1. altafbabu1@gmail.com : news :
  2. altafbabu1@gmail.com : Satkhira Times : Satkhira Times
August 10, 2022, 11:33 pm
Title :
কলারোয়ার হেলাতলায় ৩টি পুকুরে বিষ প্রয়োগে লক্ষাধিক টাকার ক্ষতিসাধন বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালনে শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের প্রস্তুতিমূলক সভা খুলনায় জাতীয় শোক দিবসের কর্মসূচি কাজী আলাউদ্দীন ডিগ্রী কলেজে সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন কালিগঞ্জের কারবালা মাধ্যমিক বিদ্যালয়ের চারতলা ভবনের বেজঢালাইয়ের উদ্বোধন কলারোয়ায় জয়নগর ইউনিয়ন আ’লীগের উদ্যোগে জাতীয় শোক দিবসের প্রস্তুতিমূলক সভা সাতক্ষীরায় রেড ক্রিসেন্ট ইউনিটের উদ্যোগে মাস ব্যাপী তহবিল সংগ্রহ কর্মসূচির উদ্বোধন জেলা পরিষদের পক্ষ থেকে এসপি মোস্তাফিজুর রহমানের বদলি জনিত বিদায় সংবর্ধনা পবিত্র আশুরা উপলক্ষে শ্যামনগর নূরনগরে শোক মজলিস ও শোক মিছিল অনুষ্ঠিত পবিত্র আশুরা আজ

তথ্য প্রযুক্তিতে প্রতিবন্ধী ব্যক্তিদের সক্ষমতা উন্নয়নে আইসিটি বিভাগ শীর্ষক সেমিনার

  • আপডেট সময় Monday, June 27, 2022

খুলনা, ১৩ আষাঢ় (২৭ জুন) : ‘তথ্য প্রযুক্তিতে প্রতিবন্ধী ব্যক্তিদের সক্ষমতা উন্নয়নে আইসিটি বিভাগ’ শীর্ষক সেমিনার আজ (সোমবার) দুপুরে খুলনা জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়। সেমিনারে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোঃ মনিরুজ্জামান তালুকদার।

প্রধান অতিথি বলেন, প্রতিবন্ধী ব্যক্তিদের সীমাবদ্ধতাকে অতিক্রম করতে সরকারের অসংখ্য উদ্যোগ রয়েছে। কম্পিউটার কাউন্সিলের মাধ্যমে তাদের প্রশিক্ষণ দেয়া হচ্ছে। সরকারের এসব সুযোগ কাজে লাগিয়ে প্রতিবন্ধীতাকে জয় করে আমাদের সামনে এগিয়ে যাওয়ার প্রত্যয় থাকতে হবে।

তিনি বলেন, বিশেষ চাহিদা সম্পন্ন মানুষদের প্রতি সমাজের ইতিবাচক দৃষ্টিভঙ্গী তাঁদের আত্মবিশ্বাসী করে তুলবে। দেশকে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রায় পৌঁছে দিতে সব মানুষকে সাথে নিয়ে এগিয়ে যেতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খুলনা বিভাগীয় সমাজসেবা কার্যালয়ের পরিচালক মোঃ আব্দুর রহমান। প্রধান আলোচক ছিলেন বিসিসি’র উপপ্রকল্প পরিচালক মোঃ গোলাম রব্বানী। বিসিসি খুলনার আঞ্চলিক পরিচালক শেখ মফিজুর রহমান সেমিনারে সভাপতিত্ব করেন।

উল্লেখ্য, বিসিসি মানবসম্পদ উন্নয়নে নিয়মিত আইসিটি বিষয়ক প্রশিক্ষণ পরিচালনা করে থাকে। ২০১১ সাল হতে বিসিসি দেশের প্রতিবন্ধী ব্যক্তিদের আইসিটিতে সক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে বিশেষায়িত আইসিটি প্রশিক্ষণ কোর্স পরিচালনা করছে এবং প্রতিবছর প্রশিক্ষণপ্রাপ্ত দক্ষ প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য ‘চাকুরিমেলা’ আয়োজনের মাধ্যমে তাদের চাকুরির ব্যবস্থা করছে।

এরই ধারাবাহিকতায় নিউরো ডেভেলপমেন্টাল ডিজঅর্ডার (এনডিডি)সহ সবধরণের প্রতিবন্ধী ব্যক্তিদের তথ্য ও যোগাযোগ প্রযুক্তিতে প্রবেশাধীকারের সুযোগ সৃষ্টি করে শিক্ষা ও কর্মসংস্থান নিশ্চিত করতে ভূমিকা রাখছে।

অনুষ্ঠানে বিভিন্ন সরকারি-বেসরকারি ও স্বেচ্ছাসেবী সংস্থার প্রতিনিধিসহ বিশেষ চাহিদা সম্পন্ন ব্যক্তিরা অংশগ্রহণ করেন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 satkhiratimes24.com
Theme Customized By BreakingNews