1. altafbabu1@gmail.com : news :
  2. altafbabu1@gmail.com : Satkhira Times : Satkhira Times
October 18, 2021, 12:30 am
Title :
ইউপি নির্বাচন: শেষ দিনে উৎসব মুখর পরিবেশে মনোনয়ন পত্র জমা দিলেন চেয়ারম্যান ও ইউপি সদস্য প্রার্থীরা কলারোয়ায় ক্ষুদ্র উদ্যোক্তা উন্নয়নে নারীদের দর্জি প্রশিক্ষণ কর্মশালা দেবহাটায় মুক্তিযোদ্ধা খতিব উদ্দীনকে রাস্ট্রীয় মর্যাদায় দাফন দেবহাটায় ওয়ারেন্টভুক্ত আসামী ও কপোত কপোতিসহ গ্রেফতার-৬ কালিগঞ্জে কৃষ্ণনগর ইউপি নির্বাচনে লাঙ্গল প্রতীক পেলেন সাফিয়া সাতক্ষীরাতে সকল প্রকার উসকানি, সাম্প্রদায়ীকতা ও ধর্মীয় আঘাতের প্রতিবাদে সংক্ষুব্ধ নাগরিক সমাজের মানববন্ধন ও প্রতিবাদ বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী এবং মহান স্বাধীনতার সূবর্ণজয়ন্তী উপলক্ষ্যে প্রতিযোগিতা আগামীকাল শেখ রাসেল দিবস নৌকা বিজয়ের লক্ষে চেয়ারম্যান পদপ্রার্থী আসাদুজ্জামান অছলের নির্বাচনী পথসভা  বাঁশদহা ইউপি নির্বাচনে মনোনয়ন পত্র জমা দিলেন চেয়ারম্যান প্রার্থী মাস্টার মফিজুর রহমান

খুলনায় স্বাস্থ্যকর শহর প্রকল্পের প্রচারণা বিষয়ক সভা

  • আপডেট সময় Wednesday, September 22, 2021

খুলনা, ০৭ আশ্বিন (২২ সেপ্টেম্বর): খুলনাকে স্বাস্থ্যকর শহর হিসেবে গড়ে তুলতে সামাজিক সচেতনতা বৃদ্ধিমূলক প্রচারপত্র ও মোবাইলে এসএমএস এর বিষয়বস্তু নির্ধারণ বিষয়ক সভা আজ (বুধবার) সকালে নগরীর সিটি ইন হোটেলে অনুষ্ঠিত হয়।

স্বাস্থ্যকর শহর প্রকল্পের আওতায় স্বাস্থ্য অধিদপ্তরের অসংক্রামক রোগ নিয়ন্ত্রণ প্রকল্প, খুলনা সিটি কর্পোরেশন ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা যৌথভাবে এই সভার আয়োজন করে।

সভায় জানানো হয়, বাংলাদেশে মানুষের মৃত্যুর ৬৭ শতাংশই হয় অসংক্রামক রোগের কারণে। অতিরিক্ত লবন, চিনি ও চর্বিযুক্ত খাবার মানুষকে রোগাক্রান্ত করে। এর ফলে সাধারণ মানুষ উচ্চ-রক্তচাপ, ডায়াবেটিস, ক্যান্সার, সিওপিডি ও মানসিক অসুস্থতার মতো অসংক্রামক রোগে আক্রান্ত হয়, যা সহজেই প্রতিরোধযোগ্য।

এ সকল রোগে আক্রান্ত হয়ে চিকিৎসাব্যয় নির্বাহ করতে বছরে চার শতাংশ মানুষ দারিদ্র্যসীমার নিচে চলে যায়। অসংক্রামক রোগের প্রধান কারণসমূহ: অস্বাস্থ্যকর জীবনযাপন ও খাদ্যাভাস, তামাক ব্যবহার, অ্যালকোহল পান, অপর্যাপ্ত শারীরিক শ্রম ও বায়ুদূষণ।

সভায় বিশ্বের পাঁচটি নির্ধারিত শহরের একটি খুলনাকে স্বাস্থ্যকর হিসেবে গড়ে তুলতে জনসচেতনতা বৃদ্ধিতে লিফলেট ও মোবাইলে এসএমএস এর মাধ্যমে স্বাস্থ্যবার্তা প্রচারের সিদ্ধান্ত হয়।

সভায় বিভাগীয় স্বাস্থ্য দপ্তরের উপপরিচালক ডাঃ মোঃ মনজুরুল মুরশিদ, সহকারী পরিচালক (রোগ নিয়ন্ত্রণ) ডাঃ ফেরদৌসী আক্তার, ডেপুটি সিভিল সার্জন ডাঃ শেখ মোহাম্মদ কামাল হোসেন, স্বাস্থ্য দপ্তরের সহকারী প্রধান (নন-মেডিকেল) মোঃ জোবায়ের হোসেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থার স্বাস্থ্যকর শহর বিষয়ক জাতীয় কনসালটেন্ট আসিফ আহমেদসহ সরকারি-বেসরকারি দপ্তরের কর্মকর্তা ও সুশীল সমাজের প্রতিনিধিরা অংশগ্রহণ করেন।

অনলাইনে যুক্ত হয়ে সভায় সভাপতিত্ব করেন স্বাস্থ্যকর শহর প্রকল্পের প্রোগ্রাম ম্যানেজার ডাঃ আলীম প্রধান।

 

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 satkhiratimes24.com
Theme Customized By BreakingNews