1. altafbabu1@gmail.com : news :
  2. altafbabu1@gmail.com : Satkhira Times : Satkhira Times
September 20, 2021, 12:12 pm
Title :
রাজনীতির অতিথি পাখিদেরকে ভোট না দিয়ে ত্যাগী নেতাদেরকে ভোট দেয়ার আহ্বান তথ্য ও সম্প্রচারমন্ত্রীর সাতক্ষীরা জেলা ভূমিহীন সমিতির জরুরি সভা : দেবহাটা উপজেলা ভূমিহীন সমিতির কমিটি বিলুপ্তি সাতক্ষীরা জেলা ছাত্র মৈত্রীর উদ্যোগে শহীদ রিমু’র ২৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত কলারোয়া উপজেলায় ১০ ইউপি নির্বাচনে ৯১টি কেন্দ্রই গুরুত্বপূর্ণ ! মুক্তিযোদ্ধারা চিরঞ্জীব হয়ে থাকবে-মেয়র দৃষ্টিপাত সম্পাদকের স্ত্রীর মৃত্যুতে দেবহাটা প্রেসক্লাবের শোক দেবহাটা ইজিবাইক মালিক ও চালক সমিতির শুভেচ্ছা বিনিময় কলারোয়ায় ১০ ইউপি নির্বাচনে আইন শৃঙ্খলা বিষয়ক ব্রিফিং ও নির্বাচনী সামগ্রী প্রদান খুলনা জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত রাত পেরুলেই সাতক্ষীরার তালা ও কলারোয়ায় ইউপি নির্বাচন : ভোট হবে উৎসবমুখর

জাতির পিতার জন্মশতবার্ষিকীতে সাতক্ষীরা বিচার বিভাগের আয়োজন “জেগে আছে সন্তানেরা” শীর্ষক আলোচনা সভা

  • আপডেট সময় Wednesday, March 17, 2021

শেখ আরিফুল ইসলাম আশা : “জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একটি সাহসী স্বপ্নের নাম, চেতনার আলোকবর্তিকা। একটা মানুষ পুরো একটা জাতিকে বুকে ধারণ করে বিশ্বের বুকে দৃষ্টান্ত স্থাপন করতে পারেন তিনি তার উজ্জ্বল উদাহরণ। তিনি নিজে স্বপ্ন দেখেছেন এবং একটি দুর্বল পরাধীন জাতিকে নিজের পায়ে দাঁড়ানোর দুঃসাহসী স্বপ্ন দেখিয়েছেন” জাতির পিতার জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে সাতক্ষীরা বিচার বিভাগ এর আয়োজন “জেগে আছে সন্তানেরা” শীর্ষক আলোচনা সভায় সভাপতির বক্তব্যে সিনিয়র জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান তার মন্তব্যে এসব কথা বলেন।

তিনি বলেন, ১৭ মার্চ, বাঙালি জাতির ভাগ্যাকাশের উজ্জ্বল নক্ষত্র জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর শুভ জন্মদিন। তিনি অনুষ্ঠানের আলোচ্য বিষয়ের প্রতি আলোকপাত করে আরো বলেন “জাতির পিতার দৈহিক মৃত্যু ঘটেছে কিন্তু তিনি আত্মিকভাবে তাঁর সন্তানের মাঝে, আমাদের মাঝে বেঁচে আছেন। সন্তান তখনই সফল হয় যখন তার পিতার স্বপ্ন পূরণে সচেষ্ট হয়। তাই আজকের দিনে আমাদের দীপ্ত শপথ নিতে হবে পিতার স্বপ্ন পূরণ করতে, নিজ নিজ দায়িত্ব পালনের মাধ্যমে সোনার বাংলা গড়ে তুলতে”।

এর আগে জাতির পিতার জন্মশত বার্ষিকী উদযাপনে বিচারক ও আইনজীবীদের সাথে নিয়ে একটি উৎসব মুখর পরিবেশে কেক কেটে এই অনুষ্ঠানের উদ্বোধন করেন মাননীয় সিনিয়র জেলা ও দায়রা জজ জনাব শেখ মফিজুর রহমান মহোদয়।

সাতক্ষীরা জেলার বিচারকবৃন্দ, আইনজীবী, সাংবাদিক ও বিচার বিভাগীয় কর্মকর্তা – কর্মচারীদের সমন্বয়ে আয়োজিত অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন অতিঃ জেলা ও দায়রা জজ এস এম নুরুল ইসলাম মহোদয়, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ হুমায়ূন কবীর, বিচারক ল্যান্ড সার্ভে ট্রাইব্যুনাল ও যুগ্ম জেলা জজ মোঃ জাহিদুল আজাদ, জেলা আইনজীবী সমিতির সম্মানিত সভাপতি এ্যাড এম শাহ আলম, জি পি এ্যাড শম্ভুনাথ সিংহ,

পিপি এ্যাড আব্দুল লতিফ, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ রেজওয়ানুজ্জামান, সিনিয়র সহকারী জজ নাসির উদ্দিন ফরাজি, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট রাজিব রায়, যুগ্ম জেলা জজ প্রথম আদালতের স্টেনোগ্রাফার হারাধন কুমার রায়চৌধুরী, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের জুডিসিয়াল পেশকার মোঃ ইদ্রিস আলী, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের প্রধান তুলনাকারক মোঃ আরিফুর রহমান প্রমুখ।

‘জেগে আছে সন্তানেরা ‘ এই প্রতিবাদ্যকে ভিত্তি করে অনুষ্ঠিত আলোচনা সভার ফাঁকে ফাঁকে চলে কবিতা আবৃত্তি। বঙ্গবন্ধুর উপর লেখা সিনিয়র জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমানের “সময় এখন দেশ গড়ার” কবিতাটি আবৃত্তি করেন জেলা লিগ্যাল এইড অফিসার ও সিনিয়র সহকারী জজ সালমা আক্তার ও “জেগে আছে সন্তানেরা” কবিতাটি আবৃত্তি করেন সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ইয়াসমিন নাহার।

আলোচনা অনুষ্ঠান শেষে জাতির পিতা ও তাঁর পরিবারবর্গের শান্তি ও সমৃদ্ধি কামনায় দোয়া মাহফিলের আয়োজন করা হয়। আলোচনা অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ইয়াসমিন নাহার।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 satkhiratimes24.com
Theme Customized By BreakingNews