1. altafbabu1@gmail.com : news :
  2. altafbabu1@gmail.com : Satkhira Times : Satkhira Times
October 27, 2021, 10:26 pm
Title :
আশাশুনিতে উপজেলা চোয়রম্যান মোস্তাকিমের সাথে সরকারি কলেজের অধ্যক্ষের মতবিনিময় কলারোয়ায় যুবদলের ৪৩তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত উপকূলে বীজের সংকট নিরসনে কৃষকদের সবজি বীজ উৎপাদন প্রশিক্ষণ খুলনায় ৪৪ জন অসুস্থ শ্রমিকের মাঝে ১৫ লাখ ৪০ হাজার টাকার আর্থিক সহায়তা প্রদান কলারোয়ার নব-নির্বাচিত ইউপি চেয়ারম্যানসহ সাধারন সদস্য ও সংরক্ষিত নারী সদস্যদের শপথ গ্রহন মাদক সেবনে বাঁধা দেয়ায় বড় ভাইকে মাথা ফাটাল ছোট ভাই সদরের বৈকারী আওয়ামী লীগের কর্মী-সমর্থকদের উপর জামাত-শিবিরের সন্ত্রাসী হামলা, আহত-১০ কলারোয়ায় ভ্রাম্যমান আদালতে বিভিন্ন অপরাধে ৪ ব্যবসায়ীকে ২৩ হাজার টাকা জরিমানা বিএনপির তত্ত্বাবধায়ক ও হাসিনা সরকারের প্রস্তাব আসার পর মাঠ ঘোলা করতে সাম্প্রদায়িক সহিংসতা হয়েছে — সাতক্ষীরায় সাবেক তথ্যমন্ত্রী হাসানুল কলারোয়ায় সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের প্রতিবাদে  মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ  

দেশের ভবিষ্যৎ প্রজন্ম আজকের শিশুরা স্বাস্থ্যবান হওয়া প্রয়োজন -সিটি মেয়র

  • আপডেট সময় Tuesday, October 5, 2021
খুলনা, ২০ আশ্বিন (০৫ অক্টোবর): খুলনা সিটি কর্পোরেশন (কেসিসি) ও ইউএসএআইডি’র যৌথ আয়োজনে সিটি কর্পোরেশনের স্বাস্থ্য কর্মীদের জন্য দুই দিনব্যাপী পুষ্টি বিষয়ক প্রশিক্ষণের উদ্বোধন অনুষ্ঠান আজ (মঙ্গলবার) সকালে নগরীর সিটি ইন হোটেলে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক।
প্রধান অতিথির বক্তৃতায় সিটি মেয়র বলেন, দেশের ভবিষ্যৎ প্রজন্ম আজকের শিশুরা স্বাস্থ্যবান হওয়া প্রয়োজন। একজন সুস্থ মা একটি সুস্থ শিশু জন্ম দিতে পারে। মায়ের সুস্বাস্থ্য নিশ্চিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০০৯ সাল থেকে সামাজিক সুরক্ষার আওতায় দেশে মাতৃত্বকালীন ভাতা চালু করেন। মানুষের মৌলিক চাহিদার একটি স্বাস্থ্যসেবা, যা সরকারি-বেসরকারি উদ্যোগে নিশ্চিত করা হচ্ছে।
অনুষ্ঠানে জানানো হয়, ২০১৭ সালে সরকারের স্বাস্থ্য জরিপের তথ্য অনুযায়ী পাঁচ বছরের কম বয়সী শিশুদের ৩১ শতাংশ খর্বাকৃতির, ২২ শতাংশ কম ওজনের এবং আট শতাংশ শীর্ণ। স্ট্রেন্থেনিং মাল্টি সেক্টরাল নিউট্রিশন প্রোগ্রামের আওতায় খুলনায় ইপিআই টিকাদানের সাথে সমন্বয় করে স্থানীয় পর্যায়ে মারাত্মক পুষ্টিহীন শিশুর পরিচর্যা নিশ্চিত করা হবে।
সিটি কর্পোরেশনের টিকাদান কেন্দ্রে আসা শিশুর পরিবারের সদস্যদের শিশুর পুষ্টি ও বয়স অনুযায়ী বাড়তি খাবার প্রদান বিষয়ে সচেতন করা হবে। নবজাতক হতে দুই বছর বয়সী শিশুদের মাসে একবার ওজন এবং তিন মাসে একবার উচ্চতা বৃদ্ধি ফলোআপের ব্যবস্থা থাকবে। টোল ফ্রি নম্বরের মাধ্যমে মোবাইলে পুষ্টি বিষয়ক পরামর্শ ও সেবা গ্রহণের সুযোগ থাকবে।
অনুষ্ঠানে কেসিসি’র প্রধান নির্বাহী (অতিরিক্ত দায়িত্ব) মোঃ আজমল হক, খুলনা বিভাগীয় স্বাস্থ্য দপ্তরের পরিচালক ডাঃ জসিম উদ্দিন হাওলাদার, মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডাঃ মোঃ রবিউল হাসান, ইউনিসেফ খুলনা ফিল্ড অফিসের প্রধান কাওসার হোসেন বক্তৃতা করেন। স্বাগত জানান সিটি কর্পোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ একেএম আব্দুল্লাহ। কেসিসি’র স্বাস্থ্য কর্মকর্তা স্বপন কুমার হালদারের সঞ্চালনায় অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ডাঃ নাসরিন জাহান।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 satkhiratimes24.com
Theme Customized By BreakingNews