1. altafbabu1@gmail.com : news :
  2. altafbabu1@gmail.com : Satkhira Times : Satkhira Times
October 6, 2022, 1:04 pm
Title :
ধর্মকে ব্যবহার করে কেউ যাতে জনগণকে বিভ্রান্ত করতে না পারে সেজন্য সকলকে সজাগ থাকার আহ্বান রাষ্ট্রপতির দেখা হলো তবে কথা হলো না… আগামীকাল সংবাদ সম্মেলন করবেন প্রধানমন্ত্রী আশাশুনির কুল্যায় নৌকা বাইচ প্রতিযোগিতা বিশ্ব শিক্ষক দিবসে সকল শিক্ষকের প্রতি তথ্যমন্ত্রীর শ্রদ্ধা তালায় প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হলো দুর্গা পূজা ইছামতিতে বাংলাদেশ-ভারত সীমারেখায় প্রতিমা বিসর্জন, দু’পাড়ে হাজার হাজার ভক্তের ভিড় কাঠমিস্ত্রী সাইফুল ইসলামের মৃত্যুতে সদর উপজেলা ফার্ণিচার ও রং শ্রমিক ইউনিয়নের শোক প্রকাশ সাতক্ষীরায় বিজিবি অধিনায়কের স্ত্রীকে বহনকারী প্রাইভেটকারের ধাক্কায় প্রাণ গেল কাঠমিস্ত্রীর শারদীয় দুর্গাপূজা মন্ডপে সম্প্রীতি ও সৌহার্দ্যের বার্তা নিয়ে এসপি কাজী মনিরুজ্জামন

খুলনায় নিরাপদ অভিবাসনে সচেতনতা ও উদ্বুদ্ধকরণ সভা

  • আপডেট সময় Thursday, September 22, 2022

খুলনা, আশ্বিন০৭ (২২ সেপ্টেম্বর) : খুলনা জেলা কর্মসংস্থান ও জনশক্তি দপ্তরের আয়োজনে নিরাপদ অভিবাসন বিষয়ক সচেতনতা ও উদ্বুদ্ধকরণ সভা আজ (বৃহস্পতিবার) দুপুরে নগরীর গল্লামারি হোপ পলিটেকনিক অ্যান্ড টেকনিক্যাল ইনস্টিটিউট (এইচপিটিআই) অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন খুলনা আঞ্চলিক তথ্য অফিসের উপপ্রধান তথ্য অফিসার জিনাত আরা আহমেদ।

সভায় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন এইচপিটিআই’র অধ্যক্ষ প্রকৌশলী বিভাস কান্তি মন্ডল, খুলনা টেকনিক্যাল টেনিং সেন্টার (টিটিসি) এর অধ্যক্ষ মোঃ রিয়াজ শরীফ ও খুলনা জেলা কর্মসংস্থান ও জনশক্তি দপ্তরের সহকারী পরিচালক শেখ আজিজুর রহমান। অনুষ্ঠানে নিরাপদ অভিবাসনে করণীয় বিষয়ে প্রবন্ধ উপস্থাপন করেন খুলনা জেলা কর্মসংস্থান ও জনশক্তি দপ্তরের উপপরিচালক মোহাম্মদ আলী সিদ্দিকী।

অতিথিরা বলেন, বর্তমানে এক কোটি ২০ লাখ মানুষ কর্মী হিসেবে বিদেশে কাজ করছেন। একজন প্রশিক্ষিত কর্মী বিদেশে মর্যাদার সাথে অর্থ উপার্জন করেন। বৈধপন্থায় বিদেশে যেতে চাইলে দক্ষতা উন্নয়ণে প্রশিক্ষণ, স্বাস্থ্য পরীক্ষা, চাকুরির চুক্তিপত্র, ভিসা পাওয়া, ফি পরিশোধ এবং রশিদ গ্রহণ করতে হবে একজন কর্মীর।

তাঁরা বলেন, টেকনিক্যাল টেনিং সেন্টারে নারীদের বিভিন্ন মেয়াদে প্রশিক্ষণ প্রদান করা হয়। এছাড়া হোপ পলিটেকনিক ইনস্টিটিউটেও বিভিন্ন কোর্সে প্রশিক্ষণ দেয়া হয়। এর ফলে যুব নারী ও পুরুষরা দেশে-বিদেশে কর্মী হিসেবে দক্ষতার সাথে সাথে যোগ্যতারও পরিচয় দিতে পারছেন।

সভায় জানানো হয়, প্রবাসীদের কল্যাণে সরকারের অসংখ্য উদ্যোগ রয়েছে। প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় দেশের আর্থসামাজিক উন্নয়নে প্রবাসীদের অধিকহারে অংশগ্রহণের সুযোগ সৃষ্টিতে অবদান রাখছে। এক্ষেত্রে মানবসম্পদ উন্নয়নের মাধ্যমে উন্নত কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি, প্রবাসী বাংলাদেশীদের কল্যাণ, নিরাপত্তা ও অধিকার নিশ্চিতকরণ, নতুন শ্রমবাজার অনুসন্ধান ও বিদ্যমান শ্রমবাজার সম্প্রসারণ, অভিবাসন ব্যয় হ্রাসসহ অভিবাসন ব্যবস্থাপনায় শৃঙ্খলা প্রতিষ্ঠা অন্যতম। নিরাপদ অভিবাসন বিষয়ক সচেতনতা ও উদ্বুদ্ধকরণ সভায় শতাধিক শিক্ষার্থী অংশ নেন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 satkhiratimes24.com
Theme Customized By BreakingNews