1. altafbabu1@gmail.com : news :
  2. altafbabu1@gmail.com : Satkhira Times : Satkhira Times
May 19, 2022, 9:40 pm
Title :
‘কক্সবাজারকে বিশ্বের অন্যতম প্রধান পর্যটন কেন্দ্রে পরিণত করা হবে-প্রধানমন্ত্রী সুন্দরবনের পর্যটনের ইতিহাসে যুক্ত হলো নতুন নাম ‘হানি ট্যুরিজম’ কলারোয়ায় কেঁড়াগাছি ইউপি’তে অস্বচ্ছল শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল বিতরণ কলারোয়ায় বঙ্গবন্ধু ফুটবল টুর্নামেন্টে কুশোডাঙ্গা ও কেঁড়াগাছি ইউপি একাদশ ফাইনালে দেবহাটায় অভ্যন্তরীণ বোরো ধান-চাল সংগ্রহের উদ্বোধন কলারোয়ার সোনাবাড়িয়ায় ধান ঝাড়া মেশিনে বিদ্যুতায়িত হয়ে কৃষকের মৃত্যু নির্বাচন কমিশনারের খুলনায় সফরসূচি জনগণের মুখে হাসি ফোটাতে দেশে ফিরেছিলাম : প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফিরেছিলেন বলেই বাংলাদেশ এগিয়েছে : ড. কাজী এরতেজা হাসান সাতক্ষীরায় স্বাস্থ্য সচেতনতা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

‘ডিজিটাল বাংলাদেশ’ বাস্তবায়িত হলে দেশ কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছবে – তথ্য ও সম্প্রচার সচিব

  • আপডেট সময় Wednesday, June 30, 2021
ঢাকা, ১৬ আষাঢ় (৩০ জুন) : তথ্য ও সম্প্রচার সচিব মো: মকবুল হোসেন বলেছেন, দেশ ও জাতিকে কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছে দিতে সামাজিক, অর্থনৈতিক, মানবিক সকল ক্ষেত্রে ‘ডিজিটাল বাংলাদেশ’ বাস্তবায়নের বিকল্প নেই।
আজ তথ্য অধিদফতর ও এটুআই আয়োজিত ইলেক্ট্রনিক মিডিয়ার শীর্ষস্থানীয় গণমাধ্যমকর্মীদের অংশগ্রহণে ডিজিটাল বাংলাদেশ বিষয়ক ভার্চুয়াল মতবিনিময় সভায় সচিবালয়ের নিজ দপ্তর থেকে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তৃতায় সচিব এসব কথা বলেন।
প্রধান তথ্য অফিসার সুরথ কুমার সরকারের সভাপতিত্বে বিশেষ বক্তা সাবেক সচিব কামরুন নাহার এবং এটুআইয়ের প্রকল্প পরিচালক আবদুল মান্নান ও যুগ্ম প্রকল্প পরিচালক ড. দেওয়ান মো: হুমায়ন কবীর প্যানেল বক্তা হিসেবে আলোচনায় অংশ নেন।
দেশ ও সমাজের অগ্রযাত্রাকে মসৃণ রাখতে তথ্যের যথাযথ ব্যবহার ও প্রবাহ একান্ত সহায়ক উল্লেখ করে তথ্য ও সম্প্রচার সচিব বলেন, ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের ফলে জনগণ যে সুফল পাচ্ছে, তা গণমাধ্যমের সাহায্যে সকল মানুষের কাছে পৌঁছে দিতে পারলে জনগণ আরো ব্যাপকতরভাবে ডিজিটাল পদ্ধতির সুবিধা লাভে সক্ষম হবে।
এবিষয়ে দেশের গণমাধ্যমের চলমান ভূমিকার প্রশংসা করেন ও তা আরো বৃদ্ধি করতে শীর্ষ গণমাধ্যমকর্মীদের প্রতি আহ্বান জানান মো: মকবুল হোসেন। তিনি বলেন, তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় সরকারের উন্নয়নের তথ্য জনগণের কাছে পৌঁছে দিতে যেমন যত্নবান তেমনি গণমাধ্যমের বিকাশ ও উন্নয়নেও কাজ করতে বদ্ধপরিকর।
একাত্তর টিভি’র ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মোজাম্মেল বাবু, সময় টিভি’র ব্যবস্থাপনা পরিচালক আহমেদ জোবায়ের, ইউএনবি’র প্রধান সম্পাদক এনায়েত উল্লাহ খান, বাংলাদেশ টেলিভিশনের উপ-মহাপরিচালক (বার্তা) অনুপ কুমার খাস্তগীর, ডিবিসি’র প্রধান নির্বাহী মঞ্জুরুল ইসলাম, একাত্তর টিভি’র হেড অভ নিউজ শাকিল আহমেদ, নিউজ২৪ এর হেড অভ নিউজ রাহুল রাহা, ইন্ডিপেন্ডেন্টের চিফ নিউজ এডিটর আশীষ সৈকত, যমুনা টিভি’র চিফ নিউজ এডিটর ফাহিম আহমেদ, এটিএন নিউজের হেড অভ নিউজ প্রভাষ
আমিন, চ্যানেল আইয়ের প্রধান বার্তা সম্পাদক জাহিদ নেওয়াজ খান, এটিএন বাংলা’র হেড অভ নিউজ জ ই মামুন, মাছরাঙা টিভি’র পরিকল্পনা সম্পাদক রাশেদ আহমেদ, একুশে টিভি’র নিউজ এডিটর কাজী মোহসীন আল আব্বাস, চ্যানেল২৪ এর নির্বাহী পরিচালক এ এন এম আল মামুন (তালাত মামুন), এনটিভি’র হেড অভ নিউজ জহিরুল আলম, গাজী টিভি’র এডিটর ইন চিফ সৈয়দ ইসতিয়াক রেজা, দেশ টিভি’র এডিটর সুকান্ত গুপ্ত অলক, বৈশাখী
টিভি’র বার্তা প্রধান অশোক চৌধুরী, বাংলাভিশনের সিনিয়র নিউজ এডিটর রুহুল আমিন রুশদ, আরটিভি’র নিউজ এডিটর শরীফ উদ্দিন আহমেদ, মাই টিভি’র নিউজ এডিটর প্যাট্রিক ডি’কস্তা, বিডিনিউজডটকমের প্রধান সম্পাদক তৌফিক ইমরোজ খালিদী, বাংলানিউজ২৪ডটকমের নিউজ এডিটর আহমেদ জুয়েল, জাগোনিউজ২৪ডটকম ভারপ্রাপ্ত সম্পাদক কেএম জিয়াউল হক, সারাবাংলাডটনেটের প্রকাশক ও সম্পাদক বদরুল আলম খান প্রমূখ প্রাণবন্ত আলোচনায় অংশ নেন।
#

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 satkhiratimes24.com
Theme Customized By BreakingNews