1. altafbabu1@gmail.com : news :
  2. altafbabu1@gmail.com : Satkhira Times : Satkhira Times
September 24, 2021, 12:19 am
Title :
‘অতি জরুরি’ ভিত্তিতে রোহিঙ্গা প্রত্যাবাসন জোরদারের দাবি প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র সাংবাদিকরা দেশের উন্নয়ন অগ্রগতির সহায়ক শক্তি-তথ্য ও সম্প্রচারমন্ত্রী কলারোয়ায় ভ্রাম্যমান আদালতে বাল্যবিবাহের অপরাধে কনের বাবাকে আর্থিক জরিমানা কলারোয়ায় পানিকাউরিয়া মাধ্য. বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোমিনুর রহমান মন্টু’র ইন্তেকাল কলারোয়ায় হোমিওপ্যাথিক কলেজে প্রয়াত ডা: আনিছুর রহমানের আত্মার মাগফেরাত কামনায় দোয়া সাতক্ষীরা জেলা পরিষদের উদ্যোগে বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্পের চেক বিতরণ বাংলাদেশ সম্ভাবনা ও সুযোগে পরিপূর্ণ দেশ – জেনেভায় ভূমিমন্ত্রী খানবাহাদুর আহছানউল্লা’র মাজার জিয়ারতের মধ্য দিয়ে সাহেব আলীর নির্বাচনী প্রচারণা শুরু সাতক্ষীরা সদর উপজেলার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে নাবী পাট বীজ ও রাসায়নিক সার বিতরণ কলারোয়া থানা মসজিদে অজুখানা উন্নয়নে সাতক্ষীরা জেলা পরিষদের বরাদ্দের অনুলিপি প্রদান

দেবহাটায় বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করলেন এমপি রুহুল হক

  • আপডেট সময় Wednesday, September 8, 2021

মাহমুদুল হাসান শাওন, দেবহাটা : বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় উপদেষ্টা মন্ডলীর অন্যতম সদস্য, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রনালয় সম্পর্কিত সাংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, সাবেক সফল স্বাস্থ্যমন্ত্রী ও সাতক্ষীরা-০৩ আসনের সাংসদ প্রফেসর ডা. আফম রুহুল হক এমপি বলেছেন, গাছ আমাদের বন্ধু, পৃথিবী থেকে বিষাক্ত কার্বন-ডাই-অক্সাইড শুষে নিয়ে আমাদের বেঁচে থাকার জন্য প্রয়োজনীয় অক্সিজেন সরবরাহ করে গাছ।

এছাড়াও বসতবাড়ি, ফার্নিচার ও অন্যান্য প্রয়োজনীয় জিনিসপত্র তৈরী ছাড়াও যুগ যুগ ধরে আমাদের নানাবিধ প্রয়োজনে গাছ থেকে প্রাপ্ত কাঠ ব্যবহৃত হয়ে আসছে। কিন্তু জনসংখ্যা বৃদ্ধি জণিত আবাসন ও ক্রমবর্ধমান শিল্প কারখানা নির্মানের জন্য আমরাই বনায়ণ ধ্বংস করছি। যেকারনে বিশ্বব্যাপী আবহাওয়া ও জলবায়ুর প্রতি বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হচ্ছে। দিনদিন বাড়ছে প্রাকৃতিক দূর্যোগ ও প্রানহানির ঘটনা।

তিনি আরো বলেন, বনায়ণ ধ্বংসের যে বিরূপ প্রতিক্রিয়া তা করোনা কালীন সময়ে তীব্র অক্সিজেন সংকটে সারা বিশ্বের মানুষ আরোও ভালোভাবে অনুধাবন করতে পেরেছে।

যে অক্সিজেন প্রাকৃতিক উপায়ে সরবরাহ করে গাছ আমাদের বাঁচিয়ে রাখে, সেই অক্সিজেনের অভাবে করোনাক্রান্ত লক্ষ লক্ষ মানুষের প্রানহানী ঘটেছে।

তাই দেশে সবুজ বনায়ন সৃষ্টির লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বনজ, ফলজ ও ঔষধি গাছ রোপনের আহ্বান জানিয়েছেন। সেজন্য আসুন সকলে মিলে বেশিবেশি গাছ লাগিয়ে আমাদের দেশটিকে আবারো সবুজে সবুজে ভরিয়ে তুলি।

বুধবার সকাল ১০টায় দেবহাটা উপজেলার গাজীরহাট বাজার ও তৎসংলগ্ন এলাকায় পর্যায়ক্রমে তিন শত বনজ, ফলজ ও ঔষধি বৃক্ষরোপনের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে আফম রুহুল হক এমপি এসব কথা বলেন।

নওয়াপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান পদপ্রার্থী আলমগীর হোসেন সাহেব আলী আয়োজিত বৃক্ষরোপন কর্মসূচীতে দেবহাটা উপজেলা পরিষদ চেয়ারম্যান ও আওয়ামী লীগ সভাপতি মুজিবর রহমান, দেবহাটা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান শাওন,

আশাশুনির খাজরা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শাহনেওয়াজ ডালিম, উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান ও ইউপি সদস্য মুজিবর রহমান সহ মুলদল ও অন্যান্য সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 satkhiratimes24.com
Theme Customized By BreakingNews