1. altafbabu1@gmail.com : news :
  2. altafbabu1@gmail.com : Satkhira Times : Satkhira Times
December 7, 2021, 9:49 am
Title :
বীর মুক্তিযোদ্ধা এমপি রবিকে ঝাউডাঙ্গায় পুনরায় নির্বাচিত ইউপি চেয়ারম্যান মো. আজমল উদ্দীনের ফুলের শুভেচ্ছা খুলনা টুটপাড়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অভিভাবক সমাবেশ আছাদুল হককে জেলা থ্রি-হুইলার মালিক সমিতির ফুলেল শুভেচ্ছা দেবহাটায় ভূমিহীন কৃষক নেতা সাইফুল্লাহ লস্করের মৃত্যু বার্ষিকী পালিত সাতক্ষীরায় উপকূলের জলবায়ু পরিবর্তনজনিত গবেষনা কেন্দ্রের যাত্রা শুরু মুক্তিযুদ্ধের স্মৃতিগাঁথা ৬ ডিসেম্বর: ঐতিহাসিক দেবহাটা মুক্ত দিবস ৬ ডিসেম্বর কলারোয়া পাকিস্থানী হানাদার মুক্ত দিবস কলারোয়ায় কৃষকদের মাঝে বিনামূল্যে ধানের বীজ ও সার বিতরণ কলারোয়ায় অভ্যন্তরীন আমন মৌসুমে খাদ্যশস্য সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন করলেন মুস্তফা লুৎফুল্লাহ এমপি পড়াশোনা শেষ করে শুধু চাকরির পেছনে না ছুটে তরুণদের উদ্যোক্তা হতে হবে- প্রধানমন্ত্রী

জেলা তথ্য অফিসের আয়োজন : মুক্তিসংগ্রামে সম্মুখযুদ্ধের গল্প শুনল খাগড়াছড়ির শিক্ষার্থীরা

  • আপডেট সময় Tuesday, November 16, 2021

খাগড়াছড়ি, ১ অগ্রহায়ণ (১৬ নভেম্বর) : রণাঙ্গনের বীর মুক্তিযোদ্ধার মুখে আমাদের মহান মুক্তি সংগ্রামের সম্মুখ যুদ্ধের রোমহর্ষক কাহিনী, মুক্তিযোদ্ধাদের দেশপ্রেম, আত্মত্যাগ, পাকিস্তানী বাহিনীকে নির্মূল করার অতৃপ্ত বাসনার গল্প আজ শুনলো খাগড়াছড়ি আদর্শ উচ্চ বিদ্যালয়ের কোমলমতি শিক্ষার্থীরা।

মহান মুক্তিযুদ্ধে সক্রিয় অংশগ্রহণের ইতিহাস গল্প আকারে শিক্ষার্থীদের উদ্দেশ্যে তুলে ধরেন খাগড়াছড়ি সদর উপজেলা মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ড বীর মুক্তিযোদ্ধা মো: আব্দুর রহমান বীর প্রতীক।

খাগড়াছড়ি জেলা তথ্য অফিস তাদের নিয়মিত প্রচার কর্মসূচির আওতায় “এসো মুক্তিযুদ্ধের গল্প শুনি” অনুষ্ঠানের মাধ্যমে শিক্ষার্থীদের জন্য এ অনুষ্ঠানের আয়োজন করে।

জেলা তথ্য অফিসার বাপ্পী চক্রবর্তীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ শানে আলম উপস্থিত ছিলেন। বিশেষ অতিথি হিসেবে সহকারী প্রধান শিক্ষক স্বপ্না মারমা ও সহকারী শিক্ষক জ্ঞান জ্যোতি চাকমা বক্তৃতা করেন।

স্বাগত বক্তব্যে জেলা তথ্য অফিসার বাপ্পী চক্রবর্তী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধে শহিদ বীর সেনানীদের শ্রদ্ধার সাথে স্মরণ করেন । মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস নবীন প্রজন্মের কাছে তুলে ধরার ওপর তিনি গুরুত্বারোপ করেন। একইসাথে তিনি কোভিড-১৯ ঝুকিঁ মোকাবেলায় সরকারের নির্দেশনা মানা, মাস্ক পরিধান ও স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান।

প্রধান অতিথি তার বক্তৃতায় বলেন, মুক্তিযুদ্ধের চেতনা অম্লান রাখার লক্ষ্যে নবীন প্রজন্মের নিকট সঠিক ইতিহাস তুলে ধরতে হবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়তে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে । উন্নয়নের এ পরিবর্তনে সামিল হতে হবে। রুপকল্প ২০৪১ বাস্তবায়নে সকলেই নিজ নিজ অবস্থান থেকে অবদান রাখতে হবে।

এসো মুক্তিযুদ্ধের গল্প শুনি অনুষ্ঠানটি তিন পর্বে অনুষ্ঠিত হয়। প্রথম পর্বে মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র প্রদর্শন, দ্বিতীয় পর্বে বীর মুক্তিযোদ্ধার কন্ঠে গল্প আকারে স্মৃতিচারণ এবং মহান মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরা হয়। তৃতীয় পর্বে কুইজ প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ করা হয়। অনুষ্ঠানের পূর্বে সকলের মাঝে জেলা তথ্য অফিসের পক্ষ থেকে মাস্ক বিতরণ করা হয়।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 satkhiratimes24.com
Theme Customized By BreakingNews