1. altafbabu1@gmail.com : news :
  2. altafbabu1@gmail.com : Satkhira Times : Satkhira Times
October 1, 2022, 8:28 am
Title :
সদর থানা জামে মসজিদ কমিটির পক্ষ থেকে পুলিশ সুপার কে শুভেচ্ছা আইজিপির দায়িত্ব নিলেন চৌধুরী আবদুল্লাহ আল-মামুন তালায় চোরাই মালসহ দুই চোর আটক কালিগঞ্জে মটর সাইকেল চোর চক্রের ৩ সদস্য আটক : ৪টি মটর সাইকেল উদ্ধার ছুটির দিনে জমে উঠেছে গুড় পুকুরের মেলা : সময় বাড়ানোর দাবী ব্যবসায়ীদের আইজিপি ড. বেনজীর আহমেদকে আনুষ্ঠানিক বিদায় মির্জা ফখরুলের পাকিস্তান প্রীতি ও লাঠির মাথায় জাতীয় পতাকা বাধা একসূত্রে গাঁথা  -ড. হাছান মাহমুদ কলারোয়ায় সুজন’র পৌর কমিটি গঠনে মতবিনিময় সভা কলারোয়ায় বালক-বালিকাদের ফুটবল প্রশিক্ষণ ক্যাম্প শুরু জেলা পর্যায়ে শ্রেষ্ঠ কলারোয়ার সহকারী শিক্ষা অফিসার হুমায়ুন কবির ও শ্রেষ্ঠ কাব শিক্ষক অনুপ ঘোষ

দক্ষিণ-পশ্চিম উপকূলে সংকট নিরসনে রুপরেখা প্রনয়ণে শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

  • আপডেট সময় Thursday, June 24, 2021

সাতক্ষীরা টাইমস ২৪ ডেস্ক : লিডার্স, সমমনা এনজিও ও সিএসও সমূহ উপকূলের সংকট নিরসনে দীর্ঘদিন যাবৎ আন্দোলন সংগ্রাম করছে। এই আন্দোলনের সমর্থনে সুনিদ্দিষ্ট পাঁচটি দাবী নিয়ে উপকূলের সংকট নিরসনে জাতীয় ও আন্তর্জাতিকভাবে তদবির করা হলেও এখনও তার সুস্পস্ট প্রভাব লক্ষ্য করা যায়নি।

এই উদ্দেশ্যকে সামনে রেখে বেসরকারী উন্নয়ন সংস্থা লিডার্স ২৪ জুন (বৃহস্পতিবার) বিকাল ৩:০০ টায় অনলাইনে দক্ষিণ-পশ্চিম উপকূলে সংকট নিরসনে রুপরেখা প্রনয়ণ শীর্ষক কর্মশালার আয়োজন করে।

উক্ত কর্মশালায় সভাপতিত্ব করেন সাতক্ষীরা জেলা জলবায়ু অধিপরামর্শ ফোরামের সদস্য সচিব ও স্বদেশ এর নির্বাহী পরিচালক মাধব চন্দ্র দত্ত, অনলাইনে যুক্ত ছিলেন লিডার্স এর নির্বাহী পরিচালক মোহন কুমার মন্ডল, আশাশুনি উপজেলা ভাইস চেয়ারম্যান অসীম কুমার চক্রবর্তী, সাতক্ষীরা জেলা নাগরিক কমিটির আহবায়ক ও জেলা জলবায়ু অধিপরামর্শ ফোরামের সদস্য মোঃ আনিছুর রহিম, সদস্য সচিব ও সদস্য আবুল কালাম আযাদ,

খুলনা জেলা জলবায়ু অধিপরামর্শ ফোরামের সভাপতি এম. নাজমুল আযম ডেভিড, সদস্য এ্যাডভোকেট কুদরত-ই-খুদা, এ্যাডভোকেট শামীমা সুলতানা শীলু, এস. এম ইকবাল হোসেন বিপ্লব, শরিফুল ইসলাম সেলিম, বাগেরহাট জেলা জলবায়ু অধিপরামর্শ ফোরামের সদস্য সচিব মোঃ আসাদুজ্জামান শেখ, সদস্য ও মহিলা ভাইস চেয়ারম্যান রিজিয়া পারভীন, সদস্য ইসরাত জাহান, বুড়িগোয়ালিনী ইউনিয়নের চেয়ারম্যান ভবতোষ কুমার মন্ডল, শ্যামনগর, আশাশুনি ও কয়রা উপজেলা জলবায়ু অধিপরামর্শ ফোরামের সদস্য ও সাংবাদিক রনজিৎ কুমার বর্মন, নিলীমা চক্রবর্তী প্রমুখ।

কর্মশালায় যে পাঁচটি সুনির্দ্দষ্ঠ দাবীর প্রেক্ষিতে রুপরেখা প্রনয়ন করা হয়েছে সে দাবীগুলো হলো-
১. উপকূলে টেকসই বেড়িবাঁধ চাই, ২. সুপেয় পানির স্থায়ী সমাধান চাই, ৩. দ্রুত উপকূলীয় উন্নয়ন বোর্ড চাই, ৪. সুন্দরবন রক্ষায় কার্যকর পদক্ষেপ চাই, ৫. জলবায়ু ক্ষতিগ্রস্থ মানুষের ক্ষতিপূরণ চাই।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 satkhiratimes24.com
Theme Customized By BreakingNews