1. altafbabu1@gmail.com : news :
  2. altafbabu1@gmail.com : Satkhira Times : Satkhira Times
December 7, 2021, 8:50 am
Title :
বীর মুক্তিযোদ্ধা এমপি রবিকে ঝাউডাঙ্গায় পুনরায় নির্বাচিত ইউপি চেয়ারম্যান মো. আজমল উদ্দীনের ফুলের শুভেচ্ছা খুলনা টুটপাড়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অভিভাবক সমাবেশ আছাদুল হককে জেলা থ্রি-হুইলার মালিক সমিতির ফুলেল শুভেচ্ছা দেবহাটায় ভূমিহীন কৃষক নেতা সাইফুল্লাহ লস্করের মৃত্যু বার্ষিকী পালিত সাতক্ষীরায় উপকূলের জলবায়ু পরিবর্তনজনিত গবেষনা কেন্দ্রের যাত্রা শুরু মুক্তিযুদ্ধের স্মৃতিগাঁথা ৬ ডিসেম্বর: ঐতিহাসিক দেবহাটা মুক্ত দিবস ৬ ডিসেম্বর কলারোয়া পাকিস্থানী হানাদার মুক্ত দিবস কলারোয়ায় কৃষকদের মাঝে বিনামূল্যে ধানের বীজ ও সার বিতরণ কলারোয়ায় অভ্যন্তরীন আমন মৌসুমে খাদ্যশস্য সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন করলেন মুস্তফা লুৎফুল্লাহ এমপি পড়াশোনা শেষ করে শুধু চাকরির পেছনে না ছুটে তরুণদের উদ্যোক্তা হতে হবে- প্রধানমন্ত্রী

খুলনা জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত

  • আপডেট সময় Sunday, May 16, 2021
খুলনা, ০২ জ্যৈষ্ঠ (১৬ মে): খুলনা জেলা উন্নয়ন সমন্বয় কমিটির মে মাসের সভা আজ (রবিবার) সকালে জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনের সভাপতিত্বে জুম প্রযুক্তিতে তাঁর সম্মেলনকক্ষ থেকে অনুষ্ঠিত হয়।
সভায় সিভিল সার্জন ডাঃ নিয়াজ মোহাম্মদ জানান, সরকারি নির্দেশনা অনুযায়ী খুলনা জেলায় কোয়ারেন্টিনে থাকা বিদেশ ফেরত পাঁচশত ৩৫ জনের মধ্যে একশত ৬১ জনের কোয়ারেন্টিনের মেয়াদ শেষ হওয়ায় তারা বাড়িতে ফিরে গেছেন।
কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক মোঃ হাফিজুর রহমান সভায় বলেন, এবছর বোরো মৌসুমে জেলায় হেক্টর প্রতি ধানের গড় উৎপাদন ৪ দশমিক ৫ মেট্রিক টন এবং মোট ফলন দুই লাখ ৭০ হাজার সাতশত আট মেট্রিক টন যা লক্ষ্যমাত্রার চেয়ে ২০ শতাংশ বেশি।
এসময় জেলা খাদ্য নিয়ন্ত্রক মোঃ বাবুল হোসেন বলেন, খুলনা জেলায় এ মৌসুমে ১৭ হাজার পাঁচশত ২২ মেট্রিক টন চাল ও আট হাজার নয়শত ৫৭ মেট্রিক টন ধান সংগ্রহের লক্ষ্যমাত্রার বিপরীতে গত বৃহস্পতিবার পর্যন্ত চারশত ৫০ মেট্রিক টন চাল এবং তিনশত ৪৭ মেট্রিক টন ধান সংগ্রহ সম্পন্ন হয়েছে।
সুন্দরবন পশ্চিম বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা ড. আবু নাসের মোহসিন হোসেন বলেন, এপ্রিল থেকে জুন মাস পর্যন্ত সুন্দরবনের খালে বিষ দিয়ে মাছ ধরার প্রবণতা বেশি দেখা যায়। এসময় সুন্দরবন সংলগ্ন এলাকার ভূমিহীন জেলেদের কাছে কীটনাশক বিক্রি বন্ধ করা ও বিষ দিয়ে মাছ ধরা বন্ধে আইনশৃঙ্খলা রক্ষাকারীবাহিনীর অভিযান জোরদার করা প্রয়োজন।
জেলা সমাজসেবা দপ্তরের উপপরিচালক খান মোতাহার হোসেন বলেন, সমাজসেবা দপ্তরের আওতায় জেলায় এক লাখ ৪৪ হাজার জন সামাজিক নিরাপত্তা কর্মসূচির ভাতাভোগী রয়েছেন। যাদের ৫৫ শতাংশ এখন মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে ভাতার অর্থ পাচ্ছেন।
সভাপতির বক্তৃতায় জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন খুলনা জেলা মডেল মসজিদের ইমাম নিয়োগের প্রক্রিয়া দ্রুত শুরু করা, জমি আছে ঘর নাই প্রকল্পের দ্বিতীয় পর্যায়ের সুবিধাভোগী দ্রুত নির্বাচন করা এবং জেলায় সামাজিক নিরাপত্তা কর্মসূচির ভাতাভোগীদের ১০ শতাংশের প্রতিস্থাপন কাজ অবিলম্বে শেষ করার জন্য নির্দেশনা দেন।
এছাড়া দাকোপ, কয়রা ও পাইকগাছা উপজেলায় ঝুঁকিপূর্ণ বেঁড়িবাধ বর্ষা মৌসুমের আগে মেরামত ও প্রয়োজনীয় জিও ব্যাগ সংরক্ষণের জন্য সংশ্লিষ্ট দপ্তরকে নির্দেশ দেন।
জনভোগান্তি দূর করতে খুলনা ওয়াসার পানির মান নিশ্চিত করা, মুজিব কেল্লা দ্রুত সংস্কার, সুনিদিষ্ট সময়ের আগে সরকারের ধান-চাল সংগ্রহ অভিযান শেষ করা এবং সরকারি দপ্তরসমূহকে আরও জনবান্ধব করতে সকলকে নির্দেশনা দেন জেলা প্রশাসক।
সভায় জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আসাদুজ্জামান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ ইউসুপ আলী, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ সাদিকুর রহমান খানসহ সরকারি কর্মকর্তা, উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও কমিটির সদস্যরা জুমে যুক্ত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 satkhiratimes24.com
Theme Customized By BreakingNews