1. altafbabu1@gmail.com : news :
  2. altafbabu1@gmail.com : Satkhira Times : Satkhira Times
December 6, 2021, 12:01 am
Title :
বীর মুক্তিযোদ্ধা এমপি রবিকে ঝাউডাঙ্গায় পুনরায় নির্বাচিত ইউপি চেয়ারম্যান মো. আজমল উদ্দীনের ফুলের শুভেচ্ছা খুলনা টুটপাড়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অভিভাবক সমাবেশ আছাদুল হককে জেলা থ্রি-হুইলার মালিক সমিতির ফুলেল শুভেচ্ছা দেবহাটায় ভূমিহীন কৃষক নেতা সাইফুল্লাহ লস্করের মৃত্যু বার্ষিকী পালিত সাতক্ষীরায় উপকূলের জলবায়ু পরিবর্তনজনিত গবেষনা কেন্দ্রের যাত্রা শুরু মুক্তিযুদ্ধের স্মৃতিগাঁথা ৬ ডিসেম্বর: ঐতিহাসিক দেবহাটা মুক্ত দিবস ৬ ডিসেম্বর কলারোয়া পাকিস্থানী হানাদার মুক্ত দিবস কলারোয়ায় কৃষকদের মাঝে বিনামূল্যে ধানের বীজ ও সার বিতরণ কলারোয়ায় অভ্যন্তরীন আমন মৌসুমে খাদ্যশস্য সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন করলেন মুস্তফা লুৎফুল্লাহ এমপি পড়াশোনা শেষ করে শুধু চাকরির পেছনে না ছুটে তরুণদের উদ্যোক্তা হতে হবে- প্রধানমন্ত্রী

খুলনায় আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত

  • আপডেট সময় Monday, March 8, 2021

খুলনা, ২২ ফাল্গুন (০৮ মার্চ) : খুলনায় আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষ্যে আজ (সোমবার) সকালে জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক। নারী দিবসের এবারের প্রতিপাদ্য ‘করোনাকালে নারী নেতৃত্ব, গড়বে নতুন সমতার বিশ্ব’।

প্রধান অতিথি সিটি মেয়র বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর জ্ঞান ও অভিজ্ঞতা দিয়ে রাষ্ট্র পরিচালনায় যে অবদান রেখেছেন তাতে সারা বিশ্বে তিনি আজ নারী নেতৃত্বের অন্যতম পথিকৃৎ। নারীদের স্বাবলম্বী করে গড়ে তুলতে দেশে অসংখ্য নারীবান্ধব কর্মসূচি নেয়া হয়েছে। মেয়র বলেন, নারীকে যখন দায়িত্ব দেয়া হয় তখন তাঁর মধ্যে নেতৃত্বের গুনাবলীও প্রকাশ পায়। তাই নারীকে তাঁর কাজের স্বীকৃতি দিতে হবে। সমাজে নিজের অবস্থান তুলে ধরতে নারীদেরকে অধিকার সচেতন হতে হবে। তখন প্রতিকূল পরিস্থিতিতেও নারী পরিবার, সমাজ ও দেশের উন্নয়নে অবদান রাখতে পারবেন।

খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বীর মুক্তিযোদ্ধা মোঃ আলমগীর কবীর, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের পিপি এ্যাডভোকেট অলকানন্দা দাস, জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান অধ্যাপিকা রুনু ইকবাল বিথার প্রমুখ বক্তৃতা করেন। এসময় খুলনা আঞ্চলিক তথ্য অফিসের উপপ্রধান তথ্য অফিসার জিনাত আরা আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ ইউসুপ আলী, সমাজসেবা অধিদপ্তরের উপপরিচালক খান মোতাহার হোসেন, বেসরকারি সংস্থা এবং স্বেচ্ছাসেবী মহিলা সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

স্বাগত জানান মহিলা বিষয়ক অধিদপ্তরের উপপরিচালক হাসনা হেনা। খুলনা জেলা প্রশাসন, মহিলা বিষয়ক অধিদপ্তর এবং বেসরকারি উন্নয়ন সংস্থা ও স্বেচ্ছাসেবী মহিলা সংগঠনগুলো যৌথভাবে এই আলোচনা সভার আয়োজন করে।

এর আগে সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক জেলা প্রশাসন এবং সমাজসেবা কার্যালয়ের আয়োজনে ২০২০-২১ অর্থবছরে (২য় কিস্তি) ক্যান্সার, কিডনি, লিভার সিরোসিস, জন্মগত হৃদরোগ, স্ট্রোকে প্যারালাইজড ও থ্যালাসেমিয়ায় আক্রান্ত ৯১ জন রোগীদের চিকিৎসা সহায়তা বাবদ এককালীন ৫০ হাজার টাকা করে মোট ৪৫ লাখ ৫০ হাজার টাকার অনুদানের চেক বিতরণ করেন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 satkhiratimes24.com
Theme Customized By BreakingNews