরিপূর্ণ দেশ – জেনেভায় ভূমিমন্ত্রী খানবাহাদুর আহছানউল্লা’র মাজার জিয়ারতের মধ্য দিয়ে সাহেব আলীর নির্বাচনী প্রচারণা শুরু সাতক্ষীরা সদর উপজেলার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে নাবী পাট বীজ ও রাসায়নিক সার বিতরণ কলারোয়া থানা মসজিদে অজুখানা উন্নয়নে সাতক্ষীরা জেলা পরিষদের বরাদ্দের অনুলিপি প্রদান

কৃষি পণ্য রপ্তানিতে বৈদেশিক মুদ্রা অর্জনের উপর গুরুত্ব আরোপ– কৃষি মন্ত্রী ড. মোঃ আব্দুর রাজ্জাক

  • আপডেট সময় Sunday, September 12, 2021

দীপক শেঠ, কলারোয়া : গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় কৃষি মন্ত্রী ড. মোঃ আব্দুর রাজ্জাক কলারোয়ায় গ্রীষ্মকালিন টমেটো মাঠ পরিদর্শন করেছেন। রবিবার(১২ সেপ্টেম্বর) বেলা ৩ টার দিকে উপজেলার কামরালী ও বাটরা গ্রামে টমেটো মাঠ পরিদর্শন শেষে কৃষকদের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ক্ষুধা মুক্ত ও দারিদ্রমুক্ত দেশ গড়তে জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে কৃষকরা আজ সাফল্য অর্জন করেছেন। গার্মেন্টস শিল্পে শুধু নই, কৃষিতে উৎপাদিত পণ্য বিদেশে রপ্তানি করে বৈদেশিক মুদ্রা অর্জনের উপর গুরুত্ব আরোপ করেন তিনি। সেই উন্নয়নে দেশ বিশ্বের মাঝে উন্নয়নশীল দেশ হিসাবে পরিচিতি লাভ করবে।

বর্তমানে দেশে সার, বীজসহ কোন কৃষি উপকরণের অভাব নেই, এ কথা জানিয়ে বলেন তারপরও কৃষিতে আরো উন্নত করতে হলে কৃষিকে বানিজ্যিকরণ করতে হবে বলে কৃষকদের উদ্বুদ্ধ করেন। তিনি, দেশে গ্রীষ্মকালীন টমেটোর উৎপাদনের সাথে সাথে বিভিন্ন সবজি চাষসহ আম, তরমুজ ও মৌসুমী ফসল উৎপাদনের উপর গুরুত্ব আরোপ করেন।

তিনি আরও বলেন টমেটোসহ মৌসুমী ফসল সংরক্ষণ ও প্রক্রিয়াজাতকরণের মধ্য দিয়ে প্রান্তিক কৃষকদের মুখে হাঁসি ফোটাতে আ’লীগ দলীয় সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তিনি প্রান্তিক টমেটো চাষীদের সহজ শর্তে রুন, টমেটোর ক্ষেত্রে বিদেশী এলসি বন্ধ, জমিতে বিদ্যুতায়নসহ বিভিন্ন দাবীর প্রতি সহমত পোষন করে সমাধানের আশ্বাস দেন। সভায় সভাপতিত্ব করেন জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ পরিচালক কৃষিবিদ নূরুল ইসলাম।

অন্যদের মধ্যে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহা পরিচালক কৃষিবিদ আব্দুল্যাহ , কৃষি মন্ত্রনালয়ের সিনিয়র সচিব মেজবাহুল ইসলাম, সাতক্ষীরা সংসদীয় আসনের সংসদ সদস্য মীর মোস্তাক আহম্মেদ রবি, তালা- কলারোয়া সংসদ সদস্য এ্যাডঃ মুস্তফা লুৎফুল্লাহ, জেলা আ’লীগ সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব নজরুল ইসলাম, সাবেক সংসদ সদস্য ইন্জিনিয়র মুজিবুর রহমান, সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির, উপজেলা পরিষদ চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টু, উপজেলা আ’লীগ সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান

ফিরোজ আহম্মেদ স্বপন, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জুবায়ের হোসেন চৌধুরী, সহকারী কমিশনার(ভূমি) আল আমীন, কৃষি অফিসার রফিকুল ইসলাম, আ’লীগ নেতা পৌর মেয়র মাস্টার মনিরুজ্জামান বুলবুল, যুগিখালী ইউপি চেয়ারম্যান রবিউল হাসান, আ’লীগ নেতা আমজাদ হোসেন, আদর্শ কৃষক আফছার সানা, প্রান্তিক কৃষক মন্জুরুল হকসহ বিভিন্ন দপ্তরের উর্দ্ধতন কর্মকর্তা,আ’লীগ নেতৃবৃন্দ, জনপ্রতিনিধি, সাংবাদিকবৃন্দ ও প্রান্তিক কৃষক- কৃষাণীগণ।

সব শেষে মাননীয় কৃষি মন্ত্রী ড. মোঃ আব্দুর রাজ্জাক উপজেলা পরিষদে অবস্থানের পর যশোর সার্কেট হাউজের উদ্দেশ্যে কলারোয়া ত্যাগ করেন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 satkhiratimes24.com
Theme Customized By BreakingNews