1. altafbabu1@gmail.com : news :
  2. altafbabu1@gmail.com : Satkhira Times : Satkhira Times
October 18, 2021, 1:58 am
Title :
ইউপি নির্বাচনে ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত চেয়ারম্যান পদপ্রার্থী ইমাদুল হোসেনের মনোনয়নপত্র জমা ইউপি নির্বাচন: শেষ দিনে উৎসব মুখর পরিবেশে মনোনয়ন পত্র জমা দিলেন চেয়ারম্যান ও ইউপি সদস্য প্রার্থীরা কলারোয়ায় ক্ষুদ্র উদ্যোক্তা উন্নয়নে নারীদের দর্জি প্রশিক্ষণ কর্মশালা দেবহাটায় মুক্তিযোদ্ধা খতিব উদ্দীনকে রাস্ট্রীয় মর্যাদায় দাফন দেবহাটায় ওয়ারেন্টভুক্ত আসামী ও কপোত কপোতিসহ গ্রেফতার-৬ কালিগঞ্জে কৃষ্ণনগর ইউপি নির্বাচনে লাঙ্গল প্রতীক পেলেন সাফিয়া সাতক্ষীরাতে সকল প্রকার উসকানি, সাম্প্রদায়ীকতা ও ধর্মীয় আঘাতের প্রতিবাদে সংক্ষুব্ধ নাগরিক সমাজের মানববন্ধন ও প্রতিবাদ বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী এবং মহান স্বাধীনতার সূবর্ণজয়ন্তী উপলক্ষ্যে প্রতিযোগিতা আগামীকাল শেখ রাসেল দিবস নৌকা বিজয়ের লক্ষে চেয়ারম্যান পদপ্রার্থী আসাদুজ্জামান অছলের নির্বাচনী পথসভা

দেবহাটায় দূর্গা পূজায় বিশৃঙ্খলা ঘটালে কঠোর ব্যবস্থা- সার্কেল এএসপি জামিল আহমেদ

  • আপডেট সময় Thursday, September 30, 2021

মাহমুদুল হাসান শাওন, দেবহাটা : সাতক্ষীরার দেবহাটা সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার এসএম জামিল আহমেদ বলেছেন, ‘সরকারি বিধি-নিষেধ ও কেন্দ্রীয় পূজা উদযাপন পরিষদের নির্দেশনা মেনে দেবহাটা উপজেলার ২১টি পূজা মন্ডপে শারদীয় দূর্গা পূজা সম্পন্ন করতে হবে।

করোনা সংক্রমন এড়াতে মন্ডপ গুলোতে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি যাতে মানা হয়, সেদিকে বিশেষ দৃষ্টি রাখতে হবে। গাজীরহাট, সখিপুর পালপাড়া, দক্ষিন পারুলিয়া জেলিয়াপাড়া, সন্যাসখোলা, সুবর্ণাবাদ সহ ঝুকিপূর্ন পূজা মন্ডপ গুলোতে পুলিশের পাশাপাশি অতিরিক্ত আনসার সদস্য ও স্বেচ্ছাসেবক টিমের সদস্যরা দায়িত্বরত থাকবেন।

প্রত্যেক মন্ডপে সুষ্ঠভাবে যাতায়াতের ব্যবস্থা নিশ্চিত করতে হবে এবং নারী ও পুরুষদের জন্য পৃথক প্রবেশপথ ও বসার স্থান নির্ধারণ করতে হবে। সড়ক দূর্ঘটনা ও যানযট নিরসণে গাজীরহাট ও পারুলিয়াতে ট্রাফিক পুলিশ নিযুক্ত করা হবে। ধর্ম-বর্ণ নির্বিশেষে সৌহাদ্যপূর্ন সম্প্রীতি বজায় রাখতে প্রতিবার আজান ও নামাজের সময় মন্ডপের উচ্চ শব্দপূর্ন মাইক বন্ধ রাখতে হবে।

দূর্গা পূজা ঘিরে যাতে করে চুরি, ডাকাতি, ছিনতাই, ইভটিজিং সহ প্রত্যেকটি মন্ডপের নিরাপত্তায় কয়েক স্তরের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হবে। পূজা চলাকালীন সময়ে ধর্মীয় গান ব্যাতীত কোন প্রকার ডিজে বা অশালীন গান মন্ডপে বাজানো যাবেনা। একইসাথে কোন ব্যাক্তি বা গোষ্ঠী পূজাকে কেন্দ্র করে বিশৃঙ্খলা সৃষ্টি করলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলেও হুশিয়ারি করেন তিনি।

বৃহষ্পতিবার সকাল সাড়ে ১০টায় দেবহাটা থানা হলরুমে আয়োজিত শারদীয় দূর্গা পূজা সুষ্ঠভাবে বাস্তবায়নে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতাকালে সিনিয়র সহকারী পুলিশ সুপার এসএম জামিল আহমেদ এসব কথা বলেন।

সভাপতির বক্তব্যে নবাগত অফিসার ইনচার্জ (ওসি) শেখ ওবায়দুল্লাহ বলেন, পূজা মন্ডপ গুলোর নিরাপত্তায় পুলিশ মোতায়েন করার পাশাপাশি পুলিশের একাধিক টিম টহলরত থাকবে।

মাদকসেবীদের উদ্দেশ্যে তিনি বলেন, পূজার সময় যদি কারোও মদ খাওয়ার অভ্যাস থাকে তাহলে ঘরে বসে দরজা লাগিয়ে খেয়ে শুয়ে পড়বেন। কিন্তু পূজা মন্ডপে গিয়ে মদ্যপান বা মাতলামি করলে তাকে ছাড় দেয়া হবেনা। একইসাথে অধিক ঝুঁকিপূর্ন মন্ডপ গুলোর বাড়তি নিরাপত্তার স্বার্থে সিসি ক্যামেরা স্থাপনের পরামর্শ দেন ওসি।

দেবহাটা থানার সেকেন্ড অফিসার এসআই মোবাশ্বের’র সঞ্চালনায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, পুলিশ পরিদর্শক (তদন্ত) ফরিদ আহমেদ, জেলা পুজা উদযাপন পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি সুভাস চন্দ্র ঘোষ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি, মহিলা

ভাইস চেয়ারম্যান জিএম স্পর্শ, প্রেসক্লাব সভাপতি আব্দুর রব লিটু, সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান শাওন, দেবহাটা সদর ইউপি চেয়ারম্যান আবু বকর গাজী, সখিপুর ইউপি চেয়ারম্যান ফারুক হোসেন রতন, পারুলিয়া ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম, কুলিয়া ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান আসাদুল ইসলাম, নওয়াপাড়া ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান আবুল কাশেম, দেবহাটা উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক বাবু নির্মল কুমার মন্ডল প্রমুখ।

এসময় উপজেলার প্রত্যেকটি দূর্গা পূজা মন্ডপের সভাপতি ও সাধারণ সম্পাদক, দেবহাটা থানার সকল পুলিশ সদস্য এবং গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 satkhiratimes24.com
Theme Customized By BreakingNews