1. altafbabu1@gmail.com : news :
  2. altafbabu1@gmail.com : Satkhira Times : Satkhira Times
April 24, 2024, 3:40 pm
Title :
তালায় ৬০ বছর ধরে অবৈধ দখলে থাকা ৩৩ বিঘা সরকারি জমি উদ্ধার আলিপুর ইউপি নির্বাচনে মোটরসাইকেল মার্কায় ভোট দিয়ে জিয়াকে চেয়ারম্যান নির্বাচিত করুন : মোঃ নজরুল ইসলাম খুলনায় ই-গভর্ন্যান্স ও উদ্ভাবন উদ্যোগ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত আলিপুর যানবাহনের উপর মোবাইল কোর্ট কলারোয়ায় এসএম আলতাফ হোসেন লাল্টুর সমর্থনে নির্বাচনী প্রচার মিছিল ও সমাবেশ কালিগঞ্জ উপজেলা নির্বাচনে প্রার্থীদের প্রতিক বরাদ্ধ সম্পন্ন : প্রচারণা শুরু দেবহাটা উপজেলার ৯ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা নাগরিক উদ্যোগের পিছিয়ে পড়া জনগোষ্ঠীর ক্ষমতায়ন শীর্ষক মতবিনিময় সভা আলিপুরে চেয়ারম্যান প্রার্থী জিয়ার মোটর সাইকেল বহরে বোমা হামলা উন্নয়নের প্রতিশ্রুতি দিয়ে প্রচার-প্রচারণায় ব্যস্ত সময় কাটাচ্ছেন প্রভাষক এম সুশান্ত

ঘূর্ণিঝড়ের সতর্কবার্তা

  • আপডেট সময় Saturday, May 22, 2021

তকতের আঘাতে ভারতের পশ্চিম উপকূল লণ্ডভণ্ড হওয়ার পর এখন ধেয়ে আসছে আরেকটি ঘূর্ণিঝড় ইয়াস। ২৩ মে থেকে ২৬ মের মধ্যে ভারতের পূর্ব উপকূলবর্তী এলাকায় ঘূর্ণিঝড়ের প্রভাব পড়তে শুরু হতে পারে।

তুমুল ঝড়-বৃষ্টি নিয়ে ঘূর্ণিঝড় ইয়াস আছড়ে পড়তে পারে বলে জানিয়েছে ভারতের আবহাওয়া অধিদপ্তর। এরই মধ্যে উড়িষ্যা ও পশ্চিমবঙ্গে সতর্কতা জারি করা হয়েছে।

আবহাওয়া অধিদপ্তরের মতে ওড়িষ্যা, পশ্চিমবঙ্গ এবং মেঘালয় ও আসাম সংলগ্ন কিছু এলাকায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত দিয়ে শুরু হতে পারে। পরে ধীরে ধীরে বৃষ্টির মাত্রা বাড়বে। ২৩ মে থেকে বৃষ্টিপাত শুরু হতে পারে। পরে ২৪ মে তা ঘূর্ণিঝড়ে পরিণত হবে। সম্ভবত আগামী বুধবার আছড়ে পড়তে পারে ঘূর্ণিঝড় ইয়াস।

২৩ মে থেকে উপকূলবর্তী এলাকার মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। আর যারা সমুদ্রে রয়েছেন, তাদের ২৩ তারিখ সকালের মধ্যে ফিরে আসার পরামর্শ দেওয়া হয়েছে।

বিশ্ব আবহাওয়া সংস্থার সাইক্লোন সংক্রান্ত আঞ্চলিক সংস্থা এসকাপের তালিকা অনুযায়ী এই নামটি প্রস্তাব করেছে ওমান। এর অর্থ ‘হতাশা’।

এদিকে, বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর ঝড় সতর্কীকরন কেন্দ্র থেকে জানানো হয়েছে, উত্তর আন্দামান সাগর তৎসংলগ্ন পূর্ব-মধ্য বঙ্গপসাগর এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হতে পারে। এটি ঘূর্ণি ঝড়ে পরিণত হতে পারে।

পরবর্তীতে এটি উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হয়ে ২৬ মে ২০২১ উড়িষ্যা পশ্চিমবঙ্গ বাংলাদেশের খুলনা উপকূলে পৌছতে পারে। সকল মাছ ধরা নৌকা ও ট্রলারকে গভীর সাগরে বিচরণ না করতে বলা হয়েছে। সেই সাথে গভীর সাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলার সমূহকে আগামী ২৩ মে ২০২১ এর মধ্যে উপকূলে ফিরে আসতে বলা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 satkhiratimes24.com
Theme Customized By BreakingNews