1. altafbabu1@gmail.com : news :
  2. altafbabu1@gmail.com : Satkhira Times : Satkhira Times
October 27, 2021, 10:23 pm
Title :
কলারোয়ায় যুবদলের ৪৩তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত উপকূলে বীজের সংকট নিরসনে কৃষকদের সবজি বীজ উৎপাদন প্রশিক্ষণ খুলনায় ৪৪ জন অসুস্থ শ্রমিকের মাঝে ১৫ লাখ ৪০ হাজার টাকার আর্থিক সহায়তা প্রদান কলারোয়ার নব-নির্বাচিত ইউপি চেয়ারম্যানসহ সাধারন সদস্য ও সংরক্ষিত নারী সদস্যদের শপথ গ্রহন মাদক সেবনে বাঁধা দেয়ায় বড় ভাইকে মাথা ফাটাল ছোট ভাই সদরের বৈকারী আওয়ামী লীগের কর্মী-সমর্থকদের উপর জামাত-শিবিরের সন্ত্রাসী হামলা, আহত-১০ কলারোয়ায় ভ্রাম্যমান আদালতে বিভিন্ন অপরাধে ৪ ব্যবসায়ীকে ২৩ হাজার টাকা জরিমানা বিএনপির তত্ত্বাবধায়ক ও হাসিনা সরকারের প্রস্তাব আসার পর মাঠ ঘোলা করতে সাম্প্রদায়িক সহিংসতা হয়েছে — সাতক্ষীরায় সাবেক তথ্যমন্ত্রী হাসানুল কলারোয়ায় সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের প্রতিবাদে  মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ   এলাকার উন্নয়ন করতে হলে নৌকা মার্কার বিকল্প নেই-চেয়ারম্যান আসাদুজ্জামান অসলে

জলবায়ু পরিবর্তনের ফলে সৃষ্ট সমস্যা সমাধানে দেবহাটায় মানববন্ধন

  • আপডেট সময় Tuesday, September 21, 2021
দেবহাটা প্রতিনিধি : বিশ্বব্যাপী জলবায়ু পরিবর্তনের ফলে সৃষ্ট সমস্যা সমাধানে দেবহাটায় মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকাল দশটায় দেবহাটা প্রেস ক্লাবের সামনে কাফনের কাপড় পরে নির্মিত প্রতিকী ফাঁসির মঞ্চ নির্মানসহ এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।
বিন্দু নারী উন্নয়ন সংগঠনের আয়োজনে এবং যৌথভাবে অ্যাকশান এইড ও ৩৫০ বাংলাদেশের সহযোগিতায় বৈশ্বিক জলবায়ু সপ্তাহ উৎযাপনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
এসময় বক্তব্য রাখেন দেবহাটা প্রেসক্লাবের সভাপতি আব্দুর রব লিটু, সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান শাওন, সাংগঠনিক সম্পাদক মীর খায়রুল আলম, বিন্দু নারী উন্নয়ন সংগঠনের জাকিয়া সুলতানা প্রমুখ।
বক্তারা বলেন, বঙ্গোপসাগর ও সুন্দরনের কোঁলঘাষা দেশের দক্ষিনাঞ্চল সাতক্ষীরা জেলার মানুষ জলবায়ু পরিবর্তনের ফলে সব থেকে বেশি ঝুঁকিতে আছে। এই জেলাতে আইলা, সিডর, ফণী, বুলবুল, মহাসেন এবং সর্বশেষ ইয়াস’র মতো সুপার সাইক্লোন সহ অন্যান্য প্রাকৃতিক দূর্যোগ একের পর লেগে আছে। এখানকার আরেকটি বড় সমস্যা হলো লবনাক্ততা।
উপকূলীয় এলাকাগুলো কখনো জোয়ারের লোনা পানিতে ডুবতে থাকে আবার ভাটায় সে পানি নেমে যায়। ফলে আমাদের চাষাবাদ থেকে শুরু করে উপকূলাঞ্চলে বসবাস ও দৈনন্দিন জীবনযাত্রায় জলবায়ুর পরিবর্তন যেন এক অভিশাপের রূপ নিয়েছে।
সেজন্য বৈশ্বিক জলবায়ু সপ্তাহে যুব নারী ও পুরুষেরা প্রতিকী ফাঁসির মঞ্চে কাফনের কাপড় পড়ে প্রতিবাদ জানানোর পাশাপাশি সৃষ্ট সমস্যা সমাধানে উদ্যোগ গ্রহনের জন্য সরকারের দৃষ্টি আকর্ষন করেন।
উল্লেখ্য, সংগঠনটি ২০১৯ সাল থেকে প্রতি বছরের ২০-২৬ সেপ্টেম্বর পর্যন্ত বৈশ্বিক জলবায়ু সপ্তাহ উৎযাপন করে আসছেন। মানববন্ধনে উপজেলার বিভিন্ন শ্রেনি পেশার মানুষ এবং গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 satkhiratimes24.com
Theme Customized By BreakingNews