1. altafbabu1@gmail.com : news :
  2. altafbabu1@gmail.com : Satkhira Times : Satkhira Times
July 31, 2021, 8:58 am
Title :
লকডাউন বাড়তে পারে সাতক্ষীরা নিম্নঞ্চাল প্লাবিত; মাছসহ ক্ষতি শত কোটি টাকার কলারোয়া থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে অমিত ঘোষ আটক তৃতীয় বর্ষ পেরিয়ে চতুর্থ বর্ষে পদার্পণ করল দৈনিক সুপ্রভাত সাতক্ষীরা সাতক্ষীরা জেলা ছাত্রলীগের মাস্ক বিতরণ অব্যহত সালেহা ইসলাম শান্তি’র রোগ মুক্তি কামনায় প্রার্থনা জ্বালানি সহযোগিতা জোরদারে কাজ করছে বাংলাদেশ ও যুক্তরাষ্ট্র আশ্রয়ণের ঘর নির্মাণে অনিয়ম বরদাশত করা হবে না-তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী কলারোয়ায় সেবা’ সংগঠনকে পিপিই, মাস্ক ও হ্যান্ড গ্লাভস প্রদান সাতক্ষীরায় আজিজা মান্নান ফাউন্ডেশনের সৌজন্যে হতদরিদ্র ও কর্মহীন মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ

ঘূর্ণিঝড়ের সতর্কবার্তা

  • আপডেট সময় Saturday, May 22, 2021

তকতের আঘাতে ভারতের পশ্চিম উপকূল লণ্ডভণ্ড হওয়ার পর এখন ধেয়ে আসছে আরেকটি ঘূর্ণিঝড় ইয়াস। ২৩ মে থেকে ২৬ মের মধ্যে ভারতের পূর্ব উপকূলবর্তী এলাকায় ঘূর্ণিঝড়ের প্রভাব পড়তে শুরু হতে পারে।

তুমুল ঝড়-বৃষ্টি নিয়ে ঘূর্ণিঝড় ইয়াস আছড়ে পড়তে পারে বলে জানিয়েছে ভারতের আবহাওয়া অধিদপ্তর। এরই মধ্যে উড়িষ্যা ও পশ্চিমবঙ্গে সতর্কতা জারি করা হয়েছে।

আবহাওয়া অধিদপ্তরের মতে ওড়িষ্যা, পশ্চিমবঙ্গ এবং মেঘালয় ও আসাম সংলগ্ন কিছু এলাকায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত দিয়ে শুরু হতে পারে। পরে ধীরে ধীরে বৃষ্টির মাত্রা বাড়বে। ২৩ মে থেকে বৃষ্টিপাত শুরু হতে পারে। পরে ২৪ মে তা ঘূর্ণিঝড়ে পরিণত হবে। সম্ভবত আগামী বুধবার আছড়ে পড়তে পারে ঘূর্ণিঝড় ইয়াস।

২৩ মে থেকে উপকূলবর্তী এলাকার মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। আর যারা সমুদ্রে রয়েছেন, তাদের ২৩ তারিখ সকালের মধ্যে ফিরে আসার পরামর্শ দেওয়া হয়েছে।

বিশ্ব আবহাওয়া সংস্থার সাইক্লোন সংক্রান্ত আঞ্চলিক সংস্থা এসকাপের তালিকা অনুযায়ী এই নামটি প্রস্তাব করেছে ওমান। এর অর্থ ‘হতাশা’।

এদিকে, বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর ঝড় সতর্কীকরন কেন্দ্র থেকে জানানো হয়েছে, উত্তর আন্দামান সাগর তৎসংলগ্ন পূর্ব-মধ্য বঙ্গপসাগর এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হতে পারে। এটি ঘূর্ণি ঝড়ে পরিণত হতে পারে।

পরবর্তীতে এটি উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হয়ে ২৬ মে ২০২১ উড়িষ্যা পশ্চিমবঙ্গ বাংলাদেশের খুলনা উপকূলে পৌছতে পারে। সকল মাছ ধরা নৌকা ও ট্রলারকে গভীর সাগরে বিচরণ না করতে বলা হয়েছে। সেই সাথে গভীর সাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলার সমূহকে আগামী ২৩ মে ২০২১ এর মধ্যে উপকূলে ফিরে আসতে বলা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 satkhiratimes24.com
Theme Customized By BreakingNews