1. altafbabu1@gmail.com : news :
  2. altafbabu1@gmail.com : Satkhira Times : Satkhira Times
December 7, 2021, 8:05 am
Title :
বীর মুক্তিযোদ্ধা এমপি রবিকে ঝাউডাঙ্গায় পুনরায় নির্বাচিত ইউপি চেয়ারম্যান মো. আজমল উদ্দীনের ফুলের শুভেচ্ছা খুলনা টুটপাড়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অভিভাবক সমাবেশ আছাদুল হককে জেলা থ্রি-হুইলার মালিক সমিতির ফুলেল শুভেচ্ছা দেবহাটায় ভূমিহীন কৃষক নেতা সাইফুল্লাহ লস্করের মৃত্যু বার্ষিকী পালিত সাতক্ষীরায় উপকূলের জলবায়ু পরিবর্তনজনিত গবেষনা কেন্দ্রের যাত্রা শুরু মুক্তিযুদ্ধের স্মৃতিগাঁথা ৬ ডিসেম্বর: ঐতিহাসিক দেবহাটা মুক্ত দিবস ৬ ডিসেম্বর কলারোয়া পাকিস্থানী হানাদার মুক্ত দিবস কলারোয়ায় কৃষকদের মাঝে বিনামূল্যে ধানের বীজ ও সার বিতরণ কলারোয়ায় অভ্যন্তরীন আমন মৌসুমে খাদ্যশস্য সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন করলেন মুস্তফা লুৎফুল্লাহ এমপি পড়াশোনা শেষ করে শুধু চাকরির পেছনে না ছুটে তরুণদের উদ্যোক্তা হতে হবে- প্রধানমন্ত্রী

জার্সির মূল্য ৫ লক্ষ ৫৫ হাজার টাকা!

  • আপডেট সময় Saturday, June 12, 2021

সত্যিই অবিশ্বাস্য! সেটাও আবার একজন রেফারীর জার্সি, ভাবতেই অবাক লাগে! জার্সিটি হলো কিংবদন্তী রেফারি তৈয়ব হাসানের।

যিনি বাংলাদেশের রেফারিং ইতিহাসে কয়েকটি রেকর্ডেরও অধিকারী। বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে বেশি সময় ১৮ বছর আন্তর্জাতিক অঙ্গনে ফিফা রেফারী হিসেবে দেশের প্রতিনিধিত্ব করেন, তিনিই সবচেয়ে বেশি আন্তর্জাতিক ম্যাচ পরিচালনা করেন (১০০+)।

দেশের ইতিহাসে প্রথম ও একমাত্র ইন্টারন্যাশনাল রেফারী অ্যাওয়ার্ড প্রাপ্ত (এএফসি রেফারীজ মোমেন্তো অ্যাওয়ার্ড), এশিয়ার সেরা ২৫ রেফারীর তালিকায় থাকা তৈয়ব প্রথম সাউথ এশিয়ান রেফারী হিসেবে সাফ চ্যাম্পিয়ানশীপের ফাইনাল ম্যাচে (নেপাল-২০১৩) প্রধান রেফারীর দায়িত্ব পালন করেন।

খেলাধুলাকে ভালোবাসা এমন বিখ্যাত রেফারি তার সুদীর্ঘ রেফারিং জীবনে প্রথম সাউথ এশিয়ান রেফারী হিসেবে সাফ চ্যাম্পিয়নশীপের ফাইনালে যে জার্সিটি পরে তিনি রেফারীর দায়িত্ব পালন করেন স্মরণীয় সেই “রেফারী জর্সিটি” তিনি করোনা ক্ষতিগ্রস্ত মানুষের সাহায্যার্থে নিলামের ঘোষণা দেন।

নিলাম সংস্থা অকশন ফোর একশান এর মাধ্যমে নিলাম অনুষ্ঠিত হয়। তাঁর সুদীর্ঘ ৩৩ বছরের রেফারিং জীবনের স্মরণীয় জার্সি নিলামের অর্থ তিনি করোনা ক্ষতিগ্রস্ত, অসচ্ছল, দুঃস্থ রেফারী, খেলোয়াড়, সংগঠক, নিকট প্রতিবেশী ও স্বজনদেরকে বিভিন্ন সংস্থা-প্রতিষ্ঠানের মাধ্যমে প্রদান করেছেন। যার মাধ্যমে তিন শতাধিক পরিবার উপকৃত হয়েছে।

করোনা দুর্যোগে এমন মহৎ কাজের জন্য তৈয়ব হাসান দেশ-বিদেশে প্রসংশিত হয়েছেন। ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনোও স্বয়ং তাকে অভিনন্দন জানিয়ে পত্র প্রেরণ করেন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 satkhiratimes24.com
Theme Customized By BreakingNews