1. altafbabu1@gmail.com : news :
  2. altafbabu1@gmail.com : Satkhira Times : Satkhira Times
August 4, 2021, 12:51 am
Title :
তথ্য অফিসার জাহারুল ইসলাম টুটুল’র পিতা মোঃ জিরাব্দী মোড়ল (৯২) আর নেই! আশাশুনিতে পল্লীবিদ্যুতের ব্যাপক লোড শেডিং জনদূর্ভোগ চরমে বঙ্গবন্ধুর ৪৬তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালনে কলারোয়ায় প্রস্তুতিমূলক সভা টি-টুয়েন্টিতে প্রথমবার অস্ট্রেলিয়াকে হারানোর স্বাদ পেল বাংলাদেশ কলারোয়ায় ভ্রাম্যমান আদালতে ৩টি মামলায় আর্থিকদন্ড বঙ্গবন্ধুর শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালনে শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের প্রস্তুতি সভা দেবহাটার অস্ত্রধারী ভুমিদস্যু ইসমাইল বাহিনীর দৌড়ঝাঁপ শুরু : গ্রেপ্তারের দাবী জাতির পিতা বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণই বাংলাদেশের উন্নতি-প্রধানমন্ত্রী খুলনা বিভাগে প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা বিতরণ অব্যাহত অক্সিজেন সিলিন্ডারের পাশাপাশি ঔষধও সরবরাহ করবে সাতক্ষীরা জেলা বিএনপি

টেকসই কৃষি উন্নয়নে গণমাধ্যম শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

  • আপডেট সময় Saturday, June 12, 2021

খুলনা, ২৯ জ্যৈষ্ঠ (১২ জুন) : ‘টেকসই কৃষি উন্নয়নে গণমাধ্যম’ শীর্ষক সেমিনার আজ (শনিবার) খুলনা কৃষি তথ্য সার্ভিস সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে অনলাইনে যুক্ত ছিলেন কৃষি তথ্য সার্ভিস খামারবাড়ি ঢাকার পরিচালক কৃষিবিদ কার্তিক চন্দ্র চক্রবর্তী।

প্রধান অতিথি বলেন, কৃষিকে টেকসই করতে সরকার ২০১৮ সালে কৃষিনীতি ঘোষণা করেছেন। এছাড়া কৃষি যান্ত্রীকিকরণ নীতিমালা ২০২০ ঘোষণা করা হয়েছে।

তিনি বলেন, চতুর্থ শিল্পবিপ্লবে টিকে থাকতে অন্যতম খাত হলো প্রযুক্তিগত জ্ঞান। তাই অঞ্চলভিত্তিক কৃষিপণ্যের সঠিক তথ্য ও প্রযুক্তিগত জ্ঞান তৃণমূলে ছড়িয়ে দিতে অঞ্চলভিত্তিক ১৬টি কম্যূনিটি রেডিও স্থাপন করা হবে। প্রধান অতিথি জানান সরকার বঙ্গবন্ধু স্যাটেলাইটের মাধ্যমে কৃষি টিভি চালু করতে যাচ্ছে।

কৃষি সম্প্রসারণ অধিদপ্তর খুলনা অঞ্চলের অতিরিক্ত পরিচালক কৃষিবিদ জিএমএ গফুরের সভাপতিত্বে সেমিনারে স্বাগত জানান খুলনা আঞ্চলিক বেতার কৃষি কর্মকর্তা কৃষিবিদ শেখ ফজলুল হক মনি।

সেমিনারে প্রবন্ধ উপস্থাপন করেন খুলনা আঞ্চলিক তথ্য অফিসের উপপ্রধান তথ্য অফিসার জিনাত আরা আহমেদ এবং খুলনা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা ডিসিপ্লিনের সহকারী অধ্যাপক মামুনর রশিদ। খুলনা কৃষি তথ্য সার্ভিস এই সেমিনারের আয়োজন করে।

সেমিনারে ফরিদপুর, গোপালগঞ্জ, মাদারীপুর, রাজবাড়ী, শরিয়তপুর, সাতক্ষীরা ও বাগেরহাট জেলার কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক, উপজেলা কৃষি কর্মকর্তা ও খুলনার গণমাধ্যমকর্মী অংশগ্রহণ করেন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 satkhiratimes24.com
Theme Customized By BreakingNews