1. altafbabu1@gmail.com : news :
  2. altafbabu1@gmail.com : Satkhira Times : Satkhira Times
September 20, 2021, 12:18 pm
Title :
রাজনীতির অতিথি পাখিদেরকে ভোট না দিয়ে ত্যাগী নেতাদেরকে ভোট দেয়ার আহ্বান তথ্য ও সম্প্রচারমন্ত্রীর সাতক্ষীরা জেলা ভূমিহীন সমিতির জরুরি সভা : দেবহাটা উপজেলা ভূমিহীন সমিতির কমিটি বিলুপ্তি সাতক্ষীরা জেলা ছাত্র মৈত্রীর উদ্যোগে শহীদ রিমু’র ২৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত কলারোয়া উপজেলায় ১০ ইউপি নির্বাচনে ৯১টি কেন্দ্রই গুরুত্বপূর্ণ ! মুক্তিযোদ্ধারা চিরঞ্জীব হয়ে থাকবে-মেয়র দৃষ্টিপাত সম্পাদকের স্ত্রীর মৃত্যুতে দেবহাটা প্রেসক্লাবের শোক দেবহাটা ইজিবাইক মালিক ও চালক সমিতির শুভেচ্ছা বিনিময় কলারোয়ায় ১০ ইউপি নির্বাচনে আইন শৃঙ্খলা বিষয়ক ব্রিফিং ও নির্বাচনী সামগ্রী প্রদান খুলনা জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত রাত পেরুলেই সাতক্ষীরার তালা ও কলারোয়ায় ইউপি নির্বাচন : ভোট হবে উৎসবমুখর

খুলনায় প্রাক-বাজেট আলোচনা সভা অনুষ্ঠিত

  • আপডেট সময় Friday, March 19, 2021

খুলনা, ০৫ চৈত্র (১৯ মার্চ) : জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) ও খুলনা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের যৌথ আয়োজনে ২০২১-২০২২ অর্থ বছরের প্রাক-বাজেট আলোচনা সভা আজ (শুক্রবার) দুপুরে খুলনা নগরীর হোটেল সিটি ইন এ অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র সচিব ও জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান আবু হেনা মোঃ রহমাতুল মুনিম।

প্রধান অতিথির বক্তৃতায় সিনিয়র সচিব বলেন, জাতীয় অর্থনীতিতে রাজস্ব আহরণের অন্যতম উৎস হলো ভ্যাট। রাজস্ব বৃদ্ধি ছাড়া দেশের উন্নয়ন ও অগ্রগতি সম্ভব নয়। সরকারের ব্যয় নির্বাহসহ সম্পদের সুষম বন্টন ও সামাজিক বৈষম্য হ্রাসে রাজস্ব গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। তিনি আরও বলেন, ভ্যাট প্রদানে ব্যবসায়ীদের ভীতির কোন কারণ নেই। এখন অনলাইনেও ভ্যাট প্রদান করা যায়। করোনাকালে প্রায় ৭০ শতাংশ ব্যবসায়ী অনলাইনে ভ্যাট প্রদান করেছেন।

দেশের বৃহৎ উন্নয়ন প্রকল্পগুলো এখন নিজস্ব অর্থায়ণে বাস্তবায়ন করা হচ্ছে। করদাতা ও ব্যবসায়ীদের আয়কর ও ভ্যাট প্রদানে উৎসাহিত করতে কর আদায় পদ্ধতি সহজ করা হয়েছে। রাজস্ব আহরণ বাড়াতে করদাতার সংখ্যা বৃদ্ধির পরিকল্পনা নেওয়া হচ্ছে।

আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন এনবিআর সদস্য (কর নীতি) মোঃ আলমগীর হোসেন, সদস্য (কাস্টমস নীতি ও আইসিটি) সৈয়দ গোলাম কিবরীয়া এবং সদস্য (মূসক নীতি) মোঃ মাসুদ সাদিক। খুলনা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি কাজি আমিনুল হক এতে সভাপতিত্ব করেন। অনুষ্ঠানে খুলনা ও বরিশাল কর অঞ্চলের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

২০২১-২০২২ অর্থ বছরের প্রাক-বাজেট আলোচনায় খুলনা ও বরিশাল বিভাগের চেম্বার অব কমার্সের প্রতিনিধি, ব্যবসায়ী, দোকান মালিক সমিতির প্রতিনিধি, ক্ষুদ্র ব্যবসায়ী ও গণমাধ্যমকর্মীরা ভ্যাট বিষয়ে তাদের মতামত তুলে ধরেন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 satkhiratimes24.com
Theme Customized By BreakingNews