তেজগাঁও থানা কমপ্লেক্সে জুনিয়র পুলিশ অফিসার ডরমিটরি উদ্বোধন করলেন আইজিপি ড. জাবেদ পাটোয়ারী

অনলাইন ডেস্ক : আদালতে সাক্ষ্য দেয়া বা সরকারি কাজে দেশের বিভিন্ন স্থান থেকে ঢাকা শহরে আসা পুলিশ সদস্যদের স্বল্পকালীন সময় থাকার জন্য তেজগাঁও থানা কমপ্লেক্সে ডরমিটরি নির্মাণ করা হয়েছে। মঙ্গলবার (৩ ডিসেম্বর) সকাল ১০টায় এই ডরমিটরি উদ্বোধন করেন আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বিপিএম (বার)।

বাংলাদেশ পুলিশের ইতিহাসে এটি নতুন সংযোজন উল্লেখ করে আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বিপিএম (বার) বলেন, বিসিএস পুলিশ অফিসার্সদের থাকার জন্য অফিসার্স মেস ব্যবহার করা হয়। কিন্তু পুলিশের বড় একটি অংশ কনস্টেবল থেকে ইন্সপেক্টরগণ সাক্ষ্য দেওয়া বা অন্যকোন সরকারি কাজে ঢাকা শহরে আসলে তাদের স্বল্পকালীন থাকার জন্য কোন ডরমেটরি ছিল না। এই ডরমেটরি নির্মাণ হওয়ায় এখন এই সমস্যা অনেকাংশে কমে যাবে। ১০ তলা ভীতের উপর বর্তমান ৪ তলা ভবন নির্মাণ করা হয়েছে।

আইজিপি আরো বলেন, পুলিশের স্থাপনাগুলো ঊর্ধ্বমূখী সম্প্রসারণ করা অত্যন্ত জরুরী। পুলিশের সকল স্থাপনা ঊর্ধ্বমূখী সম্প্রসারণের জন্য দ্রুত পরিকল্পনা প্রনয়নে জোর দিতে হবে। সকল বিভাগীয় শহর ও জেলা শহরে এমন ডরমেটরি বানানোর উদ্যোগ নিতে হবে। ১০১টি থানা পুনঃনির্মাণ প্রকল্প নেয়া হয়েছিল এটি প্রায় শেষ পর্যায়ে। বাকী থানাগুলোও পর্যায়ক্রমে পুনঃনির্মান করা হবে। এক্ষেত্রে মাননীয় প্রধানমন্ত্রী সদয় রয়েছেন। বাংলাদেশ পুলিশ মানবিক হয়ে জনগণের জন্য কাজ করবে এমন প্রত্যাশা করি।

বাংলাদেশ পুলিশ ডরমেটরি নির্মাণ সম্পর্কিত তথ্য থেকে জানা যায়, ১০ তলা ভীতের উপর প্রথম পর্যায়ে ৪ তলা আধুনিক সুবিধা সম্বলিত ভবন নির্মাণ করা হয়েছে। ডরমিটরিতে রয়েছে পার্কি সুবিধা, প্রতি তলায় সিঙ্গেল বেডের ৮টি রুম ও ডাবল বেডের ৮টি করে রুম রয়েছে। এখানে দেশের বিভিন্ন স্থান থেকে সরকারি কাজে ঢাকায় আগত কনস্টেবল থেকে ইন্সেপেক্টর পদমর্যাদার পুলিশ অফিসার স্বল্পকালীন সময়ের জন্য নামমাত্র অনপেমেন্টে থাকতে পারবেন।

এ সময় র‌্যাব মহাপরিচালক ড. বেনজীর আহমেদ বিপিএম (বার), ডিএমপি কমিশনার মোহাঃ শফিকুল ইসলাম বিপিএম (বার) সহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন ।

পোষ্টটি ভাল লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *