1. altafbabu1@gmail.com : news :
  2. altafbabu1@gmail.com : Satkhira Times : Satkhira Times
December 7, 2021, 8:13 am
Title :
বীর মুক্তিযোদ্ধা এমপি রবিকে ঝাউডাঙ্গায় পুনরায় নির্বাচিত ইউপি চেয়ারম্যান মো. আজমল উদ্দীনের ফুলের শুভেচ্ছা খুলনা টুটপাড়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অভিভাবক সমাবেশ আছাদুল হককে জেলা থ্রি-হুইলার মালিক সমিতির ফুলেল শুভেচ্ছা দেবহাটায় ভূমিহীন কৃষক নেতা সাইফুল্লাহ লস্করের মৃত্যু বার্ষিকী পালিত সাতক্ষীরায় উপকূলের জলবায়ু পরিবর্তনজনিত গবেষনা কেন্দ্রের যাত্রা শুরু মুক্তিযুদ্ধের স্মৃতিগাঁথা ৬ ডিসেম্বর: ঐতিহাসিক দেবহাটা মুক্ত দিবস ৬ ডিসেম্বর কলারোয়া পাকিস্থানী হানাদার মুক্ত দিবস কলারোয়ায় কৃষকদের মাঝে বিনামূল্যে ধানের বীজ ও সার বিতরণ কলারোয়ায় অভ্যন্তরীন আমন মৌসুমে খাদ্যশস্য সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন করলেন মুস্তফা লুৎফুল্লাহ এমপি পড়াশোনা শেষ করে শুধু চাকরির পেছনে না ছুটে তরুণদের উদ্যোক্তা হতে হবে- প্রধানমন্ত্রী

পাকিস্তানকে ৩ উইকেটে হারিয়ে মেয়েদের ওয়ানডে বিশ্বকাপ বাছাইপর্ব শুরু বাংলাদেশের

  • আপডেট সময় Sunday, November 21, 2021

অনলাইন ডেস্ক : পাকিস্তানকে ৩ উইকেটে হারিয়ে মেয়েদের ওয়ানডে বিশ্বকাপ বাছাইপর্ব শুরু করেছে বাংলাদেশ। জিম্বাবুয়ের হারারে স্পোর্টস ক্লাব মাঠে পাকিস্তানের দেয়া ২০২ রানের লক্ষ্য টিম টাইগ্রেস তাড়া করে ৭ উইকেট হারিয়ে ২ বল হাতে রেখে।

রুমনা আহমেদ ৪৪ বলে ৫০ ও সালমা খাতুন ১৩ বলে ১৮ রানে অপরাজিত থেকে বাংলাদেশকে জয় এনে দেন। শারমিন আক্তার ৬৭ বলে ৩১, ফারজানা হক ৯০ বলে ৪৫ ও রিতু মনি ৩৭ বলে ৩৩ রানের ইনিংস খেলেন।

রোববার টস জিতে আগে বোলিং বেছে নেয় বাংলাদেশ। ৪৯ রানে ৫ উইকেট তুলে নিয়েও পাকিস্তানকে অল্পতে আটকানো যায়নি। ২০২ রানের চ্যালেঞ্জিং লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতে মন্থর গতিতে রান তোলায় জয়ের পাল্লা ঝুঁকে যাচ্ছিল পাকিস্তানের দিকে।

লাল-সবুজ অধিনায়ক ও অন্যতম সেরা মিডলঅর্ডার ব্যাটার নিগার ২৬ বলে করেন মাত্র ৪ রান। দলীয় ১০০ রান আসে ৩৬তম ওভারে। পরে দ্রুত রান তোলার চ্যালেঞ্জে ভালোই এগিয়ে যাচ্ছিলেন রুমানা ও রিতু। শেষ ৫ ওভারে ৫ উইকেট হাতে রেখে দরকার পড়ে রান ৪৩ রান।

রিতু আউট হলে ভাঙে ৬১ রানের ষষ্ঠ উইকেট জুটি। লতা মণ্ডল ও ফাহিম খাতুন পরপর দুই বলে উইকেট দেন ওমাইমা সোহেলকে। ১ রানের ব্যবধানে ৩ উইকেট হারিয়ে ম্যাচ থেকে একরকম ছিটকে যাওয়ার শঙ্কা জাগে।

ওমাইমার পরের ওভারে রুমানা তিনটি ও সালমা একটি চার মেরে জয়ের আশা জাগান। শেষ পর্যন্ত তাদের বীরত্বেই ম্যাচ জেতে বাংলাদেশ। অষ্টম উইকেট জুটিতে অবিচ্ছিন্ন থেকে ২৫ বলে তারা যোগ করেন ৪২ রান।

আগে ব্যাট করতে নেমে পাকিস্তান শুরুতে বিপদে পড়ে। পঞ্চাশের আগেই হারায় পাঁচ ব্যাটারকে। ১৩৭ রানের ষষ্ঠ উইকেট জুটি তাদেরকে নিয়ে যায় দুইশ পেরোনো সংগ্রহে।

নিদা দার ১১১ বলে ৮৭ রান করে আউট হন। আলিয়া রিয়াজ ৮২ বলে ৬১ করে অপরাজিত থাকেন। ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে তারা তোলে ২০১ রান।

রিতু মনি ও নাহিদা আক্তার নেন দুটি করে উইকেট। সালমা ও রুমানা নেন একটি করে উইকেট। আগে মুখোমুখি তিন দেখায় দুইবার পাকিস্তানকে হারিয়েছিল বাংলাদেশের মেয়েরা। এবার মিলল তৃতীয় জয়ের দেখা।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 satkhiratimes24.com
Theme Customized By BreakingNews