1. altafbabu1@gmail.com : news :
  2. altafbabu1@gmail.com : Satkhira Times : Satkhira Times
January 21, 2022, 5:42 am
Title :
জেলা রিকন্ডিশন্ড মোটরসাইকেল শোরুম মালিক সমিতির গভীর শোক কলারোয়ায় শিক্ষক সমিতির নেতৃবৃন্দের সাথে রুপালী ব্যাংক শাখা ব্যবস্থাপকের মতবিনিময় সভা কলারোয়ায় ‘করোনা মোকাবেলায় করণীয় বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা কলারোয়ায় ৫০তম জাতীয় শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ নওয়াপাড়া ইউপি’র নব-নির্বাচিত জনপ্রতিনিধিদের সংবর্ধনা ও অভিষেক কালিগঞ্জে ৫০তম শীতকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগীতার প্রস্তুতি সভা অনুষ্ঠিত কালিগঞ্জের আজিজীয়া হাফিজিয়া সুন্নিয়া মাদ্রাসার এতিমদের পোশাক প্রদান করলেন ওসি কালিগঞ্জে নারী উন্নয়ন সংগঠন বিন্দু’র উদ্যোগে শীতবস্ত্র বিতরণ দেবহাটায় ওয়ান শার্টার গান, ৯ রাউন্ড গুলি ও ৪শ পিছ ইয়াবাসহ যুবক গ্রেফতার রোটারী ক্লাব অব সাতক্ষীরা’র পক্ষ থেকে ৩টি মাদ্রাসা ও এতিমখানার এতিম শিশুদের মাঝে সোয়েটার বিতরণ

টি-টুয়েন্টিতে প্রথমবার অস্ট্রেলিয়াকে হারানোর স্বাদ পেল বাংলাদেশ

  • আপডেট সময় Tuesday, August 3, 2021

ক্রিকেট ডেস্ক : ওয়ানডে ও টেস্টের পর এবার টি-টুয়েন্টিতে প্রথমবার অস্ট্রেলিয়াকে হারানোর স্বাদ পেল বাংলাদেশ। মুখোমুখি পঞ্চম দেখায় রোমাঞ্চকর জয় তুলে নিয়েছে মাহমুদউল্লাহ রিয়াদের দল। ২৩ রানের জয়ে পাঁচ ম্যাচের সিরিজে ১-০ এগিয়ে গেল স্বাগতিকরা।

শের-ই-বাংলা স্টেডিয়ামে টাইগারদের দেয়া ১৩২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ম্যাথু ওয়েডের দল গুটিয়ে যায় ১০৮ রানে। বাংলাদেশের পুঁজি ছোট হলেও উইকেট মন্থর হওয়ায় লড়াইয়ের আশা কিছুটা জিইয়ে ছিল।

১১ রানে টপঅর্ডারের ৩ ব্যাটসম্যানকে সাজঘরে পাঠিয়ে মেহেদী-সাকিব-নাসুমরা শুরুতেই জাগান জয়ের আশা।

প্রতিরোধের চেষ্টা চালিয়ে যান মিশেল মার্শ। অধিনায়ক ম্যাথু ওয়েডকে নিয়ে ভালোই এগোচ্ছিলেন। দলীয় ফিফটির আগে অবশ্য জুটি ভাঙেন নাসুম। লেগ স্টাম্পের অনেক বাইরের বলে স্কয়ার লেগে দাঁড়িয়ে থাকা মোস্তাফিজের হাতে ক্যাচ দেন ওয়েড। তাতে ভাঙে ৩৮ রানের জুটি।

২৩ বলে ১৩ রানে থামেন ওয়েড। অ্যাস্টন অ্যাগার হিট উইকেট হয়ে ফেরেন নাসুমের পরের ওভারেই। নিয়মিত বিরতিতে উইকেট হারালেও অস্ট্রেলিয়ার হাল ধরে রাখেন মিচেল মার্শ। ৪৫ বলে ৪৫ রান করে ডানহাতি ব্যাটসম্যান নাসুমের চতুর্থ শিকার হন শরিফুলের দুর্দান্ত হাই ক্যাচে।

অজিদের রান ১০০ হতেই আঘাত হানেন মোস্তাফিজুর রহমান। বাঁহাতি পেসারের প্রথম শিকার অ্যাস্টন টার্নার (৮)। পরে জোড়া আঘাত হানেন শরিফুল। বাঁহাতি পেসার এন্ড্রু টাই ও অ্যাডাম জাম্পাকে ফেরান। দুজনই রানের খাতা খোলার আগে ফেরেন সাজঘরে।

অস্ট্রেলিয়া ইনিংসের শেষ আঘাতটি হানেন মোস্তাফিজ। ইনিংসের শেষ বলে তিনি স্টার্ককে বোল্ড করলে জয়ের উৎসবে মাতে টিম টাইগার্স। নাসুম আহমেদ ৪ ওভারে ১৯ রানে ৪ উইকেট নিয়ে সেরা। ৪ ওভারে ১৬ রানে ২টি উইকেট নেন মোস্তাফিজ। ২টি উইকেট নিয়েছেন শরিফুলও। একটি করে উইকেট মেহেদী ও সাকিবের ঝুলিতে গেছে।

ইনিংসের প্রথম বলেই উইকেট এনে দিয়েছিলেন মেহেদী। বোল্ড করেন অ্যালেক্স ক্যারিকে (০)। দ্বিতীয় ওভারে নাসুমের বলে জশ ফিলিপকে (৯) স্টাম্পিং করেন সোহান। তৃতীয় ওভারে নিজের প্রথম বলেই ময়েজেস হেনরিক্সকে (১) বোল্ড করে সাজঘরের পথ দেখান সাকিব।

শুরুর মতো শেষেও দ্রুত উইকেট হারায় অজিরা। তাতে সহজেই জয় নিশ্চিত হয় বাংলাদেশের। সিরিজের দ্বিতীয় টি-টুয়েন্টি বুধবার, সন্ধ্যা ৬টায়। মঙ্গলবার আগে ব্যাট করে ৭ উইকেট হারিয়ে ১৩১ রান তোলে বাংলাদেশ। শের-ই-বাংলা স্টেডিয়ামের মন্থর উইকেটে রান তুলতে সংগ্রাম করতে হয়েছে স্বাগতিকদের।

সর্বোচ্চ ৩৬ রান করেন সাকিব আল হাসান। নাঈম শেখ ৩০, আফিফ হোসেন ২৩ ও অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের ব্যাট থেকে আসে ২০ রান।

অজি পেসার জস হ্যাজেলউড ৪ ওভারে ২৪ রানে নেন ৩ উইকেট। মিশেল স্টার্ক ২টি, অ্যাডাম জাম্পা ও এন্ড্রু টাই একটি করে উইকেট নেন। উইকেটহীন থাকেন অ্যাস্টন অ্যাগার। মূল পাঁচ বোলারকে দিয়েই ২০ ওভার শেষ করেছেন অজি অধিনায়ক ওয়েড।

সংক্ষিপ্ত স্কোর -বাংলাদেশ: ১৩১/৭ (২০ ওভার), অস্ট্রেলিয়া: ১০৮/১০ (২০ ওভার)

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 satkhiratimes24.com
Theme Customized By BreakingNews