1. manobchitra@gmail.com : news :
  2. altafbabu1@gmail.com : Satkhira Times : Satkhira Times
April 13, 2021, 1:19 pm

দেবহাটায় ইছামতীর ঝুঁকিপূর্ণ বেড়িবাঁধ পরিদর্শন

  • আপডেট সময় Sunday, April 4, 2021

দেবহাটা প্রতিনিধি : দেবহাটার উপজেলার ভাঁতশালায় সীমান্ত নদী ইছামতীর বেড়িবাঁধে আবারো ফাঁটল দেখা দিয়েছি। রবিবার সকালে ভাঁতশালার গাজীপাড়া এলাকায় ইছামতী নদীর ওই বেড়িবাঁধে বড় ধরনের ফাঁটল দেখতে পান স্থানীয়রা।

এতে করে অতিদ্রুত ঝুঁকিপূর্ন বেড়িবাঁধটি সংষ্কার না হলে জোয়ারের চাপে বেড়িবাঁধ ভেঙে আশপাশের এলাকা প্লাবিত হওয়ার আশংকা দেখা দিয়েছে। স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, ভাঁতশালার গাজীপাড়া এলাকায় সীমান্ত নদী ইছামতি ব্যাপক খরস্রোতা ও নদীর তলদেশ অনেকটাই গভীর হওয়ায় মাঝেমধ্যেই সেখানকার সীমান্ত বেড়িবাঁধে ভাঙন দেখা দেয়।

গেল কয়েক মাস আগেও বেড়িবাঁধে ভাঙন দেখা দিলে পানি উন্নয়ন বোর্ডের পক্ষ থেকে সেখানে বালুর বস্তা দিয়ে ভাঙন রোধের চেষ্টা করা হয়। সম্প্রতি আবারো পূর্বের ভাঙন কবলিত বেড়িবাঁধের আনুমানিক পঞ্চাশ গজ দূরে নতুন করে বড় ধরনের ভাঙন দেখা দেয়। পরবর্তীতে তারা বিষয়টি স্থানীয় জনপ্রতিনিধি ও প্রশাসনকে জানান।

এদিকে খবর পেয়ে রবিবার দুপুরে ঝুঁকিপূর্ন ও ভাঙন কবলিত বেড়িবাঁধ পরিদর্শন করেন দেবহাটা উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মুজিবর রহমান, উপজেলা নির্বাহী অফিসার তাছলিমা আক্তার, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান জিএম স্পর্শ, দেবহাটা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান শাওন, দেবহাটা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু বকর গাজী, সিনিয়র মৎস্য অফিসার বদরুজ্জামান সহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দরা।

পরিদর্শনকালে ভাঙন কবলিত ঝুঁকিপূর্ন বেড়িবাঁধটি দ্রুত মেরামতের জন্য সাতক্ষীরা পানি উন্নয়ন বোর্ডের উদ্ধর্ত্তন কর্মকর্তাদের সাথে আলোচনা করেন নির্বাহী অফিসার তাছলিমা আক্তার।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2019 Breaking News
Theme Customized By BreakingNews