1. altafbabu1@gmail.com : news :
  2. altafbabu1@gmail.com : Satkhira Times : Satkhira Times
June 19, 2024, 12:59 am
Title :
ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে অসহায় মানুষের মাঝে এ্যাড. সোহাগের ঈদ সামগ্রী বিতরণ পবিত্র ঈদুল-আজহা উপলক্ষে শেখ আমজাদ হোসেন’র শুভেচ্ছা খুলনা সার্কিট হাউজ মাঠে ইদজামাত আয়োজনের প্রস্তুতি পরিদর্শন করলেন সিটি মেয়র সাতক্ষীরা জেলা পরিষদের উদ্যোগে ২৪১ জনের মাঝে ১৭ লাখ টাকার অনুদানের চেক বিতরণ ঈদে সড়কে শৃংখলা ও সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সাতক্ষীরায় মোটরযানের উপর মোবাইল কোর্ট সাতক্ষীরায় দুঃস্থ-প্রতিবন্ধী শিশুদের মাঝে ঈদ সহায়তা সামগ্রী বিতরণ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে কলারোয়ায় প্রস্তুতিমূলক সভা সাতক্ষীরার উন্নয়নে একযোগে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার অঙ্গিকার শ্যামনগরে অসহায় মানুষকে পূঁজি করে লিডার্সের মোহনের বিরুদ্ধে প্রকল্পের টাকা নয় ছয়ের অভিযোগ শিশুদের জন্য সুন্দর ও সহনশীল আচরণ বিষয়ে সুশীলনের অবহিতকরণ সভা

দৈনিক পত্রদূত সম্পাদক বীরমুক্তিযোদ্ধা আলাউদ্দীনকে বিনম্র শ্রদ্ধায় স্মরণ

  • আপডেট সময় Saturday, June 19, 2021

বিনম্র শ্রদ্ধা ও অকৃত্রিম ভালোবাসায় সাতক্ষীরার দৈনিক পত্রদূত সম্পাদক, সাবেক প্রাদেশিক পরিষদ সদস্য, বীরমুক্তিযোদ্ধা শহীদ স ম আলাউদ্দীনকে স্মরণ করেছেন সর্বস্তরের মানুষ। স ম আলাউদ্দীনের ২৫তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে শনিবার (১৯ জুন) তার সমাধিতে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

দিবস উপলক্ষে সাতক্ষীরা সাংবাদিক ঐক্য, সাতক্ষীরা প্রেসক্লাব, সাতক্ষীরা টিভি জার্নালিস্ট এসোসিয়েশন, বঙ্গবন্ধু পেশাজীবী পরিষদ, বঙ্গবন্ধু পেশাভিত্তিক মাধ্যমিক বিদ্যালয়, আলাউদ্দীন স্মৃতি সংসদসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক ও ধর্মীয় প্রতিষ্ঠান কর্মসূচি পালন করেছে।

শনিবার (১৯ জুন) সকালে সাতক্ষীরা সাংবাদিক ঐক্য’র সদস্যরা তালা উপজেলার মিঠাবাড়ি গ্রামে শহীদ স ম আলাউদ্দীনের মাজারে পুষ্পস্তবক অর্পনের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন। এসময় উপস্থিত ছিলেন দৈনিক কালের চিত্র সম্পাদক ও সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি অধ্যক্ষ আবু আহমেদ, সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি, দৈনিক ইত্তেফাক ও একুশে টিভির জিএম মনিরুল ইসলাম মিনি, দৈনিক পত্রদূতের সম্পাদক মন্ডলীর সভাপতি ও সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি মো: আনিসুর রহিম, সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি ও চ্যানেল আই’র আবুল কালাম আজাদ, দৈনিক পত্রদূতের ভারপ্রাপ্ত সম্পাদক লায়লা পারভীন সেঁজুতি, সূর্যের আলো সম্পাদক ওয়ারেশ খান চৌধুরী, সাতক্ষীরা টিভি জার্নালিস্ট এসোসিয়েশনের আহবায়ক ও ইন্ডিপেন্ডন্ট টিভির আবুল কাশেম, দেশ টিভির শরীফুল্লাহ কায়সার সুমন, সাতক্ষীরা টিভি জার্নালিস্ট এসোসিয়েশনের চ্যানেল টুয়েন্টি ফোর’র আমিনা বিলকিস ময়না, সাতক্ষীরা প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক আব্দুল জলিল, ডিবিসি চ্যানেলের এম জিললুর রহমান, দৈনিক বাংলা’র এসএম শহীদুল ইসলাম, নিউজ বাংলাদেশ’র আব্দুস সামাদ, প্রবাহের খায়রুল বদিউজ্জামান বাচ্চু, সাতক্ষীরা সম্মিলিত সাংবাদিক এসোসিয়েশনের সভাপতি আব্দুর রহিম, বাংলা ট্রিবিউনের আসাদুজ্জামান মধু, সমাজের কাগজের আমিরুজ্জামান বাবু, দিপ্ত টিভির রঘুনাথ খাঁ, সূর্যের আলোর মুনসুর রহমানসহ প্রমুখ।

এরপর শ্রদ্ধা নিবেদন করেন সাতক্ষীরা টিভি জার্নালিস্ট এসোসিয়েশনের আবুল কাশেম, আমিনা বিলকিস ময়না, জিএম মনিরুল ইসলাম, আবুল কালাম আজাদ, এম জিললুর রহমান, শরীফুল্লাহ কায়সার সুমন, রঘুনাথ খাঁ প্রমুখ। কবর জিয়ারত শেষে সাংবাদিকরা স ম আলাউদ্দীন হত্যার ন্যায় বিচার না হওয়া পর্যন্ত ঐক্যবদ্ধ থাকার শপথ করেন।

শ্রদ্ধা নিবেদন ও কবর জিয়ারত শেষে সাতক্ষীরা পলাশপোলস্থ জেলা সাংবাদিক ঐক্য কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন সংগঠনের আহ্বায়ক যুগান্তর ও এনটিভি’র সাতক্ষীরা প্রতিনিধি সুভাষ চৌধুরী। সংগঠনের সদস্য সচিব শরীফুল্লাহ কায়সার সুমনের সঞ্চলনায় বক্তব্য রাখেন বীরমুক্তিযোদ্ধা অধ্যক্ষ আবু আহমেদ, মো: আনিসুর রহিম, আবুল কালাম আজাদ, আবুল কাশেম, আব্দুল জলিল, এম জিললুর রহমান প্রমুখ। আলোচনা সভায় বক্তারা ২৫ বছরেও স ম আলাউদ্দীন হত্যার বিচার সম্পন্ন না হওয়ায় এবং বিচার প্রক্রিয়া বিলম্বিত হওয়ায় ক্ষোভ প্রকাশ করেন।

বক্তারা বলেন, ১৯৯৬ সালের ১৯ জুন দৈনিক পত্রদূত অফিসে কর্মরত অবস্থায় ঘাতকের গুলিতে নিহত হন বীর মুক্তিযোদ্ধা, সাবেক প্রাদেশিক পরিষদের সদস্য স ম আলাউদ্দীন। ২৫ বছর পেরিয়ে গেলেও তার বিচার আজও হয়নি। স ম আলাউদ্দীন ছিলেন গণ মানুষের নেতা। সাতক্ষীরা ভোমরা স্থল বন্দর প্রতিষ্ঠার পুরোধা, সাতক্ষীরা চেম্বার অব কমার্সের অন্যতম প্রতিষ্ঠাতা ছিলেন স ম আলাউদ্দীন। সাতক্ষীরার গরীব শিক্ষার্থীদের বৃত্তিমূলক কারিগরি শিক্ষার অন্যতম পথনির্দেশক ছিলেন স ম আলাউদ্দীন। দক্ষিণ অঞ্চললে পরিকল্পিত চিংড়ি চাষের রূপকার ছিলেন তিনি। সাতক্ষীরাসহ দক্ষিণাঞ্চলের সামগ্রিক উন্নয়নে তার অবদানের কথা স্মরণীয় হয়ে আছে। অথচ সেই মহান ব্যক্তিকে যারা খুন করেছে তাদের বিচার আজও হয়নি। বক্তারা স ম আলাউদ্দীনের আদর্শ, নীতি, চিন্তা ও কর্মকে নতুন প্রজন্মের মাঝে ছড়িয়ে দেওয়ার আহ্বান জানান।

অনুরূপভাবে শ্রদ্ধা ও ভালোবাসা জানিয়ে পুষ্পস্তবক অর্পনের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন সাতক্ষীরা জেলা বঙ্গবন্ধু পেশাজীবী পরিষদের নেতৃবৃন্দ এবং বঙ্গবন্ধু পেশাজীবী মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ। এর আগে সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক সাবেক সিবিএ নেতা শহীদ স ম আলাউদ্দীনের মাজার জিয়ারত করেন এবং পুষ্পস্তবক অর্পন করেন। এছাড়া আলাউদ্দীন স্মৃতি সংসদের পক্ষ থেকে শ্রদ্ধা জানানো হয়।

এদিকে শনিবার বাদ জোহর সাতক্ষীরা কামালনগর জামে মসজিদ ও মিঠাবাড়ি জামে মসজিদসহ বিভিন্ন মসজিদে স ম আলাউদ্দীনের আত্মার শান্তি কামনায় দোয়া ও মিলাদ শরীফ পড়া হয়।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 satkhiratimes24.com
Theme Customized By BreakingNews