1. altafbabu1@gmail.com : news :
  2. altafbabu1@gmail.com : Satkhira Times : Satkhira Times
November 29, 2021, 6:17 pm
Title :
আশাশুনির বড়দল ইউনিয়নে ৮ নং ওয়ার্ড কৃষকলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত আশাশুনিতে বিজয় দিবস পালনে ও বীর মুক্তিযোদ্ধার উপরে সন্ত্রাসী হামলাকারীদের আটকের দাবীতে সভা ভালুকা চাঁদপুর আদর্শ কলেজে  নবীন বরণ ও এইচ.এস.সি ২০২১ পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান পাটকেলঘাটা গ্রাম ডাক্তার নান্টু পদ পালের মায়ের মৃত্যুতে শোক জ্ঞাপন নব জীবন এর উদ্যোগে শিক্ষা ভাতা ও শিক্ষা উপকরণ বিতরণ চরমোনাই বাৎসরিক মাহফিলের গণদাওয়াত অনুষ্ঠিত সাতক্ষীরায় মুজিববর্ষ উপলক্ষে জেলা পরিষদের উদ্যোগে ৫৪ লক্ষ ৬১ হাজার টাকার চেক বিতরণ সাতক্ষীরায় দুই দিন ব্যাপী ক্ষুদ্র উদ্যোক্তা মেলা “হৈমন্তী হাট” উদ্বোধন করলেন জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির ইউপি নির্বাচন : কালিগঞ্জের ১২ ইউনিয়নে বিজয়ী হলেন যারা পাকিস্তানের বিপক্ষে চট্টগ্রাম টেস্টের তৃতীয় দিনের খেলা শেষে বাংলাদেশের সংগ্রহ ৪ ইউকেটে ৩৯রান

দিনে কয়টি ডিম খাওয়া যায়

  • আপডেট সময় Wednesday, August 11, 2021

ডেস্ক রিপোর্ট :দিনে কয়টি ডিম খাওয়া যায় তা নিয়ে অনেকেরই নানা মত রয়েছে। কারও ধারণা, দুটি, তিনটি কিংবা কেউ বা মনে করেন দিনে কয়েকটি ডিম খেলেও কোনো সমস্যা নেই। তবে সেটি শুধুই ডিমের সাদা অংশ।

দিনে কয়টা ডিম খাওয়া যায় তা নিয়ে যুক্তরাষ্ট্রের হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ের জার্নালে একটি লেখা প্রকাশিত হয়েছে। সেখানে বলা হয়েছে, ডিম সম্পর্কে আগে বহু ভুল ধারণা ছিল। অনেকের মতে, ডিম খেলে কোলেস্টেরলের পরিমাণ বাড়তে পারে। কিন্তু আসলে ডিমে রয়েছে শরীরের জন্য ভালো কোলেস্টেরল। তাই ডিম খেলে ক্ষতি তো হয়েই না, উল্টে লাভ হয়। তবে অতিরিক্ত মাত্রায় ডিম খেলে হৃদযন্ত্রে চাপ পড়তে পারে।

আমেরিকান হার্ট অ্যাসোসিয়েশনও হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ের জার্নালটিকে সমর্থন জানিয়ে বলেছে, আগে সপ্তাহে দু’টি থেকে তিনটি ডিম খাওয়ার পরামর্শ দিতেন চিকিৎসকরা। কিন্তু এখন সপ্তাহে ছ’টি থেকে সাতটি পর্যন্ত ডিম খাওয়ার কথা বলেন তারা।

তবে এই গবেষণাপত্রে এমনও বলা হয়েছে, প্রত্যেকের শরীর আলাদা। তাই ক’টি ডিম রোজ খাবেন, সেই সিদ্ধান্তের আগে চিকিৎসকের পরামর্শ নেওয়া উচিত।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 satkhiratimes24.com
Theme Customized By BreakingNews