1. altafbabu1@gmail.com : news :
  2. altafbabu1@gmail.com : Satkhira Times : Satkhira Times
July 31, 2021, 7:18 am
Title :
কলারোয়া থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে অমিত ঘোষ আটক তৃতীয় বর্ষ পেরিয়ে চতুর্থ বর্ষে পদার্পণ করল দৈনিক সুপ্রভাত সাতক্ষীরা সাতক্ষীরা জেলা ছাত্রলীগের মাস্ক বিতরণ অব্যহত সালেহা ইসলাম শান্তি’র রোগ মুক্তি কামনায় প্রার্থনা জ্বালানি সহযোগিতা জোরদারে কাজ করছে বাংলাদেশ ও যুক্তরাষ্ট্র আশ্রয়ণের ঘর নির্মাণে অনিয়ম বরদাশত করা হবে না-তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী কলারোয়ায় সেবা’ সংগঠনকে পিপিই, মাস্ক ও হ্যান্ড গ্লাভস প্রদান সাতক্ষীরায় আজিজা মান্নান ফাউন্ডেশনের সৌজন্যে হতদরিদ্র ও কর্মহীন মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ কলারোয়ায় আরও ৪ ব্যক্তির করোনা শনাক্ত : শনাক্তের হার শতকরা-২৩ ভাগ অতিবৃষ্টিতে তলিয়ে গেছে সাতক্ষীরা শহর সহ নিম্নাঞ্চল

নাভারণ-সাতক্ষীরা রেল লাইন নির্মাণে বিনিয়োগে আগ্রহী জার্মানী

  • আপডেট সময় Thursday, May 20, 2021

মাহফিজুল ইসলাম আককাজ : যশোর নাভারণ থেকে সাতক্ষীরা পর্যন্ত রেল লাইন নির্মাণ বিষয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২০ মে) বিকালে রেলপথ মন্ত্রী নূরুল ইসলাম সুজনের সঙ্গে রেলভবনে সাক্ষাৎ করেন ঢাকায় নিযুক্ত জার্মান রাষ্ট্রদূত পিটার ফারেনহোল্জ। এসময় বাংলাদেশের রেল লাইন উন্নয়ন বিষয়ে বিস্তারিত আলোচনা হয়।

সম্প্রতি ঢাকায় নিযুক্ত জার্মান রাষ্ট্রদূত পিটার ফারেনহোল্জ সাতক্ষীরায় এসেছিলেন, সে সময় সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য নৌ-কমান্ডো ০০০১ বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি তাকে সাতক্ষীরা টু নাভারণ রেল লাইন নির্মাণে জার্মান সরকারের বিনিয়োগের আহবান জানান।

এসময় জার্মান রাষ্ট্রদূত এমপি রবিকে আশ্বস্থ্য করেছিলেন এবং বিনিয়োগে আগ্রহের কথা জানান। তারই পরিপ্রেক্ষিতে সাতক্ষীরা নাভারণ রেল লাইন নির্মাণসহ একইসঙ্গে বাংলাদেশ রেলওয়েতে জার্মান বিভিন্ন ক্ষেত্রে বিনিয়োগ করতেও আগ্রহী বলেও জানান। বিশেষ করে রেলওয়েতে যশোরের নাভারন থেকে সাতক্ষীরা পর্যন্ত নতুন রেললাইন নির্মাণে আগ্রহ প্রকাশ করেছে জার্মানি। ইনশাল্লাহ এমপি রবির ঐকান্তিক প্রচেষ্টায় সাতক্ষীরায় রেল লাইন নির্মাণ হতে যাচ্ছে।

এ সময় আরও উপস্থিত ছিলেন- সাতক্ষীরা-২ এর সংসদ সদস্য নৌ-কমান্ডো ০০০১ বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি, রেলপথ মন্ত্রণালয়ের সচিব মো. সেলিম রেজা, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক ধীরেন্দ্র নাথ মজুমদার প্রমুখ।
এসময় রেলপথ মন্ত্রী জার্মান রাষ্ট্রদূতকে জার্মানির উচ্চ প্রযুক্তি ব্যবহার করে বাংলাদেশ রেলওয়েতে বিনিয়োগের আহ্বান জানান। এছাড়া জার্মানিতে কর্মকর্তাদের প্রশিক্ষণ দেওয়ার জন্য অনুরোধ জানান। অনুরোধের পরিপ্রেক্ষিতে রাষ্ট্রদূত বিনিয়োগসহ প্রশিক্ষণের বিষয়টি বিবেচনা করে দেখবেন বলে আশ্বাস দেন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 satkhiratimes24.com
Theme Customized By BreakingNews