1. altafbabu1@gmail.com : news :
  2. altafbabu1@gmail.com : Satkhira Times : Satkhira Times
September 26, 2022, 12:35 pm
Title :
বাংলাদেশ বিরোধী অপপ্রচারের সমুচিত জবাব দিন : প্রধানমন্ত্রী থানচিতে পুলিশের হাইল্যান্ডার্স পার্ক অ্যান্ড রিসোর্ট উদ্বোধন করলেন আইজিপি আশাশুনিতে জেলা পরিষদ চেয়ারম্যান প্রার্থী নজরুল ইসলামের নির্বাচনী সভা শ্যামনগর উপকূলে সুপেয় পানির সংকট নিরসনের দাবিতে খালি কলসি মিছিল প্রাইভেট হাসপাতাল ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক ওনার্স অ্যাসোসিয়েশন কমিটি ঘোষণা মুক্তিযোদ্ধাদের প্রতি সম্মান প্রদর্শন করা আমাদের সকলের দায়িত্ব -মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী মহালয়ার চন্ডীপাঠের পবিত্র শব্দে মুখরিত হলো সাতক্ষীরা তালায় স্টেকহোল্ডারদের সাথে উপজেলা প্রশাসনের মতবিনিময় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রীকে সাতক্ষীরা জেলা মৎস্যজীবী লীগ নেতৃবৃন্দের শুভেচ্ছা কলারোয়ায় ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রমে দায়িত্বপ্রাপ্তদের সাথে মতবিনিময়

ঘরবন্দি মানুষের জন্য জেলা আ. লীগের টেলিমিডিসিন সেবার উদ্বোধন

  • আপডেট সময় Sunday, May 9, 2021

সাতক্ষীরা টাইমস ডেস্ক : করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ মোকাবেলায় ঘরবন্দি মানুষের জন্য জেলা আওয়ামী লীগের উদ্যোগে টেলিমিডিসিন সেবার উদ্বোধন করা হয়েছে।

রবিবার (০৯ মে) সকাল সাড়ে ১২ টায় জেলা পরিষদে আনুষ্ঠানিক ভাবে এই সেবা কার্যক্রমের শুভ উদ্বোধন করেন পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম।

তিনি বলেন, চিকিৎসকরাও নিজেদের এবং রোগীর কথা বিবেচনা করে এই মহামারি থেকে বাঁচতে চেম্বারে রোগী দেখা বন্ধ করে দিয়েছিলেন। এ অবস্থায় সময়ের প্রয়োজনে করোনাভাইরাস প্রাদুর্ভাবে টেলিমেডিসিন সেবা নতুন ধারার সৃষ্টি করবে। এই টেলিমেডিসিনের মাধ্যমে প্রান্তিক ঘরবন্দি মানুষের কাছে চিকিৎসাসেবা পৌঁছে দেবে জেলা আওয়ামী লীগ।

এর মাধ্যমে বিশেষজ্ঞ চিকিৎসকদের কাছ থেকে বিনামূল্যে চিকিৎসা সেবা গ্রহণ করতে পারবেন যে কেউ। তিনি আরও বলেন, জেলার প্রত্যন্ত গ্রামের একজন দরিদ্র বা হতদরিদ্র অসহায় রোগী যাদের শহরে এসে পয়সা খরচ করে বিশেষজ্ঞ চিকিৎসক দেখানোর সামর্থ্য নেই অথবা কোনো জটিল রোগী যাকে অনেক দূর থেকে চিকিৎসকের কাছে আনতে দেরি হয়ে যাবে- এমন পরিস্থিতিতে দ্রুত চিকিৎসার স্বার্থে ঘরে বসে সকাল ১০ টা থেকে ১০ টার মধ্যে টেলিমেডিসিনের মাধ্যমে ২৭ জন চিকিৎসকের কাছ থেকে জরুরী চিকিৎসা পরামর্শ পাবেন রোগীরা। করোনায় মূলত এই পথ দেখিয়েছে। আগামীতে টেলিমেডিসিন সেবায় জেলার পাশাপাশি সারাদেশে কার্যত বিপ্লব ঘটবে।

টেলিমেডিসিন সেবার উদ্বোধনের সময়ে জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক লায়লা পারভীন সেঁজুতি, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক শামীমা পারভীন রতœা, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. সুব্রত ঘোষ, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আফসার আলী, জেলা পরিষদ সদস্য আল ফেরদৌস আলফা, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি তানভীর হোসেন সুজন, সাবেক সহ-সভাপতি বশির আহমেদ, জেলা হিন্দু জোটের রনজিৎ প্রমুখ উপস্থিত ছিলেন।

জরুরী চিকিৎসা বিষয়ক পরামর্শ নিতে মোবাইলের মাধ্যমে যোগাযোগ করুন- মেডিসিন বিশেষজ্ঞ ডা. সুশান্ত ঘোষ-০১৭১৫০০১০৫৯, ডা. মানস কুমার মন্ডল-০১৭১৬৮৪০৪৪৭, ডা. কল্যাণাশীষ সরদার-০১৭১২১৮২৭৩৬, হৃদরোগ বিশেষজ্ঞ ডা. কাজল কুমার কর্মকার-০১৭১১৬৮৩৩৩২, ডা. বিষ্ঞুপদ সাহা-০১৯১৩৪০৫৬৮৫, ডা. সুমন কুমার দাস-০১৯১৪১৪৮০৩৯, ডা. মেহেদী হাসান বিপ্লব-০১৭১১২৭৬৬৮৩, ডা. অভিজিত রায়-০১৭১১১১৫৩৫৬, ডা. শেখর কুমার মন্ডল-০১৭১১৭৩০৬৭৭, অর্থোপেডিক বিশেষজ্ঞ

ডা. মেহেদী নেওয়াজ-০১৭১১৬৮০৭১০, ডা. মো. শামীমুল কবীর-০১৭১৭৯৯৭২৯৯, ডা. রাজু আহমেদ-০১৭১১৮২২৭৯৯, সার্জারী বিশেষজ্ঞ ডা. মো. মনোয়ার হোসেন-০১৭১২৩৩৫৭৬৭, জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ডা. সুব্রত ঘোষ-০১৭১১০৩১৯৯৮৪, শিশু বিশেষজ্ঞ ডা. এস এম জাকির হোসেন-০১৭১৬৯২৯৫৪৪, ডা. সঞ্জয় কুমার দাস-০১৭১৭৬৫৪৫১৯, ডা. আবুল বাসার আরমান-০১৫১৫৬৭৪৩৪১, গাইনি বিশেষজ্ঞ ডা. ইয়াসমিন সুলতানা-০১৭৩৪২২৯৪০৮,

ডা. মাহফুজা খাতুন-০১৭৪১৯৫২০৪৯, ইউরোলজী বিশেষজ্ঞ ডা. রাশেদুজ্জামান-০১৭১৫০৩০৩২৮, ডা. মদুসুদূন মন্ডল-০১৭১২৭৩৩২৭৮, নিউরোমেডিসিন বিশেষজ্ঞ ডা. মো. মনিরুল ইসলাম-০১৭৬১৭৭৬৮৬০, ফিজিক্যাল মেডিসিন বিশেষজ্ঞ ডা. মদুসূদন সাহা-০১৭১৮৮৫৯৯১২, হাত জোড়া ও বাত বিশেষজ্ঞ ডা. মাহমুদ হাসান পলাশ-০১৭১২২৩৫৭১৭, দন্ত রোগ বিশেষজ্ঞ ডা. সঞ্জীব সরদার-০১৭২৭৩৭০০৫৫।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 satkhiratimes24.com
Theme Customized By BreakingNews