1. altafbabu1@gmail.com : news :
  2. altafbabu1@gmail.com : Satkhira Times : Satkhira Times
July 14, 2024, 10:32 pm
Title :
ইউএনডিপি’র আয়োজনে নগর উন্নয়নে কর্মশালা অনুষ্ঠিত দক্ষিণ কাটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন উদ্বোধন করলেন এমপি আশু পাটকেলঘাটা থানা পুলিশের পৃথক অভিযানে অভিযানে আটক-৩ খুলনায় ৩ আনসার ব্যাটালিয়ন ভিডিপি সদস্যদের মটর ড্রাইভিং ও মেকানিক্স প্রশিক্ষণের উদ্বোধন সাতক্ষীরার শ্যামনগরে দুই রোহিঙ্গা নারীকে পাঁচারকারীসহ আটক করেছে আরবিজিবি সাবেক রাষ্ট্রপতি এরশাদের মৃত্যু বার্ষিকীতে সাতক্ষীরায় স্বেচ্ছাসেবক পার্টির উদ্যোগে খাদ্য বিতরণ প্রয়াত ক্যাপ্টেন শাহজাহান মাষ্টারের ৩১তম মৃত্যুবার্ষিকী পালনে প্রস্তুতি সভা তালায় জাতীয় শ্রমিক লীগের সেলিমকে সভাপতি পদে পূর্ণ বহাল ডা. অপরাজিতার আত্মহত্যায় প্ররোচনাকারীদের শাস্তির দাবিতে সামেক শিক্ষার্থীদের বিক্ষোভ, ক্লাস-পরীক্ষা বর্জন শ্রেষ্ঠ পুলিশ সুপার নির্বাচিত হলেন সাতক্ষীরার এসপি মুহাম্মদ মতিউর রহমান সিদ্দিকী

পৈত্রিক সম্পত্তি জবরদখলের চেষ্টার প্রতিবাদে সাতক্ষীরা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন

  • আপডেট সময় Monday, August 29, 2022

স্টাফ রিপোর্টার : পরসম্পদলোভী, আদালত অবমাননাকারী ও এলাকায় বিশৃঙ্খলা সৃষ্টিকারীর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের দাবীতে সাতক্ষীরা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২৯ আগস্ট) বেলা ১১ টায় সাতক্ষীরা প্রেসক্লাবের কনফারেন্স রুমে সংবাদ সম্মেলনে রিখিত বক্তব্য পাঠ করেন জেলার কালিগঞ্জ উপজেলার নলতা গ্রামের রমজান আলী।

তিনি লিখিত বক্তব্যে বলেন – আমি ও আমার ভাই মোঃ জহুর আলীসহ পরিবারের সকলকে নিয়ে শান্তিতে বসবাস করে আসছিলাম। কিন্তু পূর্ব নলতা এলাকায় বিশৃঙ্খলা সৃষ্টিকারী, পরসম্পদ লোভী, আদালতের আদেশ ও চেয়ারম্যানের শালিস অমান্যকারী, পূর্ব নলতা গ্রামের ছামসুর রহমানের পুত্র আব্দুর রাশেদ, মৃত ইছল উদ্দিন এর পুত্র নজরুল ইসলাম ও মৃত আব্দুল আজিজ এর পুত্র আবু হাসান গং পূর্ব পরিকল্পিত ভাবে আমাদের পৈত্রিক ও রেকডিয় সম্পত্তি বারবার জবর দখলের চেষ্টা চালিয়ে আসছিল।

তাদের হীন অপচেষ্টার প্রতিকারে প্রার্থনায় আমরা গত ১৫/ ০৩/২২ তারিখে বিজ্ঞ আদালতে ১৪৫ ধারায় পি৪৪৯/২২ নং মামলা দায়ের করি। এ মামলায় নলতা মৌজার ১০ নং জে,এল, ৭৮৩ নং খতিয়ানের ২২ শতক জমি আমাদের অনুকূলে পঞ্চাশ বছরের বেশি সময়ে দখলে ও কাগজপত্র আছে মর্মে রায় দেন। আদালতের এ আদেশ উপেক্ষা করে গত ১৪/০৫/২২ তারিখে আব্দুর রাশেদ গং দেশীয় অস্ত্র শস্ত্র নিয়ে বে-আইনে জনতা দলবদ্ধ হয়ে উক্ত জমি দখলের চেষ্টা চালায়।

এ ঘটনায় আমরা স্থানীয় ইউপি চেয়ারম্যানের নিকট অভিযোগ দায়ের করি। চেয়ারম্যান গ্রাম্য আদালতের মধ্যস্ততায় শালিসের ব্যবস্থা করিলে তাদের অনুকুলে কাগজপত্র দেখাতে না পারায় তফশীল সম্পত্তিতে তাদের না যাওয়ার জন্য রায় দেন আমাদের পক্ষে। অথচ আব্দুর রাশেদ গং আদালত ও পরিষদের রায় উপেক্ষা করে মরিয়া হয়ে আমাদের ঐ জমি দখলে যাবে বলে প্রকাশ্যে হুমকী দিতে থাকে। একপর্যায়ে গত ২১/০৮/২২ তারিখে ফ্লিমি স্টাইলে ভাড়াটিয়া গুন্ডা আর বহিরাগত লাঠিয়ালদের নিয়ে আমাদের জমি দখলের লক্ষে খুপড়ী ঘর বাঁধে।

এক্ষনে স্থায়ী দখলের লক্ষ্যে মহড়া দিচ্ছে প্রতিনিয়ত। আমি ও আমার ভাইসহ পরিবারের সদস্যরা বর্তমানে তাদের ভয়ে ব্যাপক নিরাপত্তাহীনতায় দিনাতিপাত করছি। আমরা এলাকার অতি সহজ সরল হওয়ায় তাদের হীন কর্মকান্ডের মোকাবেলা করতে পারছিনা। তাদের হীন কর্মকান্ডের বাঁধা দিতে গেলে আইন শৃঙ্খলা বিঘ্নসহ আমরা তাদের দারা ব্যাপক ক্ষতিগ্রস্থ হওয়ার আশঙ্খা করছি।

এঘটনার প্রতিকার প্রার্থনায় কালিগঞ্জ থানায় অভিযোগ দায়ের করেছি। বিষয়টি গুরুত্বের সাথে নিয়ে ভূমিদস্যু ও পরসম্পদ লোভী আব্দুর রাশেদ গংদের বিরুদ্ধে অতি দ্রুত আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য প্রিয় কলম সৈনিক ভাইদের মাধ্যমে পুলিশ ও প্রশাসনের উর্ধতন কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করছি।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 satkhiratimes24.com
Theme Customized By BreakingNews