1. altafbabu1@gmail.com : news :
  2. altafbabu1@gmail.com : Satkhira Times : Satkhira Times
September 27, 2022, 11:54 pm
Title :
কমিউনিটি স্যোশাল ল্যাবের ফেইজ আউট কর্মশালা শার্শা সীমান্তে ১০ পিস স্বর্ণের বারসহ পাচারকারী আটক সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করতে যারা চেষ্টাকরবে তাদের বিন্দুমাত্র ছাড় নেই-জেলা প্রশাসক সাতক্ষীরা -খুলনা মহাসড়কে অবৈধ স্থাপনা উচ্ছেদ শুরু চট্টগ্রামে ‘হাসিনা: এ ডটার’স টেল’-এর বিশেষ প্রদর্শনী কলারোয়ায় বিশ্ব পর্যটন দিবসে র‌্যালি ও আলোচনা সভা প্রিমিয়ার ছাত্র সংঘের উদ্যোগে সনাতন ধর্মালম্বীদের মাঝে শারদীয় দুর্গা পূজায় খাদ্য সামগ্রী বিতরণ খুলনা ভিডিপি সদস্যদের মটর ড্রাইভিং ও মেকানিক্স প্রশিক্ষণের উদ্বোধন বিশ্ব পর্যটন দিবস উপলক্ষ্যে আলোচনা সভা অটোরিক্সা প্রতিক নিয়ে সৈয়দ আমিনুর রহমান বাবুর নির্বাচনী গণসংযোগ

দেশের বিরুদ্ধে চিঠি দেওয়া দেশদ্রোহী ও দেশ বিরোধী কাজ -তথ্য ও সম্প্রচার মন্ত্রী

  • আপডেট সময় Saturday, January 29, 2022
চট্টগ্রাম, ১৫ মাঘ (২৯ জানুয়ারি) : তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, রাজনৈতিক দল হিসেবে বিএনপি সরকারের কর্মকান্ডের সমালোচনা করতে পারে। কিন্তু দেশের সুনাম ক্ষুর্ণ করতে, দেশের রপ্তানি বাণিজ্য ধ্বংস করতে বিদেশে দেশের বিরুদ্ধে চিঠি দেওয়া, লবিস্ট ফার্ম নিয়োগ করা দেশদ্রোহী ও দেশ বিরোধী কাজ। এটা দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র।
তথ্যমন্ত্রী আজ বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্রে নবনির্মিত ‘‘মুজিবকর্ণার’’ উদ্বোধন শেষে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এসব কথা বলেন।
নিজের আইপ্যাড থেকে বিভিন্ন প্রমাণপত্র সাংবাদিকদের দেখিয়ে তথ্যমন্ত্রী বলেন, বিএনপি মহাসচিব নিজে সাক্ষর করে বিদেশে চিঠি দিয়েছেন।
বিএনপি নেত্রী বাংলাদেশের জিএসপি সুবিধা বাতিল চেয়ে ওয়াশিংটন টাইমস পত্রিকায় কলাম লিখেছেন। প্রধানমন্ত্রীর পুত্র সজিব ওয়াজেদ জয়কে হত্যা করার জন্য তারা এফবিআই এজেন্ট ভাড়া করছিলেন। পরবর্তিতে সে এজেন্টকে বিচারের মুখোমুখি করা হয়েছে।
এছাড়া তারা বিদেশে লবিস্ট ফার্ম নিয়োগ করে দেশের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছেন। যুদ্ধাপরাধীদের বাঁচানোর জন্যও তারা লবিস্ট নিয়োগ করছিল। এসব কর্মকান্ড প্রমাণ করে তারা দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। তিনি বলেন, জনগণের ওপর বিএনপির কোন আস্থা নেই। তাই তারা ষড়যন্ত্রের পথ বেচে নিয়েছে। এজন্য জনগণও তাদের বারবার প্রত্যাখ্যান করেছে।
লবিস্টের পেছনে ব্যয় করা দেশের অর্থের তদন্ত করা হবে উল্লেখ করে ড. হাছান মাহমুদ বলেন, অপরাধীকে বের করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। প্রধানমন্ত্রী ইতোমধ্যে সংসদে এ বিষয়ে কথা বলেছেন। দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রকারীদের ছাড় দেওয়া হবে না।
বিটিভি চট্টগ্রাম কেন্দ্রকে একটি জাতীয় স্তরের গণমাধ্যম উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, এর অবস্থান চট্টগ্রামে হলেও টেরেস্ট্রিয়াল কানেকশনের মাধ্যমে দেশের সত্তর ভাগ অংশে এটি দেখা যায়। আর কেবল কানেকশন দিয়ে সারা দেশে এবং এ্যাপসের মাধ্যমে সারা পৃথিবীর মানুষ দেখতে পারে।
তিনি বলেন, শিক্ষা ও কৃষি বিষয়ক অনুষ্ঠান নিয়ে বিটিভির অধীনে খুব সত্তর আরেকটি চ্যানেল চালু করা হবে। এছাড়া দেশের বিভাগীয় শহরগুলোতে বিটিভির নতুন কেন্দ্র চালুকরার প্রকল্প চলমান রয়েছে।
চট্টগ্রাম কেন্দ্রের জন্য ৫০ কোটি টাকা ব্যয়ে নতুন প্রকল্প নেওয়া হয়েছে উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, এ প্রকল্পের আওতায় এখানে নতুন স্টুডিও, অডিটোরিয়াম ও নতুন ভবন হবে। ফলে এ কেন্দ্র থেকে আরো মানসম্পন্ন অনুষ্ঠান নির্মাণ ও সম্প্রচার করা সম্ভব হবে।
এর আগে মন্ত্রী চট্টগ্রাম কেন্দ্রের মূলভবনের নিচতলায় নবনির্মিত ‘‘মুজিবকর্ণার’’ উদ্বোধন করেন। তিনি এ কর্ণার ঘুরে দেখেন। মুজিবকর্ণারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্মের বিভিন্ন আলোকচিত্র, বঙ্গবন্ধুর ওপর রচিত বই স্থান পেয়েছে। চট্টগ্রাম কেন্দ্রের জি.এম নিতাই কুমার ভট্টাচার্যসহ কেন্দ্রের উর্ধ্বতন কর্মকর্তাগণ এসময় উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 satkhiratimes24.com
Theme Customized By BreakingNews