1. altafbabu1@gmail.com : news :
  2. altafbabu1@gmail.com : Satkhira Times : Satkhira Times
July 25, 2021, 4:37 am
Title :
সাতক্ষীরার ইভটিজার কিশোর গ্যাং সোহাগ বেপরোয়া, রুখবে কে? ফকির আলমগীরের চলে যাওয়া এক কিংবদন্তির প্রস্থান — তথ্য ও সম্প্রচার মন্ত্রী ১৮ বছরের উর্দ্ধে সকল নাগরিককেই এখন থেকে ভ্যাকসিন দেয়া হবে– স্বাস্থ্যমন্ত্রী আশাশুনিতে কোরবাণীর এক হাজার কেজি মাংস দুস্থ অসহায় পরিবারের মাঝে বিতরন কলারোয়ায় নতুন করে ৫ জনের করোনা শনাক্ত : শনাক্তের হার ২৩ ভাগ সাতক্ষীরাবাসীকে সাথে নিয়ে উপজেলার প্রতিটি ইউনিয়নে পানিতে ডোবা প্রতিরোধে যথাযথ উদ্যোগ গ্রহণ করা হবে -আসাদুজ্জামান বাবু কলারোয়ায় লকডাউনে’র ২য় দিনে ভ্রাম্যমান আদালতে প্রায় ৩ হাজার টাকা জরিমানা স্বেচ্ছাসেবকলীগের ২৭ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে খন্দকার আনিছুর রহমান তাজু’র শুভেচ্ছা সাতক্ষীরার তালা ও শ্যামনগর উপেজলা ছাত্রলীেগর কমিটি বিলুপ্তু গণসংগীত শিল্পী ফকির আলমগীরের মৃত্যুতে সাতক্ষীরা অনলাইন প্রেসক্লাবের শোক

পৌর আ’লীগের সাধারণ সম্পাদক সাহাদাৎ হোসেন’র ৫৪তম জন্মদিন আজ

  • আপডেট সময় Sunday, May 30, 2021

আলতাফ হোসেন বাবু : আজ সাতক্ষীরা পৌর আওয়ামী লীগের সংগ্রামী সাধারণ সম্পাদক সাহাদাৎ হোসেন’র ৫৪তম জন্মদিন।

সাহাদাৎ হোসেন ১৯৬৭ সালের ৩০ মে সাতক্ষীরা শহরের একটি সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন। তার পিতা মরহুম আঃ রাজ্জাক মাষ্টার ছিলেন, সাতক্ষীরা সরকারী উচ্চ বালক বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা শিক্ষক।

৮০ দশকে সাতক্ষীরা সরকারি কলেজে বাংলদেশ ছাত্রলীগের মাধ্যমে সাহাদাৎ হোসেন রাজনীতি জীবন শুরু করেন। আন্দোলন সংগ্রামের মধ্যদিয়ে সাহাদাৎ হোসেন টানা ৪১ বছর রাজনীতিক জীবন পার করেছেন।

তিনি সাতক্ষীরা সরকারি কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। পরবর্তিতে তিনি সাতক্ষীরা জেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্বে ছিলেন।

তুখোড় ছাত্রলীগ নেতা হিসেবে ৮০র দশকে শৈরাচার এরশাদ বিরোধী আন্দোলনে একাধিকবার মামলা ও হয়রানির সিকার হয়েছেন। তিন তিনবার কারাবরণ করেন সাহাদাৎ হোসেন।

এছাড়া তিনি সাতক্ষীরা জেলা যুবলীগের আহবায়ক কমিটিতে দুই দুইবার এক নম্বর যুগ্ম আহবায়ক ছিলেন। পরে সাতক্ষীরা জেলা যুবলীগের কাউন্সিলে নির্বাচিত সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পান। সাহাদাৎ হোসেন খালেদা জিয়া বিরোধী অসহযোগ আন্দোলনের সম্মুখসারির যোদ্ধা ছিলেন।

খালেদা-নিজামী ৪ দলীয় জোট সরকারের আমলে সাহাদাৎ হোসেন পরিবার সহ তৎকালীন ক্ষমতাশীন দলের নির্যাতন-নিপীড়নের সিকার হন।

২০০৮ সালে ওয়ান ইলিভেনের সময় তৎকালীন বিরোধী দলীয় নেতা আওয়ামীলীগ সভানেত্রী বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা কে গ্রেফতার করা হলে, জননেত্রী শেখ হাসিনা কে মুক্তির দাবিতে রাজপথে সক্রিয়ভাবে দলীয় সকল আন্দোলন ও সংগ্রামে সাহাদাৎ হোসেন বঙ্গবন্ধু মুজিব আদর্শের সৈনিক হিসেবে অংশ গ্রহণ করেছেন।

সাহাদাৎ হোসেন দলীয় সাংগঠনিক দক্ষতায় সাতক্ষীরা পৌর আওয়ামীলীগের কাউন্সিলে তিন বার সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন। একই সাথে তিনি সাতক্ষীরা জেলা আওয়ামীলীগের কার্যনির্বাহী কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করে চলেছেন। সততা ও নিষ্ঠার সাথে বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় ঘোষিত সকল আন্দোলন সংগ্রামের ডাকে নিজেকে সংক্রিয় রেখেছেন।

২০১৩ সালের ২৮ ফেব্রুয়ারী জামাতের কেন্দ্রীয় নেতা মানবতা বিরোধী যুদ্ধপরাধী মামলায় আন্তর্জাতিক ট্রাইব্যুন্যালে মাও. দেলোয়ার হোসাইন সাঈদীর ফাঁসীর রায় ঘোষনা হলে জামাত-শিবির কর্তৃক মাও. দেলোয়ার হোসাইন সাঈদীর নির্শত মুক্তির দাবিতে সাতক্ষীরাসহ দেশের বিভিন্ন জেলায় আন্দোলনের নামে হরতাল ডেকে সারাদেশে গাছকাটা, রাস্তাকাটা, গাড়িতে পেট্রোলবোমা মেরে অগ্নিসংযোগ করা, বিভিন্ন স্থানে আওয়ামীলীগ নেতা-কর্মী-সমর্থক ও সাধারণ মানুষ হত্যা করাসহ জামাত-শিবিরের নাশকতার প্রতিবাদে সাতক্ষীরাতে সাহাদাৎ হোসেন দলীয় নেতা-কর্মীদের সংগঠিত করে জামাত-শিবিরের নাশকতার বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছেন।

সকল প্রতিকূলতার মধ্যদিয়েও সাতক্ষীরা পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাহাদাৎ হোসেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা বিশ্বনেত্রী মমতাময়ী মা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা’র ডাকে দলীয় সকল কর্মকান্ডে নিজেকে সক্রীয় রেখেছেন।

বিশ্বব্যাপী প্রাণঘাতি করোনা ভাইরাসের প্রাদূর্ভাবে করোনার মহামারি বাংলাদেশেও প্রভাব ফেলেছে। করোনা মোকাবেলায় সরকারের পাশাপাশি প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিক নির্দেশনায় পৗর আ’লীগের সাধারণ সম্পাদক সাহাদাৎ হোসেন নিজের সামর্থনুযায়ী সাহাদাৎ হোসেন চেষ্টা করেছেন হতদরিদ্র মানুষদের সেবা দিতে তাদের সুখ-দু‍:খে পাশে দাঁড়াতে।

বুঝিয়েছেন মানুষ মানুষের জন্য, আর জীবন জীবনের জন্য। করোনা পরিস্থিতি মোকাবেলায় সাহাদাৎ হোসেন ভয়কে জয় করে প্রাণঘাতি করোনা ভাইরাস পরিস্থিতির মধ্যেও সাতক্ষীরা পৌর সভার ৯টি ওয়ার্ডের বিভিন্ন পাড়া মহল্লায় দিনে ও গভির রাত পর্যন্ত নিজ মটরসাইকেলে করে চাল, ডাল, আটা, আলু, পিঁয়াজ, লবণসহ খাদ্যসামগ্রী নিয়ে ঘরবন্দি মানুষের বাড়িতে বাড়িতে যেয়ে পৌছে দিয়েছেন। প্রাণঘাতি করোনার সংকটময় মুহুত্তে সাহাদাৎ হোসেনের প্রচেষ্টা নিজেকে সুরক্ষা রেখে পৌর নাগরিকদের ভালো রাখা।

২০১৫সালের ৩০ ডিসেম্বর সাতক্ষীরা পৌরসভা নির্বাচনে মেয়র পদে প্রার্থী হিসেবে অংশ গ্রহণ করেন। সাহাদাৎ হোসেন আওয়ামীলীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা মনোনীত দলীয় মেয়র প্রার্থী হিসেবে নৌকা প্রতিক নিয়ে নির্বাচনে শক্ত অবস্থানে থেকে প্রতিদ্বন্দিতা করেন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 satkhiratimes24.com
Theme Customized By BreakingNews