1. altafbabu1@gmail.com : news :
  2. altafbabu1@gmail.com : Satkhira Times : Satkhira Times
June 28, 2022, 2:18 am
Title :
বন্যায় ক্ষতিগ্রস্তদের সাহায্যার্থে বিভিন্ন প্রতিষ্ঠান কতৃর্ক প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে অনুদান প্রদান সাতক্ষীরা সদরের ব্রক্ষ্মরাজপুর বাজারে দিনে দুপুরে দুর্ধর্ষ চুরি কলারোয়ায় মানব পাচাররোধে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত আশাশুনিতে হতদরিদ্র নারীদের মাঝে সেলাই মেশিন বিতরণ আশাশুনিতে চোরাই ও রেজিস্ট্রেশন বিহীন মোটরসাইকেল আটকে থানা পুলিশের বিশেষ অভিযান কলারোয়া বেত্রবতী হাইস্কুলে আন্তর্জাতিক মাদক বিরোধী সচেতনতামূলক সভা ভোমরা বন্দরে লাগেজ নিয়ে থমকে গেলো দু’ গ্রুপের দালালদের কোটি টাকার অর্থ বাণিজ্য ‘বস্তিবাসীর মান উন্নয়নে করণীয়’ শীর্ষক নাগরিক সংলাপ তথ্য প্রযুক্তিতে প্রতিবন্ধী ব্যক্তিদের সক্ষমতা উন্নয়নে আইসিটি বিভাগ শীর্ষক সেমিনার টেকসই বেড়িবাঁধ ও সুপেয় পানির দাবীতে আশাশুনিতে মানববন্ধন

খুলনা জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত

  • আপডেট সময় Monday, May 16, 2022

খুলনা, ০২ জ্যৈষ্ঠ (১৬ মে) : খুলনা জেলা উন্নয়ন সমন্বয় কমিটির মে মাসের সভা আজ (সোমবার) সকালে জেলা প্রশাসক মোঃ মনিরুজ্জামান তালুকদারের সভাপতিত্বে তাঁর সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়।

সভায় সিভিল সার্জন ডাঃ সুজাত আহমেদ জানান, করোনাভাইরাস সংক্রমণ আবারো বাড়ছে। এটি প্রতিরোধে স্বাস্থ্যবিধি মানার কোন বিকল্প নেই। খুলনা জেলায় এ পর্যন্ত করোনা ভ্যাকসিনের প্রথম ডোজের লক্ষ্যমাত্রার ৭৪ শতাংশ, দ্বিতীয় ডোজ ৬৮ শতাংশ এবং বুস্টার ডোজ ১৫ শতাংশ প্রদান সম্পন্ন হয়েছে। বুস্টার ডোজ গ্রহণে সকলকে উদ্বুদ্ধ করতে হবে।

এ পর্যন্ত জেলায় প্রথম ডোজ গ্রহণকারী ২০ লাখ ৪৩ হাজার চারশত ২৩ জন, দ্বিতীয় ডোজ ১৮ লাখ ৭৫ হাজার ছয়শত ৬৬ জন এবং বুস্টার ডোজ চার লাখ সাত হাজার নয়শত ২৩ জনসহ মোট ৪৩ লাখ ২৭ হাজার ১২ জন করোন ভ্যাকসিন গ্রহণ করেছেন।

সভায় সমাজসেবা অধিদপ্তরে উপপরিচালক খান মোতাহার হোসেন বলেন, চলতি অর্থ বছরে খুলনা জেলার ৭টি উপজেলায় বয়ষ্কভাতা ২৯ হাজার একশত ৯৯ জন, বিধবাভাতা ১৬ হাজার একশত ৭জন, প্রতিবন্ধীভাতা তিন হাজার তিনশত ৮৯ জন এবং প্রতিবন্ধী শিক্ষা উপবৃত্তি সাতশত ২৭ জনকে প্রদান করা হয়েছে। এছাড়া ছয়শত জন ক্যান্সার ও কিডনি রোগীকে তিনধাপে এক কোটি ৩৬ লাখ ৫০ হাজার টাকা প্রদান করা হয়েছে।

জেলা পরিসংখ্যান কার্যালয়ের পক্ষ থেকে জানান হয়, আগামী ১৫ থেকে ২১ জুন দেশব্যাপী একযোগে জনশুমারী ও গৃহগণনা শুরু হবে। এবারই প্রথম ডিজিটাল পদ্ধতিতে তথ্য সংগ্রহ করা হবে। চার লাখ ট্যাব ব্যবহার করে এই তথ্য সংগ্রহ কার্যক্রম চলবে। নির্ধারিত সময়ে সঠিকভাবে তথ্য প্রদানের মাধ্যমে সকলকে সহযোগিতা করার আহবান জানান সভাপতি।

জেলা মৎস্য কর্মকর্তা জয়দেব পাল জানান, আগামী ২০ মে থেকে ২৩ জুলাই পর্যন্ত মোট ৬৫ দিন ইলিশ মাছ ধরা বন্ধ থাকবে।

বর্জ্য ব্যবস্থাপনার অভাবে গল্লামারীসহ ময়ূর নদ সংলগ্ন এলাকার পরিবেশ দূষিত হয়ে পড়েছে। এই বিষয়ে ব্যবস্থা নিতে পরিবেশ অধিদপ্তরের দৃষ্টি আর্কষণ করা হয়। এছাড়া সভাপতি অবৈধ ইটভাটা বন্ধে কার্যকর ব্যবস্থা নিতে বলেন।

সভাপতির বক্তৃতায় জেলা প্রশাসক জলবদ্ধতা নিরসন, সেচ ব্যবস্থাপনা ও সুপেয় পানি সংরক্ষণে সমন্বিত পরিকল্পনা নিতে সংশ্লিষ্ট বিভাগের দৃষ্টি আর্কষণ করেন। বিশেষ করে দাকোপ, কয়রা ও পাইকগাছা উপজেলায় খাল খননের লক্ষ্যে তিনি স্থানীয় জনপ্রতিনিধিদের সমন্বয়ে পানি উন্নয়ন বোর্ড, এলজিইডি এবং মৎস্য বিভাগের মাধ্যমে উপজেলা নির্বাহী কর্মকর্তাদের মাস্টারপ্লান বাস্তবায়নে উদ্যোগ নিতে বলেন।

সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ সাদিকুর রহমান খান, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক মোঃ হাফিজুর রহমান, উপজেলা পরিষদের চেয়ারম্যানসহ কমিটির অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 satkhiratimes24.com
Theme Customized By BreakingNews