1. altafbabu1@gmail.com : news :
  2. altafbabu1@gmail.com : Satkhira Times : Satkhira Times
July 24, 2021, 9:08 pm
Title :
গণসংগীত শিল্পী ফকির আলমগীরের মৃত্যুতে সাতক্ষীরা অনলাইন প্রেসক্লাবের শোক সাতক্ষীরায় ২৪ ঘন্টায় আরও ৪ জনের মৃত্যু কালিগঞ্জে মিথ্যা মামলা প্রত্যাহার, হয়রানী ও অব্যহত হুমকীর প্রতিবাদে সংবাদ সম্মেলন কলারোয়ায় নতুন করে ৩ মহিলাসহ ৫ জনের করোনা শনাক্ত : শনাক্তের হার ২৩ ভাগ কালিগঞ্জ গৃহবধু হত্যার ঘটনায় শ্বশুর ও শাশুড়ীকে আটক করেছে পুলিশ টোকিও অলিম্পিকে বাংলাদেশ দলের নেতৃত্ব দিলেন সাতক্ষীরার কৃতি সন্তান শেখ বশির আহম্মেদ মামুন করোনাকালীন সময়ে নিজ নিজ অবস্থান থেকে জনকল্যাণে অবদান রাখতে হবে-ইউএনও খন্দকার রবিউল ইসলাম জাতিসংঘে দৃষ্টি প্রতিবন্ধীতা বিষয়ক রেজুলেশন উত্থাপন করলো বাংলাদেশ রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল হতে অক্সিজেন সিলিন্ডার পাচারকারী চক্রের ৬ সদস্য আটক কিংবদন্তী গণসংগীত শিল্পী ফকির আলমগীর আর নেই!

খুলনায় করোনায় কর্মহীন শ্রমিকদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ শ্রমজীবী মানুষের হাতেই দেশের অর্থনীতি শক্তিশালী-শ্রম প্রতিমন্ত্রী

  • আপডেট সময় Saturday, May 1, 2021
খুলনা, ১৮ বৈশাখ (০১ মে) : মহান মে দিবস উপলক্ষ্যে করোনায় কর্মহীন বিভিন্ন সেক্টরের পাঁচশত শ্রমিকের মাঝে প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা প্রদান আজ (শনিবার) দুপুরে খুলনার শ্রম অধিদপ্তর চত্ত্বরে অনুষ্ঠত হয়। মানবিক সহায়তার মধ্যে ছিলো চাল, ডাল, আলু, তেল, সবজি ও মুরগির মাংস।
শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান প্রধান অতিথি হিসেবে এসব খাদ্যসামগ্রী বিতরণ করেন। খাদ্য বিতরণকালে শ্রম প্রতিমন্ত্রী বলেন, মহান মে দিবস শ্রমজীবী-মেহনতি মানুষের অধিকার প্রতিষ্ঠার এক গৌরবোজ্জ্বল দিন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আজীবন বঞ্চিত, মেহনতি মানুষের অধিকার আদায়ের জন্য সংগ্রাম করে গেছেন।
তিনি বলেছিলেন, ‘বিশ্ব আজ দু’ভাগে বিভক্ত, একদিকে শোষক, আরেকদিকে শোষিত। আমি শোষিতের পক্ষে’। বঙ্গবন্ধু পরিত্যক্ত কল-কারখানা জাতীয়করণ করে দেশের অর্থনীতিকে শক্তিশালী এবং শ্রমিকদের ন্যায্য অধিকার নিশ্চিত করেছিলেন। শ্রমজীবী মানুষের হাতেই দেশের অর্থনীতি শক্তিশালী। তিনি বলেন, প্রধানমন্ত্রী শ্রমজীবী মানুষের জন্য কাজ করছেন।
করোনা মোকাবেলায় সর্বাত্মক চেষ্টা চালাচ্ছে সরকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনায় কর্মহীনদের কষ্টলাঘবে লাখ লাখ পরিবারকে আর্থিক সহায়তা প্রদান করেছেন। তবে সবাইকে নিজেদের স্বাস্থ্য নিজেদেরকেই সুরক্ষিত রাখতে হবে।
অনুষ্ঠানে বাস চালক, গৃহশ্রমিক, থ্রি-হুইলার, দিনমজুর, ইজিবাইক, দর্জি ও দোকান শ্রমিকের মাঝে এসব খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।
অনুষ্ঠানে গেস্ট অব অনার হিসেবে বক্তৃতা করেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক। খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনের সভাপতিত্বে এসময় অতিরিক্ত বিভাগীয় কমিশনার সৈয়দ রবিউল আলম, অতিরিক্ত পুলিশ কমিশনার সরদার রকিবুল ইসলাম, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা,
সাংবাদিক ইউনিয়নের সভাপতি মুন্সি মোঃ মাহবুব আলম সোহাগ, জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মোঃ ইকবাল হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ ইউসুপ আলী, খুলনা বিভাগীয় শ্রম দপ্তরের পরিচালক মোঃ মিজানুর রহমান, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের বিভাগীয় উপমহাপরিদর্শক মোঃ আরিফুল ইসলামসহ জেলা প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। খুলনা জেলা প্রশাসন এই অনুষ্ঠানের আয়োজনে করে।
এর আগে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান শহিদ হাদিস পার্কে মহানগর ও জেলা জাতীয় শ্রমিক লীগের উদ্যোগে মহান মে দিবস উপলক্ষ্যে আলোচনা সভা ও সাড়ে ছয়শত বিভিন্ন পেশার কর্মহীন শ্রমিকদের মাঝে চাল, ডাল, সেমাই ও চিনি বিতরণ করেন।
অনুষ্ঠানে কেসিসি’র মেয়র তালুকদার আব্দুল খালেক, খুলনা-৬ আসনের সংসদ সদস্য মোঃ আক্তারুজ্জামান বাবু, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড্যাভোকেট সুজিত অধিকার, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা, শ্রমিক লীগের জেলা শাখার সভাপতি বি এম জাফর, যুবলীগের আহবায়ক মোঃ শফিকুর রহমান পলাশ, মহানগর শ্রমিক লীগের সাধারণ সম্পাদক রণজিৎ কুমার ঘোষ প্রমুখ বক্তৃতা করেন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 satkhiratimes24.com
Theme Customized By BreakingNews