1. altafbabu1@gmail.com : news :
  2. altafbabu1@gmail.com : Satkhira Times : Satkhira Times
May 12, 2021, 7:50 pm
Title :
মেট্রোরেলের নির্মাণ কাজের সার্বিক গড় অগ্রগতি ৬৩ দশমিক ২৬ শতাংশ -সেতুমন্ত্রী সাতক্ষীরা জেলা পরিষদের উদ্যোগে বিভিন্ন সংগঠনের মাঝে আর্থিক সহায়তার চেক বিতরণ সাতক্ষীরা জেলা প্রশাসনের উদ্যোগে অসহায় মানুষের মাঝে সরকারি ত্রাণ বিতরণ রাতের আঁধারে বাড়ি বাড়ি খাদ্য সামগ্রী পৌঁছে দিচ্ছে সাতক্ষীরা জেলা আওয়ামী লীগ মাটিরাঙ্গায় সেনাবাহিনীর ঈদ সহায়তা পেল শতাধিক পরিবার সাতক্ষীরায় ১২০ পরিবারের মাঝে মুরগি বিতরণ করলেন স্বেচ্ছাসেবক লীগ নেতা বাবু খান কলারোয়ায় আনসার ভিডিপি সদস্যদের মাঝে ঈদ শুভেচ্ছা ও মাস্ক বিতরণ বিকাশে ভুল নাম্বারে চলে যাওয়া টাকা উদ্ধার করে ফেরত দিলেন সাতক্ষীরা থানা পুলিশ দেশবিরোধী ষড়যন্ত্র-তৎপরতা বাড়াতেই খালেদা জিয়াকে বিদেশ নিতে চেয়েছিল বিএনপি —তথ্যমন্ত্রী সাতক্ষীরায় শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ পৌর ৯ নং ওয়ার্ডের ইফতার মাহফিল

চট্টগ্রাম জেলা প্রশাসনের অভিযানে ৪১ হাজারের অধিক জরিমানা,৩০০ পরিবারের কাছে ত্রাণ বিতরণ

  • আপডেট সময় Thursday, April 15, 2021
চট্টগ্রাম, ০২ বৈশাখ (১৫ এপ্রিল): চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমানের নেতৃত্বে টাইগার পাস বঙ্গবন্ধু প্রাথমিক বিদ্যালয়ে ত্রাণ বিতরণ করা হয়েছে । এতে প্রায় ৩০০ পরিবারের কাছে প্রধানমন্ত্রীর উপহার সম্বলিত প্যাকেট দরিদ্র ও অস্বচ্ছল পরিবারের মাঝে হস্তান্তর করা হয় । একটি প্যাকেটে ৭ কেজি চাল,১ কেজি ডাল, এক লিটার সয়াবিন তেল,২ কেজি আলু,১ কেজি চিনি ও একটি সাবান সামগ্রী রয়েছে।
মোহাম্মদ মমিনুর রহমান বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনায় গতকাল থেকেই আমরা ত্রাণ বিতরন শুরু করেছি। গতকাল রাতে কিছু দুস্থ মানুষের মাঝে ঘরে ঘরে গিয়ে ত্রাণ দেয়া হয়। আজকে প্রায় ৩০০ পরিবারের কাছে ত্রান দেয়া হয়েছে।যারা ত্রাণ পেতে বলতে সংকোঁচবোধ করছেন এসএমএস এর মাধ্যমে যারা জানাচ্ছেন তাদেরও ত্রাণ তারা পৌছে দিচ্ছেন । প্রতিদিনই গরীব অসহায় মানুষের মাঝে ত্রাণ বিতরণ করে যাবেন বলে জানানো হয়েছে।
ত্রাণ বিতরণকালে আরও উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এস. এম জাকারিয়া, অতিরিক্ত জেলা প্রশাসক মাসুদ কামাল৷,স্টাফ অফিসার টু ডিসি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক, এনডিসি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদ রানা,ডিআরআরও সজীব চক্রবর্তীসহ প্রমুখ।
এছাড়াও করোনার ঊর্ধ্বমুখী সংক্রমণ রোধে লকডাউন কার্যকর , স্বাস্থ্যবিধি ও মাস্ক পরা নিশ্চিতে চট্টগ্রাম জেলা প্রশাসনের ১০ নির্বাহী ম্যাজিস্ট্রেট ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছেন। অভিযানে ৪২টি মামলায় ৪২ হাজার ৩০০ টাকা অর্থদণ্ড আদায় করা হয়েছে। এ সময় অভিযানের পাশাপাশি বিতরণ করা হয়েছে মাস্ক।
আজ বৃহস্পতিবার (১৫ এপ্রিল) লকডাউনের দ্বিতীয় দিনে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সোহেল রানা নগরীর পাহাড়তলী, হালিশহর ও আকবরশাহ এলাকায় অভিযান পারচালনা করেন। তিনি ৬টি মামলায় ৩ হাজার ১০০ টাকা, নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ ইনামুল হাছান ২টি মামলায় ৭০০ টাকা অর্থদণ্ড আদায় করেন।
নির্বাহী ম্যাজিস্ট্রেট এহসান মুরাদ পতেঙ্গা, ইপিজেড ও বন্দর এলাকায় ৫টি মামলায় ৪ হাজার ১০০ টাকা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট গালিব চৌধুরী ৩টি মামলায় ২ হাজার টাকা অর্থদণ্ড আদায় করেন।
নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মোজাম্মেল হক চৌধুরী পাঁচলাইশ, বাকলিয়া ও চকবাজার এলাকায় ১২টি মামলায় ১৭ হাজার টাকা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হুছাইন মুহাম্মদ ৪টি মামলায় ৩ হাজার ৭০০ টাকা অর্থদণ্ড আদায় করেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাহমিদা আফরোজ খুলশী, বায়েজিদ ও চান্দগাঁও এলাকায় ৬টি মামলায় ৪ হাজার টাকা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুরাইয়া ইয়াসমিন ১টি মামলায় ৫ হাজার টাকা অর্থদণ্ড আদায় করেন।
নির্বাহী ম্যাজিস্ট্রেট রেজওয়ানা আফরিন কোতোয়ালী, সদরঘাট ও ডবলমুরিং এলাকায় ৩টি মামলায় ১ হাজার ৭০০ টাকা অর্থদণ্ড আদায় করেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট সোনিয়া হক ওই এলাকায় সরকারি আদেশ মেনে চলার ব্যাপারে জনসাধারণকে সচেতন করেন এবং মাস্ক বিতরণ করেন ।
এ ছাড়াও লকডাউন সফল করার লক্ষ্যে সন্ধ্যার পর থেকে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক ও আব্দুল্লাহ আল মামুনের নেতৃত্বে চট্টগ্রাম শহরের বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করা হয়েছে।
বশার/রাজ্জাক ২০.০০ টা, ২০২১।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 satkhiratimes24.com
Theme Customized By BreakingNews