1. altafbabu1@gmail.com : news :
  2. altafbabu1@gmail.com : Satkhira Times : Satkhira Times
August 8, 2022, 12:14 am
Title :
এনইউবিটি খুলনাতে ফল সেমিস্টার ২০২২- এর এ্যাডমিশন ফেয়ার শুরু বঙ্গমাতার জীবন থেকে সারা বিশ্বের নারীরা শিক্ষা নিতে পারে -প্রধানমন্ত্রী কলারোয়ায় বাল্যবিবাহ আয়োজনের অপরাধে ভ্রাম্যমান আদালতে এক ব্যক্তিকে কারাদন্ড গাবুরাতে সংরক্ষিত মহিলা সদস্য ও তার ছেলে সংবাদকর্মী আশিকের উপর সন্ত্রাসী হামলা জাতীয় পর্যায়ে সংগীতে সাতক্ষীরার রমজান বঙ্গবন্ধুর ৪৭তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উদযাপনে জেলা আ’লীগের প্রস্তুতি সভা মাহমুদপুর আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ঘর নির্মাণ কার্যক্রম পরিদর্শন করলেন রবি এমপি বঙ্গবন্ধু সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন সাতক্ষীরাসহ সদ্য দায়িত্বপ্রাপ্ত ৪০ পুলিশ সুপার আশাশুনিতে জাতীয় শোক দিবস পালনে উপজেলা আওয়ামী লীগের প্রস্তুতি সভা খুলনায় চিংড়ি শিল্পের বর্তমান ও ভবিষ্যৎ পর্যালোচনা শীর্ষক সেমিনার

খুলনা জেলা করোনাভাইরাস প্রতিরোধ কমিটির সভা অনুষ্ঠিত

  • আপডেট সময় Monday, August 2, 2021
খুলনা, ২০ শ্রাবণ (০২ আগস্ট) : খুলনা জেলা করোনাভাইরাস প্রতিরোধ কমিটির সভা আজ (সোমবার) বিকালে জেলা প্রশাসক মোঃ মনিরুজ্জামান তালুকদারের সভাপতিত্বে তাঁর সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়।
মন্ত্রিপরিষদ বিভাগের সচিব (সমন্বয় ও সংস্কার) মোঃ কামাল হোসেন এবং খুলনার বিভাগীয় কমিশনার মোঃ ইসমাইল হোসেন সভায় অনলাইনে যুক্ত ছিলেন।
সভায় মন্ত্রিপরিষদ বিভাগের সচিব (সমন্বয় ও সংস্কার) মোঃ কামাল হোসেন বলেন, চলমান করোনা পরিস্থিতির মধ্যে দেশে ডেঙ্গুর প্রকোপ বৃদ্ধি পাচ্ছে।
এটি নিয়ন্ত্রণে এবং আক্রান্ত রোগীদের সুচিকিৎসা নিশ্চিতে প্রস্তুতি গ্রহণ করা দরকার। আগামী সপ্তাহে শুরু হতে যাওয়া প্রত্যন্ত এলাকায় ব্যাপক গণটিকাদান কর্মসূচীতে অন্যদের সাথে ৪৫ বছরের বেশি বয়সীদের করোনা টিকা গ্রহণে উদ্বুদ্ধ করতে হবে।
খুলনা মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডাঃ মেহেদী নেওয়াজ বলেন, ডেঙ্গু জ¦রে আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পৃথক ওয়ার্ড প্রস্তুত করা হচ্ছে।
ডেঙ্গু আক্রান্ত রোগীদের চিকিৎসায় প্লেটেলেট প্রদান কার্যক্রম নিশ্চিতে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে সেল্ফ সেপারেটর মেশিন প্রয়োজন। যার মাধ্যমে সুস্থ্য মানুষের রক্ত হতে প্লেটেলেট আলাদা করে প্রয়োজনে ডেঙ্গু আক্রান্তদের শরীরে দেওয়া যাবে।
করোনা আক্রান্ত রোগীদের বাড়িতে গিয়ে অক্সিজেন সেবা প্রদানকারীদের রোগীর জন্য প্রয়োজনীয় অক্সিজেনের মাত্রা সম্পর্কে প্রশিক্ষিত করা দরকার। প্রয়োজনের চেয়ে বেশি মাত্রায় অক্সিজেন সরবরাহ রোগীর জন্য ক্ষতিকর হতে পারে। হাসপাতালগুলোতে কোভিড রোগীর সাথে দেখা করতে আসা ব্যক্তিদের প্রবেশ নিয়ন্ত্রণ করা দরকার।
সভায় সিভিল সার্জন ডাঃ নিয়াজ মোহাম্মদ জানান, খুলনা জেলায় ঈদ-উল-আযহার আগের ১০ দিনের তুলনায় পরের ১০ দিনে করোনারোগী শনাক্তের হার এবং করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু দুটোই কমেছে।
সভাপতির বক্তৃতায় জেলা প্রশাসক বলেন, করোনা রোগীদের জন্য খুলনার সকল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অক্সিজেন সেবাসহ ২০টি বেড প্রস্তুত আছে। করোনায় কর্মহীনদের মাঝে প্রধানমন্ত্রীর ত্রাণসামগ্রী বিতরণ চলমান রয়েছে। প্রয়োজনে ৩৩৩ নম্বরে ফোন কলের মাধ্যমে খাদ্যসহায়তা প্রাপ্তির বিষয়ে প্রচারণা চালানো হচ্ছে।
স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মোঃ ইকবাল হোসেনের সঞ্চালনায় সভায় অতিরিক্ত পুলিশ সুপার (দক্ষিণ) তানভীর আহমদ, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পদক এমডিএ বাবুল রানা, খুলনা প্রেসক্লাবের সভাপতি এসএম জাহিদ হোসেন, সাংবাদিক ইউনিয়নের সভাপতি মুন্সি মোঃ মাহবুব আলম সোহাগসহ কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 satkhiratimes24.com
Theme Customized By BreakingNews